তৃতীয় দিনেই ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ

শেষ পর্যন্ত লিটন দাসের শতকও থামাতে পারল না বাংলাদেশের ইনিংস পরাজয়। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ২৭৮ রানে অলআউট হয় বাংলাদেশ। ফলে দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১১৭ রানে পরাজিত হলো বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে হারের ফলে ১-১ সমতায় শেষ হলো সিরিজ।

এদিকে সবাইকে অবাক করে নিজের শেষ টেস্টে বোলিং করেন রস টেইলর। আর সরনিও শেষ টেস্টে উইকেটও পান তৃতীয় বলেই। শরিফুলকে আউট করে টেস্ট ক্রিকেটের ইতি টানলেন টেইলর। এদিকে দ্বিতীয় ইনিংসে কিউইদের হয়ে ৪ উইকেট পেয়েছেন কাইল জেমিসন এবং তিনটি উইকেট পেয়েছেন ওয়াগনার। 

এদিকে ফলোঅনে পড়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেও বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। তবে একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন লিটন দাস। দ্বিতীয় ইনিংসেও যেখানে সবাই ব্যর্থ, সেখানে নিজের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি তুলে ফেলেন তিনি। তবে শতক করে বেশিক্ষণ টিকতে পারেননি লিটন। ১০২ রানে জেমিসনের বলে কাঁটা পড়েন লিটন।

এদিকে তৃতীয় দিনের শুরুতে ওপেনার সাদমান এবং নাজমুলকে হারানোর পর দেখে শুনে খেলছিলেন টাইগার অধিনায়ক মুমিনুল হক এবং মোহাম্মদ নাঈম। তবে তারাও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। আর প্রথম ইনিংসে ফিফটি হাঁকানো ইয়াসিরও ফিরে যান মাত্র ২ রান করেই। এরপর শত রানের জুটি গড়ে দলের হাল ধরেন লিটন ও নুরুল। তবে নুরুল আউট হলে একসময় একাই লড়ে যান লিটন। তবে লিটন যখন শতক করে আউট হওয়ার পর প্যাভিলিয়নে ফেরেন, তখনই শেষ হয় যায় সব আশা। আর তারপর ইনিংস পরাজয় আর এড়াতে পারেনি বাংলাদেশ।  

৩৯৫ রানে পিছিয়ে থাকায় যেখানে ইনিংস মেরামতই মূল লক্ষ্য সেখানে তৃতীয় দিনের লাঞ্চ বিরতি পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৭৪ রান তুলতে পেরেছিল সফরকারীরা।

হ্যাগলি ওভালে দ্বিতীয় দিন শেষে ১২৬ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে বাংলাদেশ। নিউজিল্যান্ডের প্রথম ইনিংস থেকে বাংলাদেশ পিছিয়ে ছিল ৩৯৫ রানে। ফলোঅনে নেমে দ্বিতীয় ইনিংসেও স্বস্তি এনে দিতে পারেনি ওপেনাররা। তবে প্রায় ঘণ্টাখানেক প্রতিরোধ গড়ে কিউইদের হতাশ করতে পেরেছে সাদমান ইসলাম ও নাঈম জুটি।

কিন্তু দলীয় স্কোর যখন ২৭ তখনই বিপদ ডেকে আনেন সাদমান। ১৪তম ওভারে কাইল জেমিসনের লেগ স্টাম্পের বাইরের বল ছেড়ে দিলেও দিতে পারতেন। কিন্তু অলস ভঙ্গিতে খেলতে গিয়ে টম ব্লান্ডেলের অসাধারণ এক ক্যাচে পরিণত হন তিনি।  
এই বিভাগের আরও খবর
পিএসজির কাঙ্ক্ষিত শিরোপা অধরায় এমবাপ্পের দায় কতটুকু?

পিএসজির কাঙ্ক্ষিত শিরোপা অধরায় এমবাপ্পের দায় কতটুকু?

কালের কণ্ঠ
জিম্বাবুয়ে সিরিজের শেষ দুই ম্যাচে ফিরলেন সাকিব-মুস্তাফিজ

জিম্বাবুয়ে সিরিজের শেষ দুই ম্যাচে ফিরলেন সাকিব-মুস্তাফিজ

বণিক বার্তা
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

দৈনিক ইত্তেফাক
এবার ৫৯ বছরের পুরোনো রেকর্ডে ভাগ বসালো লেভারকুসেন

এবার ৫৯ বছরের পুরোনো রেকর্ডে ভাগ বসালো লেভারকুসেন

জাগোনিউজ২৪
সুয়ারেসের হ্যাটট্রিক, মেসির পাঁচ অ্যাসিস্টের রেকর্ড

সুয়ারেসের হ্যাটট্রিক, মেসির পাঁচ অ্যাসিস্টের রেকর্ড

কালের কণ্ঠ
আইপিএলের সময়ে হবে পিএসএল!

আইপিএলের সময়ে হবে পিএসএল!

বাংলা ট্রিবিউন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়