টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড, দলে ফিরলেন মিরাজ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ড। বাংলাদেশ দলে এদিন পরিবর্তন একটি। ইয়াসির আলী রাব্বির পরিবর্তে দলে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটির আগে বদলে গেছে সূচি। আগের দুটি ম্যাচই দুপুর ২টায় শুরু হলেও পবিত্র রমজান মাস সামনে রেখে তৃতীয় ম্যাচটি শুরু হচ্ছে দুপুর আড়াইটায়। তবে সময় বদলে গেলেও লক্ষ্য বদলায়নি টাইগারদের। এদিনও ম্যাচে ব্যাঘাত ঘটাতে পারে বেরসিক বৃষ্টি। আবহাওয়া বুলেটিন বলছে, আজও (বৃহস্পতিবার) হতে পারে বৃষ্টি। সিলেটে এদিন বৃষ্টির সম্ভাবনা শতকরা ৪৫-৫০ ভাগ।

ম্যাচ ভেসে না গেলে ঘরের মাঠে আইরিশদের হোয়াইটওয়াশ করতে চায় তামিম ইকবালের দল। দারুণ ছন্দে থাকা টাইগাররা আজও চায় রান উৎসব করতে।

প্রথম ওয়ানডেতে নব্বইয়ের ঘরে আউট হয়েছেন সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়। দ্বিতীয় ওয়ানডেতেও ৭০-এর ঘরে থেমেছেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। তৃতীয় ওয়ানডেতে টাইগারদের লক্ষ্য এ ইনিংসগুলো আরও বড় করে দলের সংগ্রহটা চারশোর আশপাশে নিয়ে যাওয়া।

টাইগারদের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড বলেন, 'পার্টনারশিপগুলো বড় হলে ৪০০ রান করা সম্ভব হতো। বেশকিছু ইনিংস ৭০-এর ঘরে থেমেছে। প্রথম ম্যাচে ৯০-এর ঘরে আউট হয়েছেন দুজন। এখানে উন্নতির জায়গা আছে। তৃতীয় ম্যাচে আরও বেশি রান করা সম্ভব। দল হিসেবে আমরা ভালো করছি; তবে ধারাবাহিকতা থাকাটা জরুরি।'

স্লগ ওভারে ব্যাট হাতে ঝড় তুলতে ব্যর্থ হয়েছেন ইয়াসির রাব্বি। অন্যদিকে অনুশীলনে চোখে আঘাত পেয়ে প্রথম দুই ওয়ানডে মিস করা মেহেদী হাসান মিরাজ সুস্থ হয়ে উঠেছেন। সাম্প্রতিক সময়ে ব্যাটে বলে উজ্জ্বল মিরাজকে জায়গা করে দিতে দল থেকে বাদ পড়েছেন রাব্বি। 

সাম্প্রতিক সময়ে তাসকিন, হাসান মাহমুদ, এবাদতের পারফরম্যান্স প্রশংসিত হয়েছে। সিলেটের উইকেটেও দুর্দান্ত তারা। এ ধারাবাহিকতাই এখন প্রত্যাশা তাদের কাছে। শিষ্যের সাফল্য গর্বিত করে গুরুকে।

ডোনাল্ড বলেন, 'এবাদত অনেক উন্নতি করেছে। ও সবসময় ম্যাচের মধ্যে থাকে। ভয় পায় না। প্রত্যেকটা বল উইকেটের নেশায় থাকে। পেসাররা এখন একটা ইউনিট হিসেবে খেলে। এ উইকেটে ভালো বল করতে পারলে সামনে আরও সাফল্য পাবে ওরা।' 
এই বিভাগের আরও খবর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

কালের কণ্ঠ
উত্তর জানা নেই নাজমুলের

উত্তর জানা নেই নাজমুলের

কালের কণ্ঠ
চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

বণিক বার্তা
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়