বাগেরহাটে করোনা শনাক্তের রেকর্ড

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় ৪০ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার হিসেবে শনাক্তের হার দাঁড়িয়েছে ৫০ শতাংশ। এটাই তৃতীয় ধাপে বাগেরহাটে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১২৫ জন।

এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৩৫ জন। নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ১৯০ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৪ জন। রোববার (২৩ জানুয়ারি) দুপুরে বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২০ জনের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৬ জন, কচুয়ায় একজন, ফকিরহাটে ৫ জন, মোংলায় একজন এবং শরণখোলা উপজেলায় ৭ জন রয়েছেন।

এর আগে গত ২১ জানুয়ারি বাগেরহাটে ২০ জনের নমুনা পরীক্ষায় আক্রান্তের সংখ্যা ছিল ৪ জন, ২০ জানুয়ারি ৩৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের সংখ্যা ছিল ৮ জন, ১৯ জানুয়ারি ৩৭ জনে আক্রান্তের সংখ্যা ছিল ৪ জন, ১৮ জানুয়ারি ২৭ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছিল ৩ জন। এই হিসেবে বাগেরহাটে প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা। মাস্ক না পড়া, স্বাস্থ্যবিধি উপেক্ষিত, হাত ধোয়ার অভ্যাস ত্যাগ ও সচেতনতার অভাবে বাগেরহাটে আক্রান্ত ও সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছেন বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান।

তিনি বলেন, মাস্ক পড়তে অনীহা, হাত ধোয়ার অভ্যাস ত্যাগ ও সচেতনার অভাবে বাগেরহাটে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এ ছাড়া করোনাভাইরাসের বর্তমান ধরন ওমিক্রনে সংক্রমণ বেড়েছে। যার ফলে সচেতনতা বৃদ্ধি ও টিকা গ্রহণের প্রতি সবাইকে আরও বেশি আন্তরিক হতে হবে। সেই সঙ্গে সবাইকে মাস্ক পরিধান ও নিয়মিত হাত ধোয়ার অনুরোধ করেন তিনি।

ডা. মো. হাবিবুর রহমান আরও বলেন, করোনা সংক্রমণ বন্ধে প্রথম থেকে মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। এ ছাড়া যাতে সব নাগরিক টিকাগ্রহণ করতে পারেন, সেই লক্ষে আমরা প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছিলাম। এ পর্যন্ত বাগেরহাটে ১১ লাখ ২ হাজার ২৬৯ জনকে আমরা প্রথম ডোজ দিয়েছি। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭ লাখ ৩ হাজার ৬২৪ জনকে। বুস্টার ডোজ নিয়েছেন ২০ হাজার ৯০৫ জন।
এই বিভাগের আরও খবর
সাত বিভাগে বৃষ্টির আভাস, সহসাই কমছে না তাপপ্রবাহ

সাত বিভাগে বৃষ্টির আভাস, সহসাই কমছে না তাপপ্রবাহ

বণিক বার্তা
কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

জনকণ্ঠ
ঈদের দিন আবহাওয়ার পূর্বাভাস জানাল অধিদপ্তর

ঈদের দিন আবহাওয়ার পূর্বাভাস জানাল অধিদপ্তর

ভোরের কাগজ
দালালের ফাঁদে যুবকরা নিঃস্ব

দালালের ফাঁদে যুবকরা নিঃস্ব

যুগান্তর
চার বিভাগে তাপপ্রবাহ শনিবার পর্যন্ত, ঘাম ঝরবে বেশি, বাড়বে অস্বস্তি

চার বিভাগে তাপপ্রবাহ শনিবার পর্যন্ত, ঘাম ঝরবে বেশি, বাড়বে অস্বস্তি

দৈনিক ইত্তেফাক
কেএনএফের সঙ্গে শান্তি আলোচনা স্থগিত

কেএনএফের সঙ্গে শান্তি আলোচনা স্থগিত

বিডি প্রতিদিন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়