খানদের পর এবার বাংলাদেশে কাপুর পরীক্ষা

কাল ভারতসহ সারাবিশ্বে একযোগে মুক্তি পাবে সন্দীপ রেড্ডি ভাঙ্গার ‘এনিম্যাল’। আজ বাংলাদেশ সেন্সরবোর্ডের সদস্যরা ছবিটি দেখবেন, ছাড়পত্র পেলে কালই বাংলাদেশে মুক্তি পাবে। এমনটাই জানিয়েছেন আমদানি প্রতিষ্ঠান কিবরিয়া ফিল্মসের কর্ণধার কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু। এই ছবি দিয়ে বলিউডের কাপুর খানদানের সর্বশেষ সুপারস্টার রণবির কাপুরের অভিষেক হবে বাংলাদেশে।

দেশে ভারতীয় ছবি মুক্তির সিদ্ধান্ত হওয়ার পর এরইমধ্যে এসেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ও ‘জওয়ান’, এসেছে সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’ও। খানদের ভক্তকূলের অভাব নেই দেশে। তবে ভক্তরা শাহরুখকে ভালোবাসা দেখালেও সালমান অভিনীত ছবিটি একেবারেই চলেনি।
এবার কাপুরদের পরীক্ষা।

তরুণদের মধ্যে রণবিরের ভক্তের অভাব নেই। সেই ভক্তরা বাংলাদেশ পরীক্ষায় রণবিরকে উতরে যেতে কতটা সাহায্য করবেন, সেটা জানা যাবে শিগগিরিই।

কী আছে ‘এনিম্যাল’-এ, আগে সেটা জেনে নেওয়া যাক। দক্ষিণ ভারতীয় নির্মাতাদের নিয়ে দক্ষিণি ধাঁচে ছবি নির্মাণের হিড়িক পড়েছে, ‘এনিম্যাল’ সে ধারাবাহিকতারই ছবি।

পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’ করে রাতারাতি আলোচনায় এসেছেন। পরে সেটিরই হিন্দি রিমেক ‘কবীর সিং’ করেন। ‘এনিম্যাল’-এর আগে পরিচালনায় তাঁর ক্যারিয়ারগ্রাফ এটুকুই। দ্বিতীয় ছবিতে সঞ্জয় চাইলেন রণবিরকে। মজার ব্যাপার এই ছবির পাণ্ডুলিপি হাতে পাওয়ার পর ভয় পেয়ে গিয়েছিলেন রণবির! ছুটে চলে গিয়েছিলে ওয়াশরুমে!
খানদের পর এবার বাংলাদেশে কাপুর পরীক্ষা

ছবির প্রচারণায় এসে কারণটা জানালেন রণবির নিজেই, ‘সন্দীপ স্যার যখন আমাকে গল্পটা শোনান, আমি বলেছিলাম, স্যার এক মিনিট।

বলেই ওয়াশরুমে চলে গিয়েছিলাম। চরিত্রটা শুনে রীতিমতো ভয় পেয়েছিলাম। এমন ভয়াবহ চরিত্র আগে কখনও করিনি। আগে কেউ এমন চরিত্রে আমাকে ভাবেনি।’
ট্রেলারে দেখা গেল এটি পিতা-পুত্রের পারিবারিক গল্পের ছবি, নাম ‘এনিম্যাল’, আবার ভারতের সেন্সরবোর্ড ছবিটিকে দিয়েছে ‘এ’ রেটিং! সবকিছু এতো গোলমেলে কেন? রণবির বলেন, ‘ছবিটা একবার দেখলেই বুঝবেন কেন এই নামকরণ। পশুরা যেমন তাদের ইনস্টিংক্টের বশে যা-তা করে বসে, আমার অভিনীত চরিত্রটিও তাই। পর্দার অর্জুন সিং পশুর চেয়ে কম কিছু নয়।’

ছবিতে রণবিরের পিতার চরিত্রে আছেন আরেক কাপুর—অনিল কাপুর। ট্রেলারে পিতা-পুত্রের আবেগঘণ একটি দৃশ্য রীতিমতো ভাইরাল। রণবিরপত্নী অভিনেত্রী আলিয়া ভাট দৃশ্যটা এতটাই পছন্দ করেছেন যে ট্রেলার প্রকাশের দুই দিনে সাত হাজারেরও বেশিবার দেখেছেন! রণবির অবশ্য এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ব্যক্তিজীবনে বাবা ঋষি কাপুরের সঙ্গে অনেকটা এমনই সম্পর্ক ছিল তাঁর! অর্থাৎ পুত্রের প্রতি খুব একটা মনোযোগী ছিলেন না ঋষি।

ছবিতে ভিলেনরূপে দেখা যাবে ‘দেওল’ পরিবারের ‘সোলজার’ ববি দেওলকে। তাঁর অ্যাপিয়ারেন্সও ভীষণ পছন্দ করেছেন দর্শক। পর্দায় রণবিরের চেয়ে ববিকে হাট্টাকাট্টা দেখাতে চেয়েছিলেন পরিচালক। এমনটাই পরিচালকের নির্দেশ ছিল। আর সেটা করতে গিয়ে ববির শরীরে ফ্যাটের পরিমাণ নেমে গিয়ে হয় মাত্র ১২। চার মাস কোনও ধরনের মিষ্টি খাবার খাননি, সঙ্গে জিমে শরীরটাকে মেরামত করে নিয়েছেন।

ছবিতে রণবিরের স্ত্রীর ভূমিকায় আরেক দক্ষিণ ভারতীয় অভিনেত্রী রাশমিকা মানদানা। এই ছবি তাঁর জন্যও অগ্নিপরীক্ষা। বলিউডে টিকে থাকার লড়াই। ‘পুষ্পা—দ্য রাইজ’-এর পর দুটি হিন্দি ছবি মুক্তি পেয়েছিল তাঁর, কোনোটিই চলেনি। তবে ‘এনিম্যাল’-এ প্রথম পছন্দ ছিলেন না রাশমিকা। তিন বছর আগে ছবির ঘোষণা সময় নায়িকা ছিলেন পরিণীতি চোপড়া। শিডিউল জটিলতায় কাটা পড়েন তিনি, স্থলাভিষিক্ত হন রাশমিকা।
এই বিভাগের আরও খবর
তিন খান একসঙ্গে নাচলেন বিয়েবাড়িতে

তিন খান একসঙ্গে নাচলেন বিয়েবাড়িতে

বাংলা ট্রিবিউন
এ বছর কারিনার ৩ সিনেমা

এ বছর কারিনার ৩ সিনেমা

দৈনিক ইত্তেফাক
সন্তান নিয়ে যে পাঁচ কথা বলেছিলেন দীপিকা-রণবীর

সন্তান নিয়ে যে পাঁচ কথা বলেছিলেন দীপিকা-রণবীর

প্রথমআলো
শাকিলা জাফরের ছেলের সঙ্গে নন্দিতার বাগ্‌দান

শাকিলা জাফরের ছেলের সঙ্গে নন্দিতার বাগ্‌দান

জনকণ্ঠ
ঐশ্বরিয়াকে ‘প্লাস্টিক’ বলেছিলেন ইমরান হাশমি!

ঐশ্বরিয়াকে ‘প্লাস্টিক’ বলেছিলেন ইমরান হাশমি!

দৈনিক ইত্তেফাক
কলকাতার মঞ্চে গাইবেন জেমস

কলকাতার মঞ্চে গাইবেন জেমস

বণিক বার্তা
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়