খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচি

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীদের স্বাস্থ্যবিধি মেনে দোয়া কর্মসূচি পালনের ঘোষণা করেছে বিএনপি।

বিভিন্ন ধর্মীয় উপাসনালয় ও যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কুরআন খতম ও অন্য ধর্মমতে প্রার্থনা অনুষ্ঠান করার জন্য বিএনপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

সোমবার বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানিয়েছেন, দেশব্যাপী দোয়ার অংশ হিসেবে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সোমবার বাদ যোহর নয়াপল্টন কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এ ছাড়াও সোমবার বিকেল ৪টায় ঢাকেশ্বরী মন্দিরে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় হিন্দু ধর্মাবলম্বীদের পক্ষ থেকে প্রার্থনা করা হবে।

এ দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় সাত দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। এই কর্মসূচির অংশ হিসেবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কুরআন খতম এবং দুস্থদের মাঝে খাবার ও আর্থিক সহায়তা প্রদান করা হবে। এ জন্য সোমবার থেকে সাত দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচি পালন করতে স্বেচ্ছাসেবক দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল। স্বেচ্ছাসেবক দলের দফতর সম্পাদক মো: রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এ ছাড়াও খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় ছাত্রদল, যুবদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কুরআন খতম এবং দুস্থদের মাঝে খাবার ও আর্থিক সহায়তা প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এ দিকে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল তার ফেসবুক স্ট্যাটাস খালেদা জিয়ার জন্য দোয়া চেয়েছেন। তিনি তার স্ট্যাটাসে উল্লেখ করেছেন, ‘গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। আমাদের প্রাণপ্রিয় নেত্রীর আশু রোগমুক্তির জন্য নিজ নিজ ধর্মের রীতিনীতি মেনে দোয়া ও প্রার্থনার আয়োজনে অনুরোধ করছি। আপনারা সবাই ম্যাডামের আশু রোগমুক্তি কামনায় নফল রোজা রাখেন ও নফল নামাজ আদায় করবেন। মসজিদে মসজিদে, ঘরে ঘরে খতমে কুরআন, মিলাদ মাহফিল, দোয়া ও বিশেষ মোনাজাত আয়োজন করতে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।
 
তিনি আরো বলেন, ‘মা-বোনদের প্রতি অনুরোধ, আপনারাও ম্যাডামের জন্য নফল নামাজ আদায় ও রোজা রাখেন। পারলে গরীব অসহায় মানুষকে দু’মুঠো খাবার দেন।’ 
এই বিভাগের আরও খবর
চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

নয়া দিগন্ত
তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

মানবজমিন
বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

ভোরের কাগজ
তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

জনকণ্ঠ
উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হবে: সিইসি

উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হবে: সিইসি

জনকণ্ঠ
খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

নয়া দিগন্ত
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়