উদ্বোধনের আগের দিন সাধারণের হাঁটার জন্য খুলতে পারে পদ্মা সেতু: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উদ্বোধনের আগের দিন (২৪ জুন) পদ্মা সেতু কিছুক্ষণের জন্য খুলে দেওয়া হতে পারে। তখন হয়তো কিছু সময়ের জন্য মানুষ পায়ে হেঁটে পদ্মা সেতুতে যাতায়াতের সুযোগ পাবেন। তবে এ সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি বলে উল্লেখ করেছেন তিনি।  

 আজ বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে এই সভার আয়োজন করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এতে পদ্মা সেতুর ওপারে দক্ষিণাঞ্চলের ২১ জেলার স্থানীয় আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্যরা অংশ নেন।

কাদের বলেন, ‘২৫ তারিখ উদ্বোধনের দিনে পদ্মা সেতু দিয়ে কোনো গাড়ি চলবে না।‌ ২৬ তারিখ সকাল থেকে (সময় জানিয়ে দেওয়া হবে) টোল দিয়ে পদ্মা সেতু পার হতে হবে। আগের দিন (২৪ জুন) হয়তো কিছু সময়ের জন্য খোলাও হতে পারে। সেটা এখনো নিশ্চিত নয়।‌ সেদিন পায়ে হেঁটে হয়তো আপনারা যাতায়াত করতে পারবেন। এ রকম একটা সময়সীমা হয়তো দেওয়া হবে। চিন্তাভাবনা আছে। দেখা যাক।’

ওবায়দুল কাদের মনে করেন, অর্থায়ন থেকে সরে গিয়ে বিশ্ব ব্যাংক বঙ্গবন্ধু পরিবারকে যে অপমান করেছিল, পদ্মা সেতু সে অপমানের প্রতিশোধ। তিনি বলেন, বিশ্ব ব্যাংক আমাদেরকে দুর্নীতি, চুরির অপবাদ দিয়ে পদ্মা সেতুর অর্থায়ন থেকে সরে গিয়েছিল। বিশ্বব্যাংক যে অপমান করেছে শেখ হাসিনা, শেখ রেহানা, জয়-পুতুল, ববি কাউকে বাদ দেয় নাই। গোটা বঙ্গবন্ধুর পরিবারকে অপমান করেছে। অপবাদ দিয়েছে। তারা আমাদের বীরত্বকে আমাদের সম্মানকে ক্ষুণ্ন করেছে, আমাদের ভাবমূর্তির ওপর আঘাত হেনেছে।‌ তাই আমি বলব এই পদ্মা সেতু আমাদের সামর্থ্যের সক্ষমতার সেতু নয়। এই সেতু আমাদের অপমানের প্রতিশোধ।

পদ্মা সেতু নিয়ে এখনো ষড়যন্ত্র চলছে, গুজব ছড়ানো হচ্ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি মহাসচিব বলেছেন পদ্মা সেতুর এপারে ওপারে মাওয়া ও জাজিরা প্রান্তে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন নাকি করেছেন খালেদা জিয়া। 

রূপকথার গল্প। রূপকথার কাহিনি। সাংবাদিকেরা তৎকালীন যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার কাছে এ বিষয়ে জানতে চেয়েছেন, ফখরুলের এ বক্তব্যের সত্যতা কতটুকু। যোগাযোগ মন্ত্রী বলেছেন এ নিয়ে আমরা আলোচনা করেছি।‌ কিন্তু কোনো ভিত্তিপ্রস্তর হয়নি। মিথ্যাচার। মির্জা ফখরুল কীভাবে যে এত মিথ্যা কথা বলেন! ’ বিএনপিকে উদ্দেশ্য করে কাদের আরও বলেন, ‘এরা অন্ত জ্বালায় মরে যাচ্ছে। এদের বুকে বিষ জ্বালা। বিষ জ্বালা নিয়ে এরা অপপ্রচার করছে। পদ্মা সেতু নিয়ে এরা মিথ্যাচার করছে।’

নেতা কর্মীদের উদ্দেশ্যে কাদের বলেন, আপনাদের এর জবাব দিতে হবে ২৫ তারিখে। ‌২৫ তারিখ এর সমুচিত জবাব দেবেন।

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘অনেক ঘটনা ঘটছে। জানি না চট্টগ্রামের এই কনটেইনারের ঘটনা সাবোটাজ কিনা? পদ্মা সেতুর উদ্বোধনকে সামনে রেখে এ ধরনের অন্তর্ঘাত করার ষড়যন্ত্র আছে কিনা?’
এই বিভাগের আরও খবর
উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হবে: সিইসি

উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হবে: সিইসি

জনকণ্ঠ
খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

নয়া দিগন্ত
কাতারের আমিরের নামে ঢাকায় পার্ক ও সড়কের নামকরণ

কাতারের আমিরের নামে ঢাকায় পার্ক ও সড়কের নামকরণ

দৈনিক ইত্তেফাক
ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

নয়া দিগন্ত
১৯৬০ সালের সর্বোচ্চ তাপপ্রবাহে কেমন ছিল ঢাকার জীবনযাত্রা

১৯৬০ সালের সর্বোচ্চ তাপপ্রবাহে কেমন ছিল ঢাকার জীবনযাত্রা

প্রথমআলো
থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী, স্বাক্ষরিত হবে যেসব চুক্তি

থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী, স্বাক্ষরিত হবে যেসব চুক্তি

কালের কণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়