গাজীপুরে শিক্ষক দম্পতি ‘খুনের’ কূলকিনারা হয়নি ২৫ দিনেও

গাজীপুরের চাঞ্চল্যকর শিক্ষক দম্পতি হত্যা মামলার কূলকিনারা হয়নি ২৫ দিনেও। এ ঘটনার উল্লেখযোগ্য কোনো অগ্রগতি হয়নি বলে পুলিশ জানিয়েছে। এতদিনেও হত্যারহস্য উদ্ঘাটন না হওয়ায় মামলার বাদী ও ভুক্তভোগী পরিবার বিচার নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

গত ১৮ আগস্ট ভোরে গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ খাইলকুর বগারটেক এলাকা থেকে তাদের ব্যবহৃত প্রাইভেটকার থেকে শিক্ষক দম্পতির লাশ উদ্ধার করে পুলিশ। তারা হলেন— গাজীপুরের টঙ্গীর শহিদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম জিয়াউর রহমান (৫১) তার স্ত্রী টঙ্গীর আমজাদ আলী সরকার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহমুদা আক্তার (৩৫)।

ঘটনার প্রায় ২৫ দিন হয়ে গেলেও তাদের মৃত্যুরহস্য উদঘাটন হয়নি। পাওয়া যায়নি ময়নাতদন্ত ও ভিসেরা প্রতিবেদনও।

এ বিষয়ে জিয়াউর রহমানের বড় ভাই ও মামলার বাদী স্কুলশিক্ষক আতিকুর রহমান বলেন, ঘটনার শুরু থেকে কয়েক দিন পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। কিন্তু এখন পুলিশের কাছে জানতে চাইলেই বলেন, ‘আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিছুটা অগ্রগতি আছে। ভিসেরার রিপোর্ট হাতে পেলে তা মিলিয়ে দেখা হবে। গত ২৫ দিন হয়ে গেছে এখন পর্যন্ত ভিসেরা প্রতিবেদন আসেনি। সে কারণেই নাকি পুলিশ কোনো সিদ্ধান্ত নিতে পারছে না। এতদিন হয়ে গেলেও ছোটভাই এবং তার স্ত্রীর মৃত্যুর কারণ জানতে পারছি না। যার কারণে আমরা বিচার পাওয়া নিয়ে খুবই শঙ্কার মধ্যে রয়েছি। ‘

গাজীপুর শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান মো. শাফি মোহাইমেন বলেন, ভিসেরা প্রতিবেদন আসতে সাধারণত তিন মাস সময় লাগে। কিন্তু গুরুত্বপূর্ণ মামলার বিষয়ে পুলিশ চাইলে সাত দিনের মধ্যেই ভিসেরা প্রতিবেদন আনা সম্ভব। পুলিশকে আমরা অনুরোধও করেছি, সেখানে আবেদন করার জন্য। আর ভিসেরা প্রতিবেদন ছাড়া ময়নাতদন্ত প্রতিবেদন দেওয়া সম্ভব নয়। তিনি একটি উদাহরণ দিয়ে বলেন, কিছু দিন আগে গাজীপুরে তুরাগ নদ থেকে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়। পুলিশ আবেদন করে তার ভিসেরা প্রতিবেদন তিন দিনে নিয়ে আসে।

পুলিশ ও স্বজনরা জানান, শিক্ষক দম্পত্তি জিয়াউর রহমান ও মাহমুদা আক্তারের শিক্ষাপ্রতিষ্ঠান টঙ্গীর পাশাপাশি এলাকায়। যার কারণে প্রতিদিন তাদের প্রাইভেটকার নিয়ে একসঙ্গে স্কুলে যাওয়া-আসা করতেন। গাড়িটি জিয়াউর রহমান নিজেই চালাতেন। গত ১৭ আগস্ট সকালে স্কুলে যান এবং কাজ শেষে সন্ধ্যায় গাড়ি নিয়ে বের হয়ে আর বাসায় ফিরে আসেননি। পর দিন ১৮ আগস্ট ভোরে গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ খাইকুল এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। দুপুরের মধ্যে নিহতদের সুরতহাল প্রতিবেদন করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। তাদের ময়নাতদন্ত শেষে নিহতদের শরীরের কিছু নমুনার ভিসেরা প্রতিবেদনের জন্য রাজধানী ঢাকায় সিআইডিতে পাঠানো হয়। কিন্তু ঘটনার ২৫ দিন হয়ে গেলেও তাদের ভিসেরা প্রতিবেদন আসেনি। ভিসেরা প্রতিবেদন না আসায় হাসপাতালের ফরেনসিক বিভাগ ময়নাতদন্ত প্রতিবেদনও দিতে পারছে না। 

পুলিশ বলছে, ঘটনার পর থেকে সম্ভাব্য সব রকম চেষ্টা চালিয়ে তারা বিভিন্ন রকমের তথ্য-উপাত্ত সংগ্রহ করেছেন। কিন্তু তাদের মৃত্যুর সঠিক কারণ খুঁজে পাওয়া যায়নি। তাই তারা আগের সংগ্রহ করা তথ্যগুলো আবারও ঘেঁটে দেখছেন কোথাও কিছু বাদ পড়ে গেছে কিনা। এ ছাড়া গাড়ি ও নিহতদের উদ্ধারের স্থান থেকে পাওয়া ফুটেজেও তেমন কিছু পাওয়া যায়নি। 

শিক্ষক দম্পতির মৃত্যুর কারণ জানা না গেলেও তাদের স্বজনরা এটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড হিসেবে দাবি করছেন। ঘটনার প্রায় দুদিন পর ১৯ আগস্ট রাতে নিহত জিয়াউর রহমানের বড় ভাই আতিকুর রহমান বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। সেখানে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে।
এই বিভাগের আরও খবর
তুলে নিয়ে কিশোরীকে লঞ্চের কেবিনে ধর্ষণ

তুলে নিয়ে কিশোরীকে লঞ্চের কেবিনে ধর্ষণ

যুগান্তর
আগামী সপ্তাহে সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা

আগামী সপ্তাহে সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা

বণিক বার্তা
থাইল্যান্ডে সফর দুই দেশের ফলপ্রসূ অংশীদারত্বের নতুন যুগের সূচনা করেছে: প্রধানমন্ত্রী

থাইল্যান্ডে সফর দুই দেশের ফলপ্রসূ অংশীদারত্বের নতুন যুগের সূচনা করেছে: প্রধানমন্ত্রী

বাংলা ট্রিবিউন
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার

হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার

নয়া দিগন্ত
চুয়াডাঙ্গায় ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

চুয়াডাঙ্গায় ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

মানবজমিন
চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, ৩৫ বছরে দেশের সর্বোচ্চ

চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, ৩৫ বছরে দেশের সর্বোচ্চ

জাগোনিউজ২৪
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়