দলের পারফরম্যান্স নিয়ে হতাশ সুজন, বললেন 'জঘন্য'

টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কণ্ঠে হতাশা। বাংলাদেশ দলের পারফরম্যান্সকে মূল্যায়ন করলেন একটি মাত্র শব্দে 'জঘন্য'। পরক্ষণেই বললেন, দল গোছাতে সময় লাগবে। বিসিবি কর্মকর্তাদের এই উপলব্ধিটা দল ঘোষণার আগে হলে ভালো হতো। মুশফিকুর রহিম, লিটন কুমার দাস বা সৌম্য সরকারকে তাহলে বাইরে থাকতে হতো না। অপরিণত সাইফ হাসানকেও লজ্জায় পড়তে হতো না। বিশ্বকাপের ব্যর্থতায় সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড়ে বোর্ড কর্মকর্তারা এলোমেলো না হলে আজ বাংলাদেশ দলটিকে অগোছালো দেখতে হতো না। বিশ্বকাপ স্কোয়াড নিয়ে খেললে পাকিস্তানের বিপক্ষে হয়তো এতটা বিপর্যস্ত হতো না দল।

বাংলাদেশ টি২০ সংস্করণে ভালো দল ছিল না কোনো দিনই। তাই বলে এত খারাপ দলও ছিল না। ২০১৬ সালের এশিয়া কাপের ফাইনাল খেলা দল বাংলাদেশ। এই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেই শ্রীলঙ্কা, পাকিস্তানকে হারিয়ে উন্নীত হয়েছিল ফাইনালে। শিরোপার ম্যাচে ভারতকে কাঁপিয়ে দিয়েছিলেন মাহমুদউল্লাহরা। ২০১৭ সালে স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে নিদাহাস ট্রফির ফাইনাল খেলা ভালো দলেরই প্রমাণ। ২০১৯ সালে ভারতকে দিল্লির ফিরোজ শাহ কোটলায় হারানো বড় প্রাপ্তি। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার পর মাহমুদউল্লাহর নেতৃত্বে ভারত সফরে তিন ম্যাচ টি২০ সিরিজে লড়াকু ক্রিকেট খেলে প্রশংসা কুড়ানো দল এই বাংলাদেশ। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডকে হারানো টাইগারদের বিরাট অর্জন। বিশ্বকাপ থেকে তারাই কিনা ছন্দহীন। পাকিস্তানের কাছে সিরিজ হেরে অপেক্ষা এখন হোয়াইটওয়াশের। কেন ছন্নছাড়া চেহারায় টাইগার শিবির? উত্তর দল গোছাতে গিয়ে অগোছালো চেহারা পেল বাংলাদেশ।

ব্যাটাররা প্রত্যাশিত ক্রিকেট খেলতে না পারায় মাহমুদউল্লাহর চাওয়া পূরণ হয়নি। সিরিজ শুরু করে হার দিয়ে। প্রথম ম্যাচে মোটামুটি ভালো খেলতে পারলেও দ্বিতীয় ম্যাচ একপেশে খেলে জিতে নেয় পাকিস্তান। বিশ্বকাপে পাপুয়া নিউগিনিকে যেভাবে হারিয়েছিল বাংলাদেশ, অনেকটা সেভাবেই পাকিস্তানের কাছে হারল দেশের মাটিতে। ১২৭ রানের পর স্কোর পতন হলো ১০৮ রানে। ব্যাটারদের আত্মবিশ্বাস যে তলানিতে, প্রমাণ করে স্কোর দুটি। গতকাল সিরিজ নির্ধারণী ম্যাচে নাজমুল হোসেন শান্ত ছাড়া সেভাবে কেউ দাঁড়াতে পারলেন না। সংবাদ সম্মেলনে তাই ইনিংস বড় করতে না পারার আক্ষেপ শান্তর কণ্ঠে, 'আমি ইনিংসটা বড় করলে দল আরও ভালো অবস্থানে যেত। ৪০ রান দলকে জেতার মতো অবস্থায় নিয়ে যাওয়ার মতো ইনিংস নয়। ৪০ না হয়ে যদি ৭০ হতো, হয়তো ১৫০-এর বেশি এমনকি ১৭০ হতে পারত। তাহলে ভিন্ন চিত্র হতে পারত। তবুও মোটামুটি ভালো হয়েছে। আরও ভালো করলে দলের জন্য ভালো হতো।'
এই বিভাগের আরও খবর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

কালের কণ্ঠ
উত্তর জানা নেই নাজমুলের

উত্তর জানা নেই নাজমুলের

কালের কণ্ঠ
চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

বণিক বার্তা
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়