রামেক হাসপাতালের আইসোলেশন ইউনিটে মৃত্যু ১৭

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে আরও ১৭ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে এরা মারা যান।

এদের মধ্যে করোনায় মারা গেছেন ৫ জন। ১০ জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে। এ ছাড়া করোনা নেগেটিভ হয়ে অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন দুজন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় পাবনার ৫ জন, রাজশাহীর ৪ জন, নাটোরের ৩ জন, কুষ্টিয়ার দুজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর একজন এবং বগুড়ার একজন মারা গেছেন।

এরমধ্যে পাবনার দুজন, রাজশাহীর একজন, নাটোরের একজন এবং বগুড়ার একজন করে মোট ৫ জন মারা গেছেন করোনা সংক্রমণে। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন পাবনার ৩ জন, রাজশাহীর দুজন, নাটোরের দুজন, কুষ্টিয়ার দুজন এবং নওগাঁর একজনসহ মোট ১০ জন। এ ছাড়া করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় রাজশাহীর একজন এবং চাঁপাইনবাবগঞ্জের আরেকজন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় ৯ জন পুরুষ এবং ৮ জন নারী প্রাণ হারিয়েছেন করোনা ইউনিটে। যাদের ৬ জনের বয়স ৬১ বছরের উপরে। এছাড়া  ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫ জন মারা গেছেন হাসপাতালের ১ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ৪ নম্বর ওয়ার্ডে তিনজন, নিবীড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ), ১৫ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ৩, ১৬ ও ২৫ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন রাজশাহীর ১৮৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৫ জন, নাটোরের ৭৩ জন, নওগাঁর ৩৯ জন, পাবনার ৭৪ জন, কুষ্টিয়ার ১৩ জন, চুয়াডাঙ্গার দুজন এবং সিরাজগঞ্জ জেলার দুজনসহ মোট ৪১৫ জন। ২০ শয্যার আইসিইউতে ভর্তি ছিলেন ১৯ জন। এদের মধ্যে করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৯২ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭২ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৫১ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাস ৫২ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৩২ জন।

এর আগে বুধবার (২৮ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৬৪ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৪৩৯ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৯৬ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২৮ দশমিক ৯০ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১৯ দশমিক ২৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।
এই বিভাগের আরও খবর
সাত বিভাগে বৃষ্টির আভাস, সহসাই কমছে না তাপপ্রবাহ

সাত বিভাগে বৃষ্টির আভাস, সহসাই কমছে না তাপপ্রবাহ

বণিক বার্তা
কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

জনকণ্ঠ
ঈদের দিন আবহাওয়ার পূর্বাভাস জানাল অধিদপ্তর

ঈদের দিন আবহাওয়ার পূর্বাভাস জানাল অধিদপ্তর

ভোরের কাগজ
দালালের ফাঁদে যুবকরা নিঃস্ব

দালালের ফাঁদে যুবকরা নিঃস্ব

যুগান্তর
চার বিভাগে তাপপ্রবাহ শনিবার পর্যন্ত, ঘাম ঝরবে বেশি, বাড়বে অস্বস্তি

চার বিভাগে তাপপ্রবাহ শনিবার পর্যন্ত, ঘাম ঝরবে বেশি, বাড়বে অস্বস্তি

দৈনিক ইত্তেফাক
কেএনএফের সঙ্গে শান্তি আলোচনা স্থগিত

কেএনএফের সঙ্গে শান্তি আলোচনা স্থগিত

বিডি প্রতিদিন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়