মেহেদীর বোলিং নৈপুণ্যে জয়ে ফিরেছে বরিশাল

সাগরিকায় শনিবার (২৯ জানুয়ারি) খুলনা টাইগার্সকে ১৭ রানের ব্যবধানে হারিয়ে দুই ম্যাচ পর জয়ে ফিরেছে ফরচুন বরিশাল । বল হাতে মাত্র ১৭ রান খরচায় ৪ উইকেট শিকার করে ম্যাচের সব আলো কেড়ে নেন মেহেদী হাসান রানা।

টি-টোয়েন্টি ক্রিকেটের হিসেবে মাঝারি মানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় খুলনা টাইগার্স। মাত্র ৫ তুলতেই দুই ওপেনারকে হারায় মুশফিকের দল। জোড়া আঘাত হানেন আফগান স্পিনার মুজিব উর রহমান। চাপে পড়ে খুলনা। তৃতীয় উইকেটে জুটি গড়ে সে চাপ কিছুটা সামলানোর চেষ্টা করেন রনি তালুকদার ও মেহেদী হাসান। দলীয় ৩৬ রানে সাজঘরে ফেরেন মেহেদী। ২৩ বল মোকাবিলায় সমান এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে তার ব্যাট থেকে আসে ১৭ রান। 

এরপর দলের খাতায় আর ৪ রান যোগ হতেই ব্যক্তিগত ১৪ রান ফেরেন রনি তালুকদার। এরপর ইয়াসির আলীকে নিয়ে দলের হাল ধরেন অধিনায় মুশফিক। দুজনের ৪৬ রানের জুটি এসে ভাঙেন পেসার মেহেদী হাসান রানা। সমান এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে ২০ বলে ২৩ রান করে সাজঘরে ফেরেন ইয়াসির। জয়ের জন্য মুশফিকের দলের তখনো প্রয়োজন ছিল ৩৩ বলে ৫৬ রান। এরপর ষষ্ঠ উইকেটে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন থিসারা পেরেরা। ২ ছক্কা ও এক চারের মারে ৯ বলে ১৯ রান করে শফিকুলের শিকার হন তিনি। তখনো খুলনার আশা বেঁচে ছিল মুশফিকের ব্যাটে। তবে শেষদিকে মুশফিককে ফিরিয়ে ম্যাচ নিজেদের করে নেন মেহেদী হাসান। মুশফিক ৩৬ বলে ৪০ রান করেন। বরিশালের হয়ে ১৭ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন মেহেদী হাসান রানা।

এর আগে খুলনা টাইগার্সের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সাগরিকায় রীতিমত ঝড় তোলেন ক্রিস গেইল। পাওয়ার প্লের ফায়দা তুলতে পিছিয়ে ছিলেন না ফরচুন বরিশালের আরেক ওপেনার জ্যাক লিন্টট। তবে তাকে বেশিক্ষণ ক্রিজে থাকতে দেননি শরিফুল্লাহ। দুই বাউন্ডারিতে ৬ বলে ১১ রান করে ফিরে যান লিন্টট। দ্বিতীয় উইকেটে আসা জিয়াউর রহমান সঙ্গ দিতে পারেননি গেইলকে। ফিরে গেছেন ১৩ বলে ১২ রানের ইনিংস খেলে।

ক্রিজের অন্যপ্রান্তে দাঁড়িয়ে আপন মনে ব্যাট চালিয়ে যাচ্ছিলেন গেইল। ৬ চার ও ২ ছক্কার মারে ৩৪ বলে ৪৫ রান করা ক্যারিবীয় দানবকে ফেরান লঙ্কান স্পিনার সেকুগে প্রসন্ন। দলীয় ৮৭ রানে চতুর্থ উইকেট হারায় বরিশাল। এরপর উইকেট পড়ার স্রোতে বাঁধা হয়ে দাঁড়ান নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়। দুজনের ৩৫ রানের জুটি ভাঙেন ফরহাদ রেজা। হৃদয় ২ চারে ২০ বলে ২৩ রানের ইনিংস খেলেন।  মারমুখো ভঙ্গিতে ২ চারে ৬ বলে ৯ রানের ইনিংস খেলে ফ্লেচারের হাতে ক্যাচবন্দী হন সাকিব। একই ওভারে সাজঘরে ফেরেন শান্ত। 
এই বিভাগের আরও খবর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

কালের কণ্ঠ
উত্তর জানা নেই নাজমুলের

উত্তর জানা নেই নাজমুলের

কালের কণ্ঠ
চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

বণিক বার্তা
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়