প্রাইভেট কারে এসে পুলিশের হ্যান্ডমাইকে বক্তব্য দিলেন হত্যা মামলার আসামি

সদ্য সমাপ্ত ঝিনাইদহ জেলার শৈললূপা উপজেলার ১০ নং বগুড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়া শফিকুল ইসলাম একটি হত্যা মামলার আসামি। এই মামলায় শিমুলের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। কিন্তু ঝিনাইদহ জেলা যুবলীগের এই যুগ্ম আহবায়ককে কারাগার থেকে প্রাইভেট কারে থানায় নিয়ে আসে পুলিশ।

এখানেই শেষ নয়। থানায় এসে থানা গেইটের ভেতরে পুলিশের হ্যান্ডমাইক ব্যবহার করে সমর্থকদের উদ্দেশ্যে বক্তব্য দেন শফিকুল ইসলাম। এসময় নিজেকের নির্দোষ দাবি করেন তিনি। এমনকি তখন তার হাতে কোনো হ্যান্ডকাফও ছিল না। শফিকুল ইসলামের সেই বক্তব্যই আবার সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভ সম্প্রচার করেছেন তার অনেক সমর্থক।

মঙ্গলবার সন্ধ্যায় শৈলকূপা থানা গেটের ভিতরে এ ঘটনা ঘটে।

জানা যায়, ঝিনাইদহের শৈলকূপার ১০ নং বগুড়া ইউনিয়নে ৫ম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চারবারের নির্বাচিত চেয়ারম্যান নজরুল ইসলাম বিশ্বাস, ঝিনাইদহ জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম শিমুলসহ আরও অনেকে। এর মধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন শফিকুল ইসলাম শিমুল।
নির্বাচনের পর থেকে স্থানীয় আওয়ামী লীগে নানা বিরোধ দেখা দেয়। এসবের জেরে চলতি বছরের ৮ জানুয়ারী প্রকাশ্য দিবালোকে পেয়াজের ক্ষেতে হাতুড়িপেটা ও কুপিয়ে হত্যা করা হয় কলেস্নার খন্দকার নামের এক যুবক। সে বড়বাড়ি বগুড়া গ্রামের মৃত আকবর খন্দকারের ছেলে।

এঘটনায় নিহতের ছোট ভাই মিল্টন খন্দকার বাদী হয়ে গত ১২ জানুয়ারি ৮২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু মামলায় নব নির্বাচিত চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুলকে হুকুমের আসামি করা হয়। হত্যাকাণ্ডের ঘটনায় প্রথম থেকেই মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশের অনিহাসহ বাদীর পরিবার নিরাপত্তাহীনতার কথা জানিয়ে থানা পুলিশ, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন মামলার বাদী।

তবে আফান ও সজিব নামে এই মামলার ২ আসামিকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়। এদিকে গত ২ মার্চ আত্মসমর্পণ করেন শফিকুল ইসলাম শিমুল, নাসির বিশ্বাস, ফরিদ মুন্সি, আতিয়ার মিয়া, আখির মুন্সি নামে মামলার ৫জন আসামি। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক তৌফিক আসামিদের ৫ দিনের রিমান্ড চায়। তবে বিজ্ঞ আদালত তাদের ১ দিনের রিমান্ড মঞ্জুর করে। এরপর শিমুলসহ ওই ৫ আসামিকে মঙ্গলবার সন্ধ্যায় পুলিশি রিমান্ডে আনা হয়।

এদিকে স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, সন্ধ্যার পরপরই রিমান্ডের আসামিদের পুলিশের গাড়িতে নয়, রাজকীয় স্টাইলে ব্যাক্তিগত গাড়ি বহরে ৩টি প্রাইভেট কারে করে শৈলকূপা থানায় আবা হয়। এসব আসামিদের কর্মী-সমর্থকরা আগে থেকেই থানার ভেতরে ও বাইরে ভিড় জমায়। এমনকি আসামিদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা।

এক পর্যায়ে ওসি (তদন্ত) মহসীন হোসেন তার হ্যান্ডমাইক তুলে দেন রিমান্ডের আসামি চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুলের হাতে। এরপর পুলিশ বক্সে দাঁড়িয়ে কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান শিমুল। পুলিশের ওই হ্যান্ডমাইক ব্যবহার করে কর্মী-সমর্থকদের উদ্দেশে বক্তব্য রাখেন তিনি। নিজেকে নির্দোষ বলেও দাবি করেন যুবলীগের এই নেতা। এসময় হাতে কোনো হ্যান্ডকাফ ছিল না।

এদিকে রিমান্ডের আসামিদের নিয়ে পুলিশের এমন কর্মকাণ্ডে হতাশা আর ক্ষোভ প্রকাশ করেছেন হত্যা মামলার বাদী ও নিহতের ছোট ভাই মিল্টন খন্দকার।

তিনি বলেন, এমন ঘটনা নজিরবিহীন। আমরা ন্যায় বিচার পাবো বলে মনে করছি না। এসময় তিনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আস্থাহীনতার কথাও জানান।

হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই তৌফিক জানান, আসামিদের কারো ব্যাক্তিগত গাড়িতে আনা হয়নি, গাড়িগুলো ভাড়া করা।

আসামিদের হাতে হ্যান্ডকাফ না থাকা ও পুলিশের হ্যান্ডমাইক ব্যবহার করে বক্তব্য দেয়া প্রসঙ্গে বলছেন, বিষয়টি নিয়ে ওসি তদন্ত এবং থানা পুলিশ বলতে পারবে।

শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসীন হোসেন জানান, ভাড়া করা গাড়িতে আসামিদের আনা হয়েছে। এসময় হ্যান্ডকাফ না লাগিয়ে থানার পুলিশ বক্সে দাড়িয়ে পুলিশের হ্যান্ডমাইক ব্যবহার করে বক্তব্য দেয়া প্রসঙ্গে তিনি বলেন, পরিস্থিতি শান্ত করতে আসামির হাতে হ্যান্ডমাইক তুলে দেয়া হয়েছে।
এই বিভাগের আরও খবর
এবার ঈদে ১ কোটি ৬০ লাখ মানুষ ঢাকা ছাড়বে

এবার ঈদে ১ কোটি ৬০ লাখ মানুষ ঢাকা ছাড়বে

ভোরের কাগজ
স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

নয়া দিগন্ত
বিআরটি প্রকল্পের ৭ ফ্লাইওভার চালু

বিআরটি প্রকল্পের ৭ ফ্লাইওভার চালু

যুগান্তর
আজ দেশে ফিরছেন মির্জা ফখরুল

আজ দেশে ফিরছেন মির্জা ফখরুল

নয়া দিগন্ত
চট্টগ্রামে ফ্রিল্যান্সারের টাকা সরানোর ঘটনায় ডিবির ৭ সদস্য সাময়িক বরখাস্ত

চট্টগ্রামে ফ্রিল্যান্সারের টাকা সরানোর ঘটনায় ডিবির ৭ সদস্য সাময়িক বরখাস্ত

প্রথমআলো
নাবিকদের উদ্ধারের চেষ্টায় সোমালিয়ান নেভি ও দস্যুদের মধ্যে গুলি বিনিময়

নাবিকদের উদ্ধারের চেষ্টায় সোমালিয়ান নেভি ও দস্যুদের মধ্যে গুলি বিনিময়

জনকণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়