News

পুলিশ বক্সে নেই টয়লেট, ভোগান্তি এড়াতে ঠিকমতো পানিও খান না তারা!

November 21, 2020

প্রতিদিন দুই শিফটের ডিউটি। এমনিতে একটুখানি বিরতি নেওয়ার সুযোগ নেই। বিরতি নিতে গেলেই লেগে যায় যানজট। কিন্তু টয়লেটে তো যেতেই হবে। এর জন্য যদি আবার টয়লেটটা খুঁজে বের করতে হয় বা লাইন ধরতে হয়, তবে বিড়ম্বনা ষোলোআনা।

ট্রাফিকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বলছে, টয়লেট সমস্যার সমাধানে ইতোমধ্যে ঢাকার দুই সিটি করপোশেনের সঙ্গে আলোচনা হয়েছে। শিগগিরই একটা সমাধান আসবে।

জানা গেছে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপিতে ১৩২৫ জন নারী পুলিশ কাজ করেন। এরমধ্যে রাজধানীতে ৩৫ জন নারী সার্জেন্ট কাজ করেন। সার্জেন্টেদের পাশাপাশি সড়কের ট্রাফিক নিয়ন্ত্রণে নারী কনস্টেবলরাও দায়িত্ব পালন করছেন। সাধারণত প্রতিদিন সকাল ৭ থেকে রাত ১১টা পর্যন্ত দুই শিফটে কাজ করেন তারা।

ডিএমপির ট্রাফিকের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার শাহেদ আলম মাসুদ বাংলা ট্রিবিউনকে বলেন, সাধারণত যেসব এলাকায় যানবাহন চলাচল কম সেখানে দুই শিফটে ট্রাফিক সদস্যরা কাজ করে। যানবাহন বেশি চললে তিন শিফট আছে। শিফটগুলো সকাল ৭ থেকে শুরু হয় দুপুর ২টায় শেষ হয়। দুপুরে যেটা শুরু হয় সেটা রাত ১০ টায় শেষ হয়। এরপর রাত ১০টা থেকে সকাল ৭টা। দুই শিফট হলে সকাল ৭টা থেকে দুপুর ২টা। আর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত ডিউটি করতে হয়।