তিন ফরম্যাটেই আছেন সাকিব, টি-টোয়েন্টিতে নেই মুশফিক

একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। সফরের জন্য বুধবার তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটেই দলে আছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তবে শুধু টি-টোয়েন্টিতে নেই মুশফিকুর রহিম। অন্য দিকে টেস্টে অবধারিতভাবেই নেই মাহমুদউল্লাহ রিয়াদ।

তিন ফরম্যাটেই সুযোগ পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান। উইকেটকিপার হিসেবে বাংলাদেশের অন্যতম সেরা হিসেবেই ধরা হয় তাকে। ঢাকা লিগেও পাচ্ছেন ঈর্ষণীয় সাফল্য। শেখ জামালকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন প্রতিটা ম্যাচে। সোহান সর্বশেষ গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পেয়েছিলেন। আর এই সফরে টি-টোয়েন্টিতে ছুটি চাওয়াতেই মুশফিককে ওই দলে রাখা হয়নি। ওয়ানডে দল থেকে বাদ পড়ে সৌম্য সরকার আছেন কেবল টি-টোয়েন্টি দলে। মোস্তাফিজুর রহমান শুধু সীমিত ওভারের দুই সিরিজেই খেলবেন।

সিরিজ শুরু হবে ৭ জুলাই একমাত্র টেস্ট দিয়ে। বাংলাদেশ সময় টেস্টটি শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে। এর পরেই গড়াবে ওয়ানডে সিরিজ। ১৬, ১৮ ও ২০ জুলাই ওয়ানডেগুলো মাঠে গড়াবে দুপুর ১টা ৩০ মিনিটেই। ম্যাচগুলো সবই ওয়ানডে সুপার লিগের অংশ।

টি-টোয়েন্টি শুরু হবে ২৩ জুলাই। বাকি দুটি হবে ২৫ ও ২৭ জুলাই। সংক্ষিপ্ত ফরম্যাটের এই ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টা ৩০ মিনিটে। তিন ফরম্যাটের সবগুলো ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাশ, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক) , নাঈম শেখ, লিটন কুমার দাশ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাশ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।
এই বিভাগের আরও খবর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

কালের কণ্ঠ
উত্তর জানা নেই নাজমুলের

উত্তর জানা নেই নাজমুলের

কালের কণ্ঠ
চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

বণিক বার্তা
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়