ফিরলেন মেসি, এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয়

সৌদি সফরে যাওয়ায় মাসের শুরুতে পিএসজি মেসিকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছিল। যা পরে দুই পক্ষের সমঝোতায় ১ ম্যাচে নেমে আসে। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার ম্যাচে অবশ্য গোল করতে পারেননি মেসি।

উল্টো তাঁর পায়ে বল যাওয়ার পর কিছু সংখ্যক দর্শক প্রতিবার দুয়ো দিয়ে গেছেন। আজাকসিওর বিপক্ষে ম্যাচটি মেসির জন্য সুখকর না হলেও পিএসজির কেটেছে উৎসবে।

পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা দলটির বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়নরা এমবাপ্পের জোড়া গোলে জিতেছে ৫-০ ব্যবধানে। এছাড়াও একটি করে গোল ফ্যাবিয়ান রুইজ, আশরাফ হাকিমি। অপর গোলটি আজাকসিওর আত্মঘাতি।

এ জয়ে লিগ আঁ’র শিরোপা দৌড়ে অনেকটা এগিয়ে গিয়েছে পিএসজি। ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট তাদের। দ্বিতীয় স্থানে থাকা লাঁস ৬ পয়েন্ট পেছনে। অপর দিকে মৌসুমের ২৪তম হারে লিগ আঁ থেকে অবনমন নিশ্চিত হয়ে গেছে আজাকসিওর। পার্ক দে প্রিন্সেসের ম্যাচটিতে শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল পিএসজি। মোটের ওপর বেশির ভাগ খেলা হচ্ছিল আজাকসিওর অর্ধে। বল দখলের ওই ধারাতেই ২২ মিনিটে প্রথম গোল পেয়ে যায় পিএসজি।

প্রতিপক্ষ ডি বক্সে বল পেয়ে খানিকটা সময় নিয়ে জায়গা করে বল জালে পাঠান স্প্যানিশ মিডফিল্ডার ফ্যাবিয়ান রুইজ। গোলরক্ষক এগিয়ে আসায় বাধা হতে পারেননি।৪ মিনিট পর গোলমুখে শট নেন মেসিও। তবে আজাকসিওর এক ডিফেন্ডারের পায়ে লেগে বল গতি হারায়, সহজেই নিয়ন্ত্রণে নেন গোলরক্ষক। ৩৩ মিনিটে পিএসজিকে দ্বিতীয় গোল এনে দেন আশরাফ হাকিমি।

গোলের জন্য প্রাথমিক শটটা ছিল অবশ্য এমবাপ্পের। আজাকসিও ডিফেন্ডারদের জটলার ভেতর থেকে শরীরের ভারসাম্য হারিয়ে মাটিতে পড়ে যাওয়া অবস্থায় শট নেন এমবাপ্পে। গোলরক্ষক জোসেফ সোলাকারো সেটি রুখে দিলেও প্রতিহত করতে পারেননি। বল ডান পাশে ফাঁকা জায়গায় চলে গেলে দৌড়ে এসে দ্রুত কোনাকুনি শটে বল জালে পাঠান হাকিমি। প্রথমার্ধে গোল না পাওয়া এমবাপ্পে বিরতির পর ৯ মিনিটের মধ্যে দুই গোল করে ফেলেন। ৪৭তম মিনিটে প্রথম আর ৫৪তম মিনিটে দ্বিতীয়।

এর মধ্যে পরের গোলটি ছিল দর্শনীয়। সের্হিও রামোস নিজেদের অর্ধ থেকে লম্বা করে বল বাড়ান এমবাপ্পের দিকে। অফসাইড ফাঁদ এড়িয়ে তিনি আজাকসিও ডি বক্সে ঢুকে পড়েন। পায়ের দারুণ কাজে বল নিয়ন্ত্রণে নিয়ে ভলি করে বল পাঠিয়ে দেন জালে। যে গোল দেখে অভিভূত হন গ্যালারিতে থাকা নেইমারও। পিএসজি তাদের পঞ্চম গোলটি পায় ৭৩ মিনিটে। মার্কিনিওসের শট আটকাতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন আজাকসিওর মোহাম্মদ ইউসুফ। পিএসজি ৫-০ গোলে এগিয়ে যাওয়ার পর ম্যাচ যখন নিস্তরঙ্গ, তখন উত্তাপ ছড়ান দুই দলের খেলোয়াড়রা।
এই বিভাগের আরও খবর
প্রিমিয়ার লিগের শিরোপা–ভাগ্য এখন টটেনহামের হাতে, সেই ভাগ্য পরীক্ষার শুরু আজ

প্রিমিয়ার লিগের শিরোপা–ভাগ্য এখন টটেনহামের হাতে, সেই ভাগ্য পরীক্ষার শুরু আজ

প্রথমআলো
বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ারের দায়িত্বে জেসি

বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ারের দায়িত্বে জেসি

সমকাল
পয়েন্ট হারিয়ে পিএসজির শিরোপা অপেক্ষা বাড়ল

পয়েন্ট হারিয়ে পিএসজির শিরোপা অপেক্ষা বাড়ল

কালের কণ্ঠ
আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

কালের কণ্ঠ
৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

ভোরের কাগজ
রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

যুগান্তর
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়