বার কাউন্সিল নির্বাচনে ভোটগ্রহণ চলছে

আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা-বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার সকাল ১০টা থেকে সারাদেশে এ ভোট গ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। প্রায় ৫১ হাজার আইনজীবী এ দিন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাংলাদেশ বার কাউন্সিল সূত্রে জানা গেছে, বার কাউন্সিলের ১৪ জন সদস্য নির্বাচনে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন, দেশের সব জেলা সদরের দেওয়ানি আদালত প্রাঙ্গণে একটি করে ভোট কেন্দ্র রয়েছে। এছাড়াও বাজিতপুর, ঈশ্বরগঞ্জ, দুর্গাপুর, ভাঙ্গা, চিকন্দি, পটিয়া, সাতকানিয়া, বাঁশখালী, ফটিকছড়ি, সন্দ্বীপ, হাতিয়া, নবীনগর ও পাইকগাছার দেওয়ানি আদালতগুলোর অঙ্গনে একটি করে ভোটকেন্দ্র রয়েছে।

নির্বাচনে মূলত সরকার সমর্থক সাদা প্যানেল ও বিএনপি সমর্থক নীল প্যানেলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ৭টি সাধারণ আসনের প্রার্থীরা হচ্ছেন, সৈয়দ রেজাউর রহমান, মো. কামরুল ইসলাম, মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, শাহ মো. খসরুজ্জামান, মো. রবিউল আলম (বুদু), মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা) ও মো. নজরুল ইসলাম খান।

গ্রুপ আসনে ঢাকা অঞ্চলের আইনজীবী সমিতে (গ্রুপ-এ) আবদুল বাতেন; বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল, ফরিদপুর জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ বি) মো. জালাল উদ্দিন খান; বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ সি) মোহাম্মদ মুজিবুল হক; বৃহত্তর কুমিল্লা জেলা ও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ডি) এ এফ মো. রুহুল আনাম চৌধুরী; বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ই) আনিছ উদ্দিন আহমেদ সহিদ; বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ এফ) মো.একরামুল হক এবং বৃহত্তর দিনাজপুর, রংপুর, বগুড়া ও পাবনা জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ জি) মো.আব্দুর রহমান। 

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ‘জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের ৭টি সাধারণ আসনের প্রার্থীরা হচ্ছেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন, মো.জসিম উদ্দিন সরকার, রুহুল কুদ্দুস কাজল ও আব্দুল মতিন। 

গ্রুপ আসনে ঢাকা জেলার আইনজীবী সমিতে (গ্রুপ-এ) মো. মহসিন মিয়া, বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল, ফরিদপুর জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ বি) আ. বাকী মিয়া, বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ সি) এ এস এম বদরুল আনোয়ার, বৃহত্তর কুমিল্লা জেলা ও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ডি) এটিএম ফয়েজ উদ্দিন, বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ই) মো.এনায়েত হোসেন বাচ্চু, বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ এফ) মো.মাইনুল আহসান এবং বৃহত্তর দিনাজপুর, রংপুর, বগুড়া ও পাবনা জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ জি) শফিকুল ইসলাম টুকু। 
এই বিভাগের আরও খবর
নির্দলীয় সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না : টুকু

নির্দলীয় সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না : টুকু

বিডি প্রতিদিন
সিলেটে ভারী বৃষ্টি, সুনামগঞ্জে বাড়ছে নদনদীর পানি

সিলেটে ভারী বৃষ্টি, সুনামগঞ্জে বাড়ছে নদনদীর পানি

ভোরের কাগজ
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ আর নেই

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ আর নেই

বণিক বার্তা
কোরবানির ঈদ কবে জানা যাবে বৃহস্পতিবার

কোরবানির ঈদ কবে জানা যাবে বৃহস্পতিবার

নয়া দিগন্ত
সিলেটসহ ৪ বিভাগের কোথাও কোথাও অতি ভারী বর্ষণের আভাস

সিলেটসহ ৪ বিভাগের কোথাও কোথাও অতি ভারী বর্ষণের আভাস

কালের কণ্ঠ
পদ্মা সেতুতে স্পিড গান-সিসিটিভি বসানোর পর বাইকের বিষয়ে সিদ্ধান্ত

পদ্মা সেতুতে স্পিড গান-সিসিটিভি বসানোর পর বাইকের বিষয়ে সিদ্ধান্ত

জাগোনিউজ২৪
ট্রেন্ডিং
  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়

  • স্বাধীনতাবিরোধীরা চায় না দেশ এগিয়ে যাক: প্রধানমন্ত্রী

  • 'স্পেশাল' গোলে মেসিকে টপকে গেলেন সুয়ারেজ

  • রোজায় নিরাপদ খাদ্য নিশ্চিতে মাঠে থাকবে ১০ ভ্রাম্যমাণ আদালত

  • জামায়াতের সাবেক এমপি খালেকসহ দুজনের ফাঁসি

  • ১২৫ টাকায় সয়াবিন তেল বিক্রি সম্ভব, গোলাম রাব্বানীর স্ট্যাটাস

  • আত্মহত্যাচেষ্টা, ৯৯৯-এ ফোন পেয়ে কিশোরী উদ্ধার পুলিশের