কে এই টিকটক হৃদয়?

বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পৈশাচিক কায়দায় যৌন নির্যাতন এবং সেই ঘটনার ভিডিও ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেয়ার ঘটনায় বাংলাদেশের যুবক রিফাজুল ইসলাম হৃদয় ওরফে টিকটক হৃদয় ভারতে পুলিশের হাতে আটক হয়েছে। এ সময় সে পালাতে গিয়ে পুলিশের গুলিতে আহত হয়েছে।
জানা গেছে, যৌন নির্যাতনের চাঞ্চল্য ঘটনা ছড়ানোর পর জড়িতদের গ্রেফতার অভিযানের মধ্যে পালানোর চেষ্টাকালে টিকটক হৃদয়ের পায়ে গুলি করে ব্যাঙ্গালুরু পুলিশ। বর্তমানে হৃদয় সেখানকার একটি স্থানীয় হাসপাতালে পুলিশ হেফাজতে চিকিৎসাধীন রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার মো: শহিদুল্লাহ। এ ব্যাপারে তিনি বলেন, গত কয়েকদিন ধরে ভারতে ধারণ করা একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওটি আমাদের নজরে আসে। বিশ্লেষণ করে ভিডিওটির একজনের সাথে বাংলাদেশী একটি ছেলের ছবি মিলে যায়। তিনি বলেন, আমরা জেনেছি, ব্যাঙ্গালুরু পুলিশ জড়িতদের গ্রেফতার করেছে। তাদের মধ্যে টিকটক হৃদয়সহ দু’জন পালাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছে। সে হাসপাতালে পুলিশ হেফাজতে চিকিৎসাধীন। পুলিশ সদর দফতরের মাধ্যমে আইনানুগ প্রক্রিয়ায় ভুক্তভোগী ও জড়িত অপরাধীদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলেও জানান তিনি।
 
সম্প্রতি ভারতের কেরালা রাজ্যে এক তরুণীকে যৌন নির্যাতন ও ভিডিও ধারণ করে তা ফেসবুকে ছড়িয়ে দেয়ার ঘটনাটি দেশে ও ভারতে আলোচিত হয়েছে। ভিডিও দেখে নিজের মেয়েকে শনাক্ত করে ঢাকার হাতিরঝিল এলাকার এক ব্যক্তি থানায় মেয়েকে পাচারের মামলা করেছেন। গত বৃহস্পতিবার রাতে হাতিরঝিল থানায় মামলা করে মেয়েটির বাবা বলেন, আমার মেয়েকে দুবাইয়ে পাচার করার জন্য ভারতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে বিবস্ত্র করে হাত পা মুখ চেপে নির্যাতন করে আনন্দ করেছে তারা।

মামলার এজাহারে মেয়েটির বাবা জানান, তিনি মগবাজার এলাকার ফুটপাথে ব্যবসা করেন। ৬-৭ বছর আগে তার মেয়ের বিয়ে হয়। স্বামী তিন বছর ধরে কুয়েতে থাকে। স্বামী বিদেশ যাওয়ার পর থেকে সে আমার বাসায় ও শ্বশুরবাড়ি উভয় জায়গায় থাকত। মেয়েটি ১৫ মাস আগে আমাকে জানায় সে দুবাই যাবে। আমি তাকে নিষেধ করি। তবে এক বছর আগে সে নিখোঁজ হয়ে যায়। পরে আমি জানতে পারি, মগবাজারের রিফাজুল ইসলাম ওরফে টিকটক হৃদয় তাকে ফুসলিয়ে বিক্রির উদ্দেশ্যে পাচার করেছে। কিছুদিন আগে জানতে পারলাম মেয়েটি হৃদয়ের সাথে ভারতে আছে। তবে সম্প্রতি ভিডিও দেখে আমি আমার মেয়েকে চিনতে পারি। ভিডিওতে হৃদয়কে দেখা গেছে, সেই আমার মেয়েকে নিয়ে গেছে। মামলার এজাহারে ভিডিওতে করা নির্যাতনের বিস্তারিত বর্ণনা দেয়া হয়েছে। মামলায় মানবপাচার প্রতিরোধ দমন আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ধারা দেয়া হয়েছে। এ ব্যাপারে পুলিশ সদর দফতরের এআইজি (এনসিবি শাখা) মো: মহিউল ইসলাম বলেন, আমরা এখন পর্যন্ত যা জেনেছি, তা দেশী-বিদেশী গণমাধ্যম সূত্রেই। অফিসিয়ালি ঘটনা সম্পর্কে, ভুক্তভোগী ও আটকদের সম্পর্কে জানতে আমরা দিল্লি এনসিবির সাথে যোগাযোগ করেছি, মেইল করা হয়েছে।
 
তিনি বলেন, যেহেতু হাতিরঝিল থানায় একটি মামলা হয়েছে, তেজগাঁও ক্রাইম ডিভিশন বিষয়টি তদন্ত করছে। দিল্লি পুলিশের পক্ষ থেকে বক্তব্য পাওয়ার পরই ভুক্তভোগী এবং আটকদের দেশে ফিরিয়ে আনা হবে বলে তিনি বলেন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ২০-২২ বছরের একজন তরুণীকে বিবস্ত্র করে ৩-৪ জন যুবক শারীরিক ও বিকৃতভাবে যৌন নির্যাতন করছে। বিষয়টি জানার পর ওই ঘটনায় বাংলাদেশী টিকটক হৃদয় নামে এক যুবক জড়িত বলে সত্যতা পাওয়ার কথা জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগ। অভিযুক্ত যুবক রাজধানীর মগবাজার এলাকার বাসিন্দা।

এই বিভাগের আরও খবর
তুলে নিয়ে কিশোরীকে লঞ্চের কেবিনে ধর্ষণ

তুলে নিয়ে কিশোরীকে লঞ্চের কেবিনে ধর্ষণ

যুগান্তর
আগামী সপ্তাহে সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা

আগামী সপ্তাহে সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা

বণিক বার্তা
থাইল্যান্ডে সফর দুই দেশের ফলপ্রসূ অংশীদারত্বের নতুন যুগের সূচনা করেছে: প্রধানমন্ত্রী

থাইল্যান্ডে সফর দুই দেশের ফলপ্রসূ অংশীদারত্বের নতুন যুগের সূচনা করেছে: প্রধানমন্ত্রী

বাংলা ট্রিবিউন
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার

হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার

নয়া দিগন্ত
চুয়াডাঙ্গায় ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

চুয়াডাঙ্গায় ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

মানবজমিন
চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, ৩৫ বছরে দেশের সর্বোচ্চ

চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, ৩৫ বছরে দেশের সর্বোচ্চ

জাগোনিউজ২৪
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়