পদ্মা সেতু এলাকা থেকে আটক ভারতীয় বন্দীর মৃত্যু

শরীয়তপুর জেলা কারাগারের বন্দী বাবুল সিং (৩৮) নামের এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাতে কারাগারে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে রাত সাড়ে ১০টার দিকে জেলার সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এর আগে ১৮ জানুয়ারি জেলা কারাগারে সতেন্দ্র কুমার (৪০) নামের আরেক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছিল।

 বাবুল সিংকে গত বছরের ১৭ মে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজা এলাকা থেকে সেনাবাহিনীর সদস্যরা আটক করেন। পরে অনুপ্রবেশ নিয়ন্ত্রণ আইনে জাজিরা থানায় করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে বাবুল সিংকে শরীয়তপুর জেলা কারাগারে পাঠায় পুলিশ।

জেলা কারাগারের সাব–জেলার রাকিব শেখ প্রথম আলোকে বলেন, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাবুল সিং মারা গেছেন। তিনি বেশ কিছুদিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন। এর আগে তাঁকে ফরিদপুর জেলা কারাগারের তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছিল। এরপর তাঁকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। সেখান থেকে তাঁকে আবার শরীয়তপুর জেলা কারাগারে আনা হয়।

জেলা কারাগার সূত্রে জানা যায়, শরীয়তপুরের বিভিন্ন থানায় করা অনুপ্রবেশের অভিযোগে করা মামলায় ২২ ভারতীয় নাগরিক জেলা কারাগারে বন্দী আছেন। তাঁদের মধ্যে চারজন নারী। তাঁদের সবাইকে পদ্মা সেতুর আশপাশের বিভিন্ন স্থান থেকে আটক করা হয়েছে। তাঁদের মধ্যে বাবুল সিং গত জানুয়ারিতে অসুস্থ হয়ে পড়লে তাঁকে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাঁকে ঢাকায় নেওয়া হয়। চিকিৎসা শেষে গত মার্চ মাসে তাঁকে শরীয়তপুর জেলা কারাগারে ফেরত পাঠানো হয়। গতকাল রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে তাঁকে শরীয়তপুর জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন তিনি মারা গেছেন। আজ রোববার সদর হাসপাতালের মর্গে বাবুল সিংয়ের লাশের ময়নাতদন্ত করা হয়েছে।

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুমন কুমার পোদ্দার প্রথম আলোকে বলেন, কারাগার থেকে যখন এক বন্দীকে হাসপাতালে আনা হয়েছিল, তখন তাঁর রক্তচাপ (ব্লাড প্রেশার) ছিল না। তা ছাড়া তাঁর হাতে পালস পাওয়া যাচ্ছিল না। পরীক্ষা-নিরীক্ষার পর তাঁকে মৃত ঘোষণা করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
এই বিভাগের আরও খবর
ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

জাগোনিউজ২৪
দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

জনকণ্ঠ
চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

নয়া দিগন্ত
তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

মানবজমিন
বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

ভোরের কাগজ
তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

জনকণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়