বিএনপি’র নিখোঁজ ২ নেতার সন্ধান মিললেও রহস্য কাটেনি

বগুড়া বিএনপি’র দুই নেতা ‘গুম’ হওয়ার দুই সপ্তাহ পর সন্ধান মিললেও রহস্য কাটেনি এখনো। কারও সঙ্গেই বিস্তারিত কথা বলছেন না তারা। কে তাদের তুলে নিয়েছিল, কোথায় ছিলেন, কেমন ছিলেন কিছুই বলছেন না। তাদের মধ্যে অস্বাভাবিক ভয় কাজ করছে। একজন বাড়িতে অবস্থান করলেও অপরজন স্ত্রী-সন্তানদের সঙ্গে দেখা  করে আবার গা ঢাকা দিয়েছেন।

দুই নেতার একজন  কাহালু উপজেলা বিএনপি’র সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন। তিনি উপজেলার বীরকেদার ইউনিয়নের ভোলতা দক্ষিণপাড়া এলাকার মৃত আজিজার রহমানের ছেলে ও সাবেক ইউপি সদস্য। এছাড়া আনোয়ার আরডিএ’র একটি প্রকল্পের ফিল্ড অফিসারের দায়িত্বে আছেন। অপরজন দেলোয়ার হোসেন। তিনি উপজেলা বিএনপি’র ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক। 

গত ১৪ই ডিসেম্বর বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে গেলে সেখান থেকে ডিবি পুলিশ পরিচয়ে আনোয়ারকে তুলে নেয়া হয়।

পরে দুপচাঁচিয়া সদরে এসে ফোন কলে ডেকে দেলোয়ারকে তুলে নেয়া হয় বলে অভিযোগ ছিল স্বজনদের। প্রায় দুই সপ্তাহ পর  দেলোয়ার হোসেন ও আনোয়ার হোসেনের সন্ধান মিললো। তবে নিরাপত্তার কারণে লোকসমাগমে আসছেন না তারা। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে আনোয়ার হোসেন নিজ বাড়িতে ফেরেন। আর দেলোয়ার হোসেন গতকাল রাতে তার স্ত্রীর সঙ্গে দেখা করে আবার গা ঢাকা দিয়েছেন।

আনোয়ারের ভাতিজা নূরনবী বলেন, চাচা মুখ খুলছেন না। কোনো কিছুই বলছেন না। অনেকটা বোবার মতো হয়ে আছেন। কারও কথাতেই সায় দিচ্ছেন না। তবে তিনি সুস্থ আছেন। বৃহস্পতিবার দিবাগত ভোর ৫টার দিকে নিজ বাড়িতে ফিরেছেন। তারপর থেকে তিনি ঘুমাচ্ছেন। ঘর থেকেও বের হচ্ছেন না। অপরদিকে, দেলোয়ারের ছেলে সাখাওয়াত হোসেন বলেন, বুধবার রাত ৯টার দিকে বাবা আমার মায়ের মোবাইলে কল দিয়েছিলেন। তিনি জানিয়েছেন, চিন্তার কিছু নেই। পরে বৃহস্পতিবার রাতের কোনো এক সময় এসে শুধু মায়ের সঙ্গে দেখা করে শীতের পোশাক নিয়ে যান। তিনি পুলিশের ভয়ে এখনো বাসায় আসছেন না।

বগুড়ার কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা বলেন, নিখোঁজ দুই ব্যক্তির মধ্যে আনোয়ার তার বাড়িতে ফিরেছেন বলে অবগত হয়েছি। তবে দেলোয়ারের ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারিনি। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, আনোয়ারের পরিবারের লোকজন যেমন বলছে, আনোয়ার বাড়িতে ফিরেছেন। কিন্তু দেলোয়ারের পরিবার থেকে বলা হয়েছে তারা তার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছে। দু’টা তো দুই জিনিস।  
এই বিভাগের আরও খবর
ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

জাগোনিউজ২৪
দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

জনকণ্ঠ
চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

নয়া দিগন্ত
তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

মানবজমিন
বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

ভোরের কাগজ
তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

তাপমাত্রা নিয়ে যে ভয়াবহ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

জনকণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়