কোথায় গেল মেসির আরেকটি আঙুল!

কাতার বিশ্বকাপে শিরোপা জয়ের পর আর্জেন্টিনা দলের জনপ্রিয়তা বেড়েছে আরও। লিওনেল মেসির হাতে আকাঙ্ক্ষিত সোনালী ট্রফিটি ওঠার মধ্য দিয়ে যেন পূর্ণতা পেয়েছে ফুটবল। বিশ্বজয়ী আর্জেন্টিনা দল ও মেসির খেলা দেখতে তাই মুখিয়ে বিশ্ব। এশিয়া সফরে থাকা আর্জেন্টিনা প্রীতিম্যাচ খেলতে অবস্থান করছে চীনের বেইজিংয়ে।

বৃহস্পতিবার (১৫ জুন) বাংলাদেশ সময় বিকেল ছয়টায় মাঠে নামছে আর্জেন্টিনা। বিশ্বকাপের শেষ ষোলোর পর তারা আরও একবার মুখোমুখি অস্ট্রেলিয়ার। চীনের বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়ামের এই ম্যাচ নিছক প্রীতিম্যাচ হলেও আর্জেন্টিনার জোচ লিওনেল স্ক্যালোনির কাছে কম গুরুত্বপূর্ণ নয়। ২০২৬ এর বিশ্বকাপের বাছাই পর্বের আগে দল গুছিয়ে নিতে খুব বেশি সময় পাবেন না তিনি। তাই তার আগে খেলোয়াড়দের পরখ করে নিতে চান এশিয়া সফরে এই দুই প্রীতিম্যাচেই।

আর্থিকভাবেও ম্যাচটা গুরুত্বপূর্ণ। বিশ্বচ্যাম্পিয়ন দলের চীন সফর দারুণ চাঞ্চল্যের জন্ম দিয়েছে। দেশটির ফুটবল সমর্থকরা মুখিয়ে আছে মেসি-ডি মারিয়াদের খেলা দেখতে। যার থেকে আর্থিকভাবে লভবান হবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

চীনের সমর্থকরা বিশ্বচ্যাম্পিয়ন মেসিকে দেখতে মুখিয়ে আছে সেটা তো পুরনো খবর। দেশটিতে তাকে নিয়ে জনতার আগ্রহ রীতিমতো উন্মাদনার পর্যায়ে পৌঁছে গেছে। যার প্রমাণ হিসেবে এই ম্যাচ সামনে রেখে তারা বানিয়েছে দুটি স্মারক ট্রফি, যা ম্যাচ শেষে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া দুই দলের হাতে তুলে দেওয়া হবে।

দারুণ আকর্ষণীয় এই দুটি ট্রফি দেখতে একই রকম। ট্রফি দুটিতে জায়গা পেয়েছেন দুই আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি ও দিয়েগো ম্যারাডোনা। এই ট্রফিতে দেখা যায় পাশাপাশি দাঁড়ানো মেসি ডানহাতে ও ম্যারাডোনা বাঁ হাতে আলাদা আলাদা দুটি বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে রেখেছেন। তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার শেষ দুটি বিশ্বকাপই এসেছে এই দুই কিংবদন্তির হাত ধরে। ১৯৮৬ সালে ম্যারাডোনা একক প্রচেষ্টায় আর্জেন্টিনাকে দ্বিতীয়বারের মতো বিশ্বচ্যাম্পিয়ন করেন। আর তার ৩৬ বছর পর গত বছর লিওনেল মেসির হাত ধরে কাতারে ফের বিশ্বচ্যাম্পিয়ন হয় আলবিসেলেস্তেরা।

ব্যাকগ্রাউন্ডে গোল্ডেন বল সদৃশ মেসি-ম্যারাডোনার এই যুগল ভাস্কর্য সম্পূর্ণটাই স্বর্ণ নির্মিত। ভাস্কর্যের একদম নিচের দিয়ে খোদাই করে ইংরেজিতে লেখা হয়েছে -  'ফুটবলের রাজারা'।
এই বিভাগের আরও খবর
প্রিমিয়ার লিগের শিরোপা–ভাগ্য এখন টটেনহামের হাতে, সেই ভাগ্য পরীক্ষার শুরু আজ

প্রিমিয়ার লিগের শিরোপা–ভাগ্য এখন টটেনহামের হাতে, সেই ভাগ্য পরীক্ষার শুরু আজ

প্রথমআলো
বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ারের দায়িত্বে জেসি

বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ারের দায়িত্বে জেসি

সমকাল
পয়েন্ট হারিয়ে পিএসজির শিরোপা অপেক্ষা বাড়ল

পয়েন্ট হারিয়ে পিএসজির শিরোপা অপেক্ষা বাড়ল

কালের কণ্ঠ
আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

কালের কণ্ঠ
৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

ভোরের কাগজ
রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

যুগান্তর
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়