তাসকিন আগুনে পুড়ল ডাচরা, বাংলাদেশের ৯ রানের জয়

টি২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে শুভসূচনা করল বাংলাদেশ। আজ হোবার্টে নেদারল্যান্ডসের বিপক্ষে ১৪৪ রানের পুঁজি নিয়েও পেসার তাসকিন আহমেদের খুনে বোলিংয়ে জিতেছে বাংলাদেশ। রান তাড়া করতে নেমে ১৩৫ রানে অলআউট হয় ডাচরা।

আগে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৪৪ রান তোলে বাংলাদেশ। ওপেনিং জুটিতে নাজমুল হোসেন শান্ত (২৫) ও সৌম্য সরকার (১৪) পাঁচ ওভারেই ৪৩ রান তুলে বড় স্কোরের ইঙ্গিত দিচ্ছিলেন। যদিও এরপর ম্যাচে ফেরে ডাচরা। দুর্দান্ত বোলিংয়ে ৭৬ রানের মধ্যে বাংলাদেশের ৫ ব্যাটারকে সাজঘরে ফেরান তারা। এরপর আফিফ হোসেন (২৭ বলে ৩৮) ও মোসাদ্দেক হোসেনের (১২ বলে ২০) ব্যাটে ভর করে ১৪৪ রানের পুঁজি পায় বাংলাদেশ। লিটন দাস (৯) ও সাকিব আল হাসানের (৭) ব্যাট আজ হাসেনি। ডাচদের পক্ষে পল ফন মিকিরেন ও বাস ডি লিডি দুটি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে তাসকিনের গতির আগুনে পুড়েছে ডাচরা। প্রথম ওভারের প্রথম দুই বলে বিক্রমজিত্ সিং ও বাস ডি লিডিকে আউট করে দারুণ সূচনা এনে দেন বাংলাদেশকে। এরপর মাঝে দুটি রানআউটে ম্যাচ হেলে পড়ে বাংলাদেশের দিকে। প্রথম রাউন্ডে সফল ব্যাটার ম্যাক্স ও’ডাউড ও টম কুমার উভয়ই রান আউটের শিকার হন। তাতে ডাচদের সংগ্রহ দাঁড়ায় ১৫/৪!

এরপরও হাল ছাড়েনি ডাচরা। অধিনায়ক স্কট এডওয়ার্ডসকে নিয়ে ইনিংস মেরামত করে যাচ্ছিলেন কলিন অ্যাকারম্যান। ৪৪ রান যোগ করে এই জুটি বাংলাদেশের চিন্তার কারণ হয়ে ওঠেন। যদিও ১২তম ওভারে ডাচ অধিনায়ক স্কটকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরকে ফের উজ্জীবিত করে তোলেন সাকিব। এরপর নিজের টানা দুই ওভারে টিম প্রিঙ্গল ও লোগান ফন বিককে আউট করেন পেসার হাসান মাহমুদ (৮১/৭)।

নিজের দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে আরেকবার আগুণ ঝরান তাসকিন। এবার ১৭তম ওভারে চার বলের ব্যবধানে তিনি সাজঘরে ফেরান শারিজ আহমেদ ও বিপজ্জনক হয়ে ওঠা অ্যাকারম্যানকে (১০১/৯)। এরপর শেষ উইকেটে ডাচদের ১৩৫ পর্যন্ত নিয়ে যান ফ্রেড ক্লাসেন ও ফন মিকিরেন। ইনিংসের শেষ বলে মিকিরেনকে আউট করেন সৌম্য সরকার।

তাসকিন ২৪ রানে চারটি, হাসান ১৫ রানে দুটি উইকেট নেন। সাকিব ও সৌম্যর শিকার একটি করে উইকেট। পেসম্যান মুস্তাফিজুর রহমান উইকেটশূন্য থাকলেও চার ওভারে দিয়েছেন মাত্র ২০ রান।

জয় শেষে আনন্দিত তাসকিন বলেন, এটা দারুণ এক জয় এবং আমাদের খুব প্রয়োজন ছিল। একটি দল হিসেবে আমরা ভালো খেলেছি, দলের জয়ে অবদান রাখতে পেরে আমি খুশি।
এই বিভাগের আরও খবর
আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

কালের কণ্ঠ
৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

ভোরের কাগজ
রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

যুগান্তর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়