শাবনূরের পেইজটি ভুয়া, ছবিটি এডিট করা, তথ্য মিথ্যা

অভিনেত্রী শাবনূরের নামে ফেসবুকে ভুয়া অ্যাকউন্টের অভাব নেই। অভাব নেই ভুয়া পেইজেরও। সম্প্রতি এমনই এক ভুয়া ফেসবুক পেজ থেকে শাবনূরের একটি অ্যাসিড আক্রান্ত মুখায়বের ছবি পোস্ট করা হয়। ছবিটিও এডিট করা বলে অস্ট্রেলিয়া থেকে জানালেন শাবনূরের ছোটবোন কাজী জেসিকা জেরিন ঝুমুর।

ফেসবুকে ওই পোস্টে জানানো হয় 'অপরাজিতা' চরিত্র হয়ে পর্দায় আসছেন শাবনূর। ভুয়া ফেসবুক পেইজের এহেন কাণ্ড নিয়ে বিস্ময় প্রকাশ করেছে চিত্রনায়িকা শাবনূরের পরিবার।  

মঙ্গলবার দুপুরে ঝুমুর বলেন, আমার বোন ফেসবুকে সক্রিয় নয়। ফেসবুকে একটি অ্যাকাউন্ট ছিল সেটা একদম নিস্ক্রিয়। আর আজ (মঙ্গলবার) যে ছবিটি পোস্ট করা হয়েছে সেটা এবং ফেসবুক পেইজ দুটোই ভুয়া। কোনো ভক্ত যদি এটা করে থাকেন তাহলে বলবো এটা একজন শিল্পীকে অসম্মান করা। আমার বোন (শাবনূর) দেশের চলচ্চিত্র সংশ্লিষ্টদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। কিন্তু এমন একটি ছবিতে কাজ করছেন এটা সত্য। ফেসবুকের এই কাজ দেখে ওর সঙ্গে (শাবনূর) কথা বললাম সে বিরক্ত।

ফেসবুক পেইজটি নিয়ে ঝুমুর বলেন, পেইজটি খুব সক্রিয়ভাবে চালানো হচ্ছে। যিনি চালাচ্ছেন তার নিশ্চই কোনো উদ্দেশ্য আছে। কেননা খুব শ্রম দিচ্ছেন তিনি এই পেইজে। আর আমার ধারণা শাবনূরের খুব কাছের কেউ এই পেজটির সঙ্গে যুক্ত। খুব গোপন কিছু ছবিও পেইজটিতে দেওয়া হচ্ছে। আর ইনস্টাগ্রামে আমার বোন কোনো ছবি পোস্ট করা মাত্রই এই পেজটিতে দিয়ে দিচ্ছেন। 

শাবনূর নামের পেইজটি ঘেঁটে দেখা গেছে এই পেইজের তত্ত্ব, তথ্য ও উপাত্তের অন্যতম সূত্র শাবনূরের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। এছাড়াও ইউটিউব থেকে বিভিন্ন সময়ের ভিডিও নিয়ে পেইজটিতে ব্যবহার করা হয়। ভক্ত হিসেবে পেইজটিকে অনুসরণ করছেন সাড়ে ৩ লাখ মানুষ, যাদের সঙ্গে পেইজ অ্যাডমিন কথপকথন করছেন শাবনূর হয়ে। 

কাজী জেসিকা জেরিন ঝুমুর সকলকে সতর্ক করে বলেন, এর নেপথ্যে যিনি রয়েছেন তার উদ্দেশ্য কী জানি না, তবে সবাইকে এই বিষয়ে সতর্ক থাকতে হবে। অন্তত কোনো গণমাধ্যম সংবাদ প্রকাশের জন্য যেন ওই ফেসবুক পেইজের সূত্র না গ্রহণ করেন। 

উল্লেখ্য, শাবনূরের নামে বিভিন্ন ফেসবুক অ্যাকাউন্ট ও পেইজ ফেসবুকে রয়েছে। সর্বশেষ কাজী শাবনূর নূপুর নামে একটি অ্যাকাউন্ট থেকে সেলিব্রেটিদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছিল। কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর ওই অ্যাকাউন্ট নাজিফা জামান নাম ধারণ করে বর্তমানে ফেসবুকে বিচরণ করছে। আর শাবনূর নাম ব্যবহার করে ইতোমধ্যেই সেটি প্রায় এক লাখ অনুসারী যোগাড় করে নিয়েছে।
এই বিভাগের আরও খবর
ঢাকাই সিনেমার রাজকুমারের জন্মদিন আজ

ঢাকাই সিনেমার রাজকুমারের জন্মদিন আজ

কালের কণ্ঠ
নির্বাচনে কঙ্গনা, পেলেন বিজেপির টিকিট

নির্বাচনে কঙ্গনা, পেলেন বিজেপির টিকিট

বাংলা ট্রিবিউন
দীঘির মুখ খুলতে বারণ

দীঘির মুখ খুলতে বারণ

সমকাল
অক্টোবরেই আসছে ‘ভেনম ৩’

অক্টোবরেই আসছে ‘ভেনম ৩’

কালের কণ্ঠ
কলকাতার সিনেমায় পরীমনি, সঙ্গে সোহম

কলকাতার সিনেমায় পরীমনি, সঙ্গে সোহম

প্রথমআলো
যে বেশি কষ্ট দিয়েছে, চেষ্টা করেও তাকে ভোলা যাচ্ছে না

যে বেশি কষ্ট দিয়েছে, চেষ্টা করেও তাকে ভোলা যাচ্ছে না

সমকাল
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়