অবশেষে জাপানে মুক্তি পেল ‘বার্বি’

জাপানে মুক্তি পেল মার্গট রবির আলোড়ন সৃষ্টি করা চলচ্চিত্র ‘বার্বি’। শুক্রবার (১১ আগস্ট) জাপানের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। জাপানের বর্ধিত গ্রীষ্মকালীন ছুটির প্রথম দিনে হলিডের ব্লকবাস্টার সিনেমাটি দেখার জন্য ভক্তরা থিয়েটারে ভিড় করেছেন। টোকিওতে সিনেমাপ্রেমীরা তাদের নিজের ভাষায় সিনেমাটির প্রশংসা করছেন।

কেউ কেউ বলছেন, এটি আশ্চর্যজনক! জানা গেছে, মার্গট রবি অভিনীত ‘বার্বি’র টিকিট জাপানে দ্রুত বিক্রি হয়েছে। অনুরাগীরা সিনেমাটি থিয়েটারে মুক্তির অপেক্ষায় ছিলেন।

একযোগে বিশ্বব্যাপী মুক্তি পেলেও জাপানে ‘বার্বি’র মুক্তিতে জটিলতা তৈরি হয়। কারণ একই দিনে মুক্তিপ্রাপ্ত ‘ওপেনহাইমার’ জাপানে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

একই দিনে মুক্তি পাওয়ায় ‘বার্বি’ এবং ‘ওপেনহাইমার’কে একত্রে ‘বার্বেনহাইমার’ নামে ডাকা হয়েছে এবং বিশ্বব্যাপী ‘বার্বেনহাইমার’ হ্যাশট্যাগ ট্রেন্ড হয়ে উঠেছে। দুটি সিনেমার একত্রে মুক্তিতে ‘বার্বেনহাইমার’ মিম সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচারিত হয়েছে। যার ফলে ‘ওপেনহাইমার’-এর সঙ্গে ‘বার্বি’র মুক্তিও স্থগিত রাখে জাপান সরকার। 

এদিকে ১ আগস্ট ‘ওপেনহাইমার’-এর ইউনিভার্সাল পিকচার্স এবং ‘বার্বি’র ওয়ার্নার ব্রোসকে সামাজিক মাধ্যমে ‘বার্বেনহাইমার’ হ্যাশট্যাগ বন্ধ করার দাবি জানিয়ে একটি পিটিশন চালু করা হয়েছিল।

এটি এখন পর্যন্ত প্রায় ২২ হাজার ৬০০ স্বাক্ষর সংগ্রহ করেছে। একই সময় জাপানেও ‘নো বার্বেনহাইমার’ নামে একটি হ্যাশট্যাগ প্রচার হয়। যার ফলে ওয়ার্নার ব্রোসের জাপান বিভাগ গত সপ্তাহে ক্ষমা চেয়েছিল জাপান সরকারের কাছে। সেই সঙ্গে টুইটারে ‘বার্বেনহাইমার’-এর সব মিম ও পোস্ট মুছে ফেলে ওয়ার্নার ব্রোসের ‘বার্বি’ মার্কেটিং অ্যাকাউন্ট। অবশেষে জাপানে মুক্তির দেখা পেল ‘বার্বি’।

তবে জাপানে ‘ওপেনহাইমার’ মুক্তির আপাতত কোনো সম্ভাবনা দেখছেন না সিনেমাপ্রেমীরা। কারণ ‘ওপেনহাইমার’ এবং জাপানের ইতিহাস বন্ধুত্বপূর্ণ নয়। তাই ‘ওপেনহাইমার’-এর ওপর ভিত্তি করে চলচ্চিত্রটি বিশ্বব্যাপী মুক্তি পেলেও জাপানে সেটি মুক্তিতে বেশ খড়কুটো পোড়াতে হচ্ছে। ১৯৪৫ সালের ৬ আগস্ট মার্কিন যুক্তরাষ্ট্র হিরোশিমায় একটি পারমাণবিক বোমা ফেলে এবং তিন দিন পর নাগাসাকিতে আরেকটি পরমাণু বোমা ফেলে। জাপানি বাহিনীকে আত্মসমর্পণ করতে বাধ্য করার আশায় ডাবল-হ্যামি আক্রমণ শুরু হয়েছিল। যে প্রক্রিয়ায় প্রায় দুই লাখেরও বেশি জাপানি নাগরিক নিহত হয়েছিল। 
এই বিভাগের আরও খবর
৭৭তম কান চলচ্চিত্র উৎসবে সম্মানসূচক স্বর্ণপাম পাচ্ছেন জর্জ লুকাস

৭৭তম কান চলচ্চিত্র উৎসবে সম্মানসূচক স্বর্ণপাম পাচ্ছেন জর্জ লুকাস

ভোরের কাগজ
টালিউড সিনেমায় তারিন

টালিউড সিনেমায় তারিন

দৈনিক ইত্তেফাক
নিজেকে এখন প্রাণভরে দেখি : পরীমণি

নিজেকে এখন প্রাণভরে দেখি : পরীমণি

ভোরের কাগজ
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

বাংলা ট্রিবিউন
চলে গেলেন অভিনেতা রুমি

চলে গেলেন অভিনেতা রুমি

বাংলা ট্রিবিউন
জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

সমকাল
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়