খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার আহ্বান বিএনপির

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার এক দোয়া মাহফিলে সরকারের প্রতি এই দাবি জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, আজকে যখন অসুস্থ অবস্থায় তিনি (খালেদা জিয়া) হাসপাতালে আছেন, তখন আমরা পত্রিকায় দেখছি পরিবারের পক্ষ থেকে আবারো আবেদন করা হয়েছে। আমরা আহবান জানাচ্ছি সরকারের কাছে যে, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসা করতে সুযোগ দেয়া হোক। আজকে আমরা তাই বলতে চাই যে, আপনাদের শুভ বুদ্ধির উদয় হোক। দয়া করে আপনারা মানবতার স্বার্থে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাইরে চিকিৎসার সুযোগ করে দেন।

একই সঙ্গে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি মহাসচিব বলেন, এই নেত্রী (খালেদা জিয়া) গণতন্ত্রের নেত্রী এবং তার যদি কিছু হয়ে যায় সমস্ত দায়-দায়িত্ব কিন্তু এই সরকারকে বহন করতে হবে। এই কথা খুব পরিষ্কার।

তিনি বলেন, এদেশের ডাক্তার সাহেবরা ইতিমধ্যে বলেছেন, তার চিকিৎসাটা হচ্ছে অনেক ধরনের অসুখের। এর অসুখগুলোর যদি সত্যিকার অর্থে সুষ্ঠু চিকিৎসা করতে হয় তাহলে এই দেশে সেই ধরনের কোনো মেডিকেল সেন্টার বা হাসপাতাল নেই যা এই মাল্টি ডিসিপ্ল্যানারি ডিজিজের চিকিৎসা করতে পারে। এজন্য বারবার তাকে বলা হয়েছে এবং তার পরিবারের থেকে আবেদন করা হয়েছে যে, অন্তত মানবতার স্বার্থে তাকে বাইরে চিকিৎসা করবার সুযোগ দেয়া হোক।

আমরা এই বিষয়ে বারবার করে বলেছি, বারবার আমরা কথা বলেছি। কিন্তু তাকে চিকিৎসার সেই সুযোগ দেয়া হচ্ছে না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে এভারকেয়ার হাসপাতালের আইসিইউতে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে চিকিতসাধীন আছেন। গত ১৩ নভেম্বর তাকে ভর্তি করা হয়।

৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিচারের প্রহসনে মিথ্যা মামলায় জড়িয়ে সাজাপ্রাপ্ত হয়ে দেশনেত্রীকে আজকে অন্তরীণ করে রাখা হয়েছে এবং আওয়ামী সরকারের বিরাজনীতিকরণের যে নীতি, ম্যাডাম খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার যে চক্রান্ত সেই চক্রান্তের একটা অংশ হিসেবে আজকে তিনি অসুস্থ অবস্থায় হাসপাতালে আছেন। আমরা জানি, ম্যাডাম খালেদা জিয়াকে কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত গৃহে অন্তরীণ করে রেখেছিলো প্রায় আড়াই বছর। সেই সময়ে তার কোনো চিকিৎসা হয়নি। জনগণের চাপে পড়ে যখন তাকে পিজি হাসপাতালে নিয়ে আসলো। এরপরে তাকে করোনা শুরু হওয়ার সময়ে কিছু ভীত হয়ে তাকে বাসায় যাওয়ার অনুমতি দেয়া হলো।

খালেদা জিয়ার বর্তমান অবস্থা তুলে ধরে তিনি বলেন, যে নেত্রী সারাটা জীবন গণতন্ত্রের জন্য জীবন উৎসর্গ করেছেন, তারা সারাটা জীবন এদেশের মানুষের স্বাধীনতা-সার্বভ্মৌত্ব রক্ষা করবার জন্য বিসর্জন দিয়েছেন, ত্যাগ স্বীকার করেছেন সারাদেশের আশা-আকাঙ্ক্ষার প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজকে অত্যন্ত অসুস্থ অবস্থায় তিনি সিসিইউতে আছেন। তিনি অত্যন্ত অসুস্থ, অনেক বেশি অসুস্থ। আমি ঠিক আপনাদের বলে বুঝাতে পারবো না যে, গতকাল তিনি প্রথম সিসিইউতে তার বেড থেকে চেয়ারে বসেছেন এবং অত্যন্ত দুর্বল অবস্থায় আছেন।

আমরা পরম করুণাময় আল্লাহতালার কাছে এই দোয়া জানাব, তিনি যেন তাকে সুস্থ করেন শুধু বিএনপির জন্য নয়, তার পরিবারের জন্য নয়, এদেশের ১৬ কোটি স্বাধীনতাকামী মানুষের জন্য তাকে আমাদের বড় প্রয়োজন। তিনি হচ্ছেন সেই নেত্রী যিনি হ্যামিলিয়নের বংশীবাদকের মতো যিনি তার সারাটা জীবন ধরেই সংগ্রাম করেছেন, লড়াই করেছেন।

নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন খালেদা জিয়ার আশু সুস্থতা কামনা এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে বিশেষ মোনাজাত অংশ নেন কয়েক‘শ নেতা-কর্মীর।
এই বিভাগের আরও খবর
ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

জাগোনিউজ২৪
দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

জনকণ্ঠ
চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

নয়া দিগন্ত
তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

মানবজমিন
বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

ভোরের কাগজ
তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

জনকণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়