গোল করে করিয়ে ম্যান ইউর জয়ের নায়ক রোনালদো

অবশেষে জয়ের সরণিতে প্রত্যাবর্তন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। নেপথ্যে সেই ক্রিশ্চিয়ানো রোনাদো। শনিবার (৩১ অক্টোবর) ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারকে ৩-০ হারাল ম্যান ইউ। গোল করেন রোনালদো, এডিনসন কাভানি ও মার্কাস র‌্যাশফোর্ড। ম্যান ইউকে আগের ম্যাচে ৫-০ চূর্ণ করা লিভারপুল শনিবার আটকে গেল ব্রাইটনের কাছে।

ঘরের মাঠ এতিহাদ স্টেডিয়ামে বড় ধাক্কা খেল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটিও। অবিশ্বাস্যভাবে ক্রিস্টাল প্যালেস তাদের হারিয়ে দিল ২-০ গোলে। প্রথম গোলটি করলেন উইলফ্রেড জ়াহা। তা-ও খেলার ছ’মিনিটেই। তারপর পুরো ম্যাচ হাতে পেয়েও গোল শোধ করতে পারলেন না গ্যাব্রিয়েল জেসুস, ফিল ফোডেনরা। উল্টে ক্রিস্টালই তাদের দ্বিতীয় গোল পেয়ে গেল খেলা শেষ হওয়ার মুখে কোনোর গালাঘারের তৎপরতায় (৮৮ মিনিট)। ম্যান সিটিকে অবশ্য দ্বিতীয়ার্ধে দশ জনে খেলতে হয়েছে। প্রথমার্ধের সংযুক্ত সময়ে আয়েরমিক লাপোর্তে লাল কার্ড দেখায়। অসাধারণ এই জয়ের পরে জাহাকে বলতে শোনা গেল, ভাল করেই জানতাম, কতটা ভালো দল ম্যান সিটি। তবু হিসাব উল্টে দেয়ার ক্ষমতা যে আমাদেরও আছে, সেটা প্রমাণ করতেই যেন খেললাম।

প্রিমিয়ার লিগে এ হেন অঘটনের দিনে ব্যতিক্রম চেলসি এবং আর্সেনাল। থোমাস টুহলের দল শনিবার ৩-০ হারাল নিউক্যাসলকে। জোড়া গোল করেন রিস জেমস (৬৫ ও ৭৭ মিনিটে)। চেলসির তৃতীয় গোল জর্জিনহোর। ৮১ মিনিটে তিনি পেনাল্টি থেকে ৩-০ করেন। একই দিনে কয়েক ঘণ্টা মাত্র আগে আর্সেনাল চমকে দেয় লেস্টার সিটির মতো ক্লাবকে ১৮ মিনিটের মধ্যে দুইটি গোল দিয়ে। গোল করেন গ্যাব্রিয়েল ও এমিলে স্মিথ রো।

প্রত্যাশিতভাবেই ইপিএল টেবিলের শীর্ষে এখন রোমেলু লুকাকুরা। চেলসির পয়েন্ট ১০ ম্যাচে ২৫। শনিবার ড্র করে বেশ খানিকটা পিছিয়ে গেল য়ুর্গেন ক্লপের লিভারপুল। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ২২। যে ক্লাবের সঙ্গে সালাহরা ড্র করলেন, সেই ব্রাইটন কিন্তু এবার খুব খারাপ খেলছে না। পয়েন্ট টেবলে তারা রয়েছে ছয় নম্বরে (১০ ম্যাচে ১৬)। আর ক্রিস্টাল প্যালেসের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়ায় ম্যান সিটি পড়ে থাকল তৃতীয় স্থানেই। তাদের পয়েন্ট ২০। এবারের প্রিমিয়ার লিগে তারা গোলও করেছে ২০টি। সেখানে সবচেয়ে বেশি গোল চেলসির (২৩)। তার পরেই লিভারপুল (২১)।

এ দিন লিভারপুল কিন্তু খেলার ৪ মিনিটেই জর্ডন হেন্ডারসনের সৌজন্যে ১-০ করে ফেলে। ২৪ মিনিটে লিভারপুলের দ্বিতীয় গোলদাতা সেনেগালের মহাতারকা সাদিয়ো মানে। কেউ ভাবেননি এভাবে ২-০ এগিয়ে থেকেও ‘দ্য রেডস’ শেষপর্যন্ত পয়েন্ট নষ্ট করবে। আসলে ব্রাইটন তাদের দুইটি গোলই করে যায় লিভারপুল রক্ষণের ঢিলেঢালা ভাবের সুযোগ নিয়ে। ৪১ মিনিটে ২-১ করেন এনক মেওপু। ২-২ হয় ৬৫ মিনিটে। এবারের গোলটি লিয়োনার্দো ত্রোসার্দের।
এই বিভাগের আরও খবর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

কালের কণ্ঠ
উত্তর জানা নেই নাজমুলের

উত্তর জানা নেই নাজমুলের

কালের কণ্ঠ
চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

বণিক বার্তা
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়