মেগা চুরির কারণে লোডশেডিং হচ্ছে ॥ ফখরুল

মেগা চুরির কারণে বিদ্যুত খাতে ভরাডুবি ও লোডশেডিং হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিদ্যুত উৎপাদন না করে হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুতের লোডশেডিং ও এ খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সড়কে  নৈরাজ্যের কারণে প্রতিদিন মানুষ প্রাণ হারাচ্ছে। বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদ জানাতে আগেরদিনের মতো শনিবারও বিএনপির নারী কর্মীরা হারিকেন নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।
 
ফখরুল বলেন, বর্তমান সরকার দেশের গোটা সড়ক ব্যবস্থাকে  নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে। চট্টগ্রামের মীরসরাই উপজেলায় ট্রেনের ধাক্কায় দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসের ১১ শিক্ষার্থীর নির্মমভাবে নিহত হওয়ার ঘটনা এর প্রমাণ। ১১  ছাত্র মাইক্রোবাসে করে যাচ্ছিল, সে সময় ট্রেন এসে মেরে দিয়েছে। এভাবে তাদের সবাইকে হত্যা করা হয়েছে।

এ রকম অসংখ্য নজির প্রতিদিন আমরা দেখতে পাই। অথচ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্যুট পরে খুব সুন্দর করে বলেন, আওয়ামী লীগ যেটা করছে সেটা অতীতে কখনও হয়নি। অথচ তিনি গোটা সড়ক ব্যবস্থাকে একটা  নৈরাজ্যের মধ্যে ঠেলে দিয়েছেন। এ কারণে  প্রতিদিন শত শত মানুষ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন।

ফখরুল বলেন, আওয়ামী লীগ দেশের অর্থনীতিকে ধ্বংসের দিকে নিয়ে গেছে। রাজনীতি ও বিচার বিভাগকে ধ্বংসের পর অর্থনীতিকে শেষ করছে। অথচ সরকার উন্নয়নের মিথ তুলে ধরে জনগণকে বিভ্রান্ত করছে। তিনি বলেন, দেশের মানুষ গ্যাস ও বিদ্যুত পাচ্ছে না। এ পরিস্থিতিতে দলের নেতাকর্মীদের সরকার পতনের জন্য একদফা আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান। তিনি বলেন, সরকারের পতন না হলে মানুষের কষ্ট কমবে না।
 
বিএনপি মহাসচিব বলেন, পত্রিকায় একটি খবর বেরিয়েছে, যা খুবই এ্যালার্মিং। সেটা হচ্ছে কোন কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পুরো অবকাঠামো তৈরির আগেই শিক্ষার্থী ভর্তির কাজ শুরু হয়ে গেছে। চাঁদপুরের যে বিশ্ববিদ্যালয়ের  ভূমি অধিগ্রহণে দুর্নীতি হয়েছে সেখানেও শিক্ষার্থী ভর্তির কাজ শুরু হয়ে গেছে। এভাবে ভুল নীতি গ্রহণের মাধ্যমে সব কিছু ধ্বংস করে দেয়া হচ্ছে। আরেকটি এ্যালার্মিং খবর হচ্ছে, আমাদের সমুদ্র থেকে বা আমাদের দেশের মাটি থেকে গ্যাস উত্তোলনের জন্য আমরা একটা সারজার্চ দেই। তা দিয়ে একটা ফান্ড তৈরি হয়েছিল। সেখান থেকে প্রায় আড়াই হাজার কোটি টাকা এই সরকার গ্যাস কেনার জন্য নিয়ে গেছে।

ফখরুল বলেন, সরকার সুপরিকল্পিতভাবে উন্নয়নের নামে জনগণের সামনে ভাঁওতাবাজি করছে। মেগা প্রজেক্ট ও  উন্নয়নের রোল মডেলের কথা বলে তারা বিশ্বকে ভুল  বোঝাচ্ছে। তিনি বলেন, এ সরকার একদিকে বিদ্যুত উৎপাদনের নাম করে হাজার হাজার কোটি টাকা পাচার করেছে দেশের বাইরে। আরেকদিকে জ্বালানি হিসেবে এলএনজি-এলপিজি গ্যাস আমদানি করছে। কারা আমদানি করেছে? তারা সব আওয়ামী লীগের ব্যবসায়ী।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার যদি বেশিদিন ক্ষমতায় থাকে তাহলে দেশের স্বপ্ন ধ্বংস হয়ে যাবে। আমরা যারা এদেশের মানুষ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করিÑ আমরা আশা করেছিলাম গণতান্ত্রিক দেশ পাব, আমরা আশা করেছিলাম যে এখানে একটা অর্থনৈতিক সমৃদ্ধি আসবে। কিন্তু সব কিছু আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে। এ সরকার গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে, বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে, ব্যাংকিং ব্যবস্থা এখন একদম রসাতলে। এ অŸস্থা থেকে দেশকে আমাদের টেনে তুলতে হবে।

ফখরুল বলেন, বিএনপি হচ্ছে সেই দল, যে দল জনগণের দল। বিএনপি হচ্ছে  সেই দল, যে দল জনগণকে স্বপ্ন দেখায়। তাই জনগণের আন্দোলনে জয়লাভ করে যদি আমরা সরকার গঠন করতে পারি তাহলে অবশ্যই দেশের সকল সমস্যার সমাধান করব এবং এই দেশকে সত্যিকার অর্থেই জনগণের রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করব।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, সবাই প্রস্তুতি নেন। আমাদের আজ শপথ নিতে হবে যে, আমরা সবাই এই সরকারের পতনের জন্য এক দফা, এক দাবিতে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ব। একটা খনার  বচন আছে- ‘রাজার দোষে রাজ্য নষ্ট, প্রজা কষ্ট পায়’। এই যে আমরা কষ্ট পাচ্ছি, এর জন্য দায়ী হচ্ছে বর্তমান সরকার। হীরক রাজার দেশে ছবিটি আপনারা দেখেছেন।
এই বিভাগের আরও খবর
উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হবে: সিইসি

উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হবে: সিইসি

জনকণ্ঠ
খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

নয়া দিগন্ত
কাতারের আমিরের নামে ঢাকায় পার্ক ও সড়কের নামকরণ

কাতারের আমিরের নামে ঢাকায় পার্ক ও সড়কের নামকরণ

দৈনিক ইত্তেফাক
ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

নয়া দিগন্ত
১৯৬০ সালের সর্বোচ্চ তাপপ্রবাহে কেমন ছিল ঢাকার জীবনযাত্রা

১৯৬০ সালের সর্বোচ্চ তাপপ্রবাহে কেমন ছিল ঢাকার জীবনযাত্রা

প্রথমআলো
থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী, স্বাক্ষরিত হবে যেসব চুক্তি

থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী, স্বাক্ষরিত হবে যেসব চুক্তি

কালের কণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়