নিউজিল্যান্ড ঝড়ে দিশেহারা বাংলাদেশ, ফলোঅনের কাছাকাছি

ইনিংসের প্রথমেই ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। তা থেকে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন সোহান এবং ইয়াসির। তবে ব্যক্তিগত ৪১ রানেই সাউদির বলে এলবিডব্লিউ হলেন সোহান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৮৭ রান, কিউইদের থেকে তারা পিছিয়ে আছে ৪৩৪ রানে। অপরদিকে ফলোঅনের আরও কাছে পৌঁছে যাচ্ছে টাইগাররা।

এদিকে হ্যাগলি ওভালে সাউদি এবং বোল্টের বোলিং তোপে তছনছ হয়ে গেছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। শুরুতেই মাত্র ২৭ রানে ৫ ব্যাটারকে হারিয়ে মহাচাপে পড়ে বাংলাদেশ। সাউদি এবং বোল্ট দুজনই পেয়েছেন তিনটি করে উইকেট। 

এদিকে হ্যাগলি ওভালে দ্বিতীয় দিনের শুরুতে ভালো করলেও কাজের কাজ আগেই করে ফেলেছে কিউই ব্যাটসম্যানরা। টম লাথামের ২৫২ এবং কনওয়ের ১০৯ রানের ওপর ভর করে ৬ উইকেটে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে কিউইরা। বাংলাদেশের হয়ে দুইটি করে উইকেট পান শরিফুল এবং এবাদত হোসেন।

এদিকে অধিনায়ক টম লাথামকে প্যাভিলিয়নে ফেরানোর পর ঝড়ো গতিতে ব্যাটিং করতে থাকেন টম ব্ল্যান্ডেল। ৮ চারে ৬০ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন তিনি। এদিকে কিউই অধিনায়ককে প্যাভিলিয়নে ফেরানোর আগে নিউজিল্যান্ডের অধিনায়ক লাথামের পাশে জ্বলজ্বল করেছে ২৫২ রান। ২ ছয় এবং ৩৪ চারের কল্যাণে ক্যারিয়ারের প্রথম আড়াইশ’ রান করেছেন তিনি। 

এদিকে প্রথম দিনের হতাশার পর ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে দ্বিতীয় দিনে সোমবার (১০ জানুয়ারি) দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। দ্বিতীয় দিনের প্রথম সেশনটা বলতে গেলে বাংলাদেশের পকেটে গেছে। আগের দিনের মাত্র এক উইকেটের পর এদিন পাঁচটি উইকেট শিকার করে বাংলাদেশি বোলাররা। 

তবে দ্বিতীয় দিনে এসে নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডারে ধস নামলেও বাংলাদেশের জন্য তেমন লাভ হয়নি। কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে নেতৃত্বের গুরুদায়িত্ব টম লাথামের কাঁধে। সেই চাপেই কি না, প্রথম টেস্টে ব্যাট হাতে তেমন জ্বলে উঠতে পারেননি। তবে দ্বিতীয় টেস্টে যেন আস্ত 'রানমেশিন' বনে গেলেন তিনি। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে সেঞ্চুরি পূর্ণ করার পর দ্বিতীয় দিনে দেখা পান ডাবল সেঞ্চুরির। 

নিউজিল্যান্ডের মাটিতে প্রথম ইনিংসে কোনো উদ্বোধনী ব্যাটসম্যানের দ্বিশতক পাওয়ার মাত্র পঞ্চম ঘটনা এটি, সর্বশেষ ১৯৯৭ সালে ইনিংস উদ্বোধন করতে নেমে ম্যাচের প্রথম ইনিংসে দ্বিশতক পেয়েছিলেন ব্রায়ান ইয়াং। 
এই বিভাগের আরও খবর
এবার কোস্টারিকাকে হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

এবার কোস্টারিকাকে হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

নয়া দিগন্ত
বড় ব্যবধানে বাংলাদেশকে হারাল শ্রীলংকা

বড় ব্যবধানে বাংলাদেশকে হারাল শ্রীলংকা

যুগান্তর
এল সালভাদরকে সহজেই হারাল আর্জেন্টিনা

এল সালভাদরকে সহজেই হারাল আর্জেন্টিনা

কালের কণ্ঠ
মুস্তাফিজের পর স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন জাকের

মুস্তাফিজের পর স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন জাকের

কালের কণ্ঠ
জেনিথের প্রথম সেঞ্চুরিতে শ্রীলংকার লড়াইয়ের পুঁজি

জেনিথের প্রথম সেঞ্চুরিতে শ্রীলংকার লড়াইয়ের পুঁজি

বণিক বার্তা
লিটন বাদ, তৃতীয় ওয়ানডেতে দলে জাকের আলী

লিটন বাদ, তৃতীয় ওয়ানডেতে দলে জাকের আলী

মানবজমিন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়