এমবাপ্পে-রিয়াল নাটক শেষ হবে এবার?

আবার দলবদলের মৌসুম এসে গেছে। গত কয়েক মৌসুমের মতো কিলিয়ান এমবাপ্পের দলবদল নিয়ে এবারও কি ‘সোপ অপেরা’ চলবে? নাকি এবার নাটকের একটা পরিণতি দেখা যাবে? এর উত্তরের জন্য কয়েক সপ্তাহ অপেক্ষায় থাকতে হবে। তবে ধারণা করা হচ্ছে, এবার ঠিকই পিএসজি ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমাবেন ফরাসি সুপারস্টার।

এমবাপ্পে যে পিএসজি ছেড়ে দিচ্ছেন, সে ধারণা বদ্ধমূল হওয়ার পেছনে সবচেয়ে বড় কারণ হলো তিনি তাদের সঙ্গে এক বছর চুক্তি বাড়ানোর ধারাটি সক্রিয় করেননি। তাই ‘বসম্যান আইন’ অনুযায়ী দলবদল নিয়ে নতুন ক্লাবের সঙ্গে কথা বলার ক্ষেত্রে তাঁর আর কোনো বাধা রইল না। দুটি ক্লাব এমবাপ্পেকে পাওয়ার দৌড়ে রয়েছে বলে শোনা যাচ্ছে। এর মধ্যে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ। সেই ১১ বছর বয়স থেকেই এমবাপ্পের পিছু ধাওয়া করছে স্প্যানিশ জায়ান্টরা। গত বছর তো প্রায় স্বাক্ষরই করিয়ে ফেলেছিল তারা। 

কথিত আছে, রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে মৌখিক চুক্তিও নাকি সেরে ফেলেছিলেন এমবাপ্পে। শেষ পর্যন্ত ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁর হস্তক্ষেপে প্যারিসে থেকে যান তিনি। জানুয়ারি মাস শুরু হওয়ার পর থেকেই আবার তাঁর দলবদলের গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছে। এর মধ্যে গত সোমবার খবর বের হয়, রিয়াল নাকি চুক্তি করে ফেলেছে তারকা এ স্ট্রাইকারের সঙ্গে। তবে ‘ইএসপিএন’ বিভিন্ন সূত্রে নিশ্চিত হয়েছে, চুক্তি এখনও হয়নি। তবে দু’পক্ষের মধ্যে যোগাযোগ চলছে।

ইএসপিএনকে ওই সূত্র আরও জানিয়েছে, প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলও নাকি এমবাপ্পের পিছু ধাওয়া করছে। ইংলিশ ক্লাবটির পাড় সমর্থক হলেন এমবাপ্পের মা ফেজা লামারি। মায়ের জন্য অলরেডসদের প্রতি কিছুটা দুর্বলতা রয়েছে এমবাপ্পের। সেটা কাজে লাগিয়ে তাঁকে দলে ভেড়াতে চান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। 

২৫ বছর বয়সী এ স্ট্রাইকারকে দলে ভেড়ানোর জন্য এবার লিভারপুলের আটঘাট বেঁধে নামার একটা কারণও রয়েছে। তাদের মিসরীয় তারকা মোহামেদ সালাহর দিকে নজর পড়েছে সৌদি কয়েকটি ক্লাবের। বিশাল প্রস্তাবের কারণে ৩৩ বছর বয়সী সালাহকে লিভারপুলের পক্ষে ধরে রাখা কঠিন। তাই তারা এমবাপ্পেকে দলে ভেড়াতে চাইছে। তবে এ ক্ষেত্রে বড় বাধা হলো ফরাসি তারকার উচ্চ বেতন। পিএসজিতে তিনি এখন সপ্তাহে ৬ লাখ ৫০ হাজার ডলার বেতন পান। 
এই বিভাগের আরও খবর
আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

কালের কণ্ঠ
৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

ভোরের কাগজ
রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

যুগান্তর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়