মেঘনায় নৌ-পুলিশ ও জেলেদের সংঘর্ষ, গুলিতে নিহত ১

নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরে মেঘনায় মাছ ধরার সময় নৌ-পুলিশ ও জেলেদের মধ্যে সংঘর্ষে আমির হোসেন নামে এক জেলের মৃত্যু হয়েছে। এ সময় ৬ পুলিশ ও ১০ জেলেসহ আহত হয়েছেন ১৬ জন। রোববার ভোরে সদর উপজেলার মজুচৌধুরীরহাট এলাকার মেঘনা নদীতে এ সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে আটক করা হয় ১০ জেলেকে। নিহত জেলে আমির হোসেন ভোলার ইলিশা রাজাপুর এলাকার মতলব হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, নৌ-পুলিশ ও জেলেদের মধ্যে সংঘর্ষে জেলে এমরান হোসেন, সাইদুল ইসলাম, জাহাঙ্গীর আলম, কামাল উদ্দিন, মোসলেহ উদ্দিন, সবুজ মাঝি, জহিরুল ইসলাম, মনির হোসেন মোকতার হোসেন, মনির হোসেন ও সবুজ ইসলাম আহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন মজুচৌধুরীরহাট নৌ-পুলিশ কর্মকর্তা মো. জহিরুর ইসলাম, কনস্টেবল মহিসন, আনোয়ার হোসেন, মোবারক হোসেন, কাজী আবু তাহের ও মনোয়ার হোসেন। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় থাকা ৩ জেলের মধ্যে আমির হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঢাকা নেয়ার পথে আমির হোসেনের মৃত্যু হয়। এ বিষয়ে মজুচৌধুরীহাট পুলিশ নৌ-পুলিশ জানায়, জাটকা সংরক্ষণ ও ইলিশের উৎপাদন বাড়াতে মার্চ-এপ্রিল দুই মাস লক্ষ্মীপুরে মেঘনা নদীতে সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করছে সরকার। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে নদীতে কাজ করছে নৌ-পুলিশ। সে অনুযায়ী রাতে প্রতিদিনের মতো নদীতে অভিযান নামে নৌ-পুলিশ। রোববার ভোরে মজুচৌধুরীরহাট এলাকার মেঘনা নদীতে পৌঁছালে কয়েকটি নৌকাসহ জেলেরা নৌ-পুলিশের ওপর হামলা চালায়। এ সময় পুলিশও পাল্টা হামলা চালায় ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এ সময় জেলেদের হামলায় ছয় পুলিশ সদস্য আহত হন।

এ ছাড়া আহত হয়েছেন ১১ জন জেলে। আহত জেলে ও পুলিশকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে জেলে আমির হোসেনের মৃত্যু হয়। সদর হাসপাতালে আহত জেলে মনির হোসেন ও সাইদুল ইসলাম জানান, নৌ-পুলিশ বিনা উসকানিতে তাদের ওপর হামলা ও গুলি করেছে। তারা মাছ শিকারে যাননি। নদীর অন্য পাড়ে যাচ্ছিলেন। বরং মাসিক চাঁদা না পাওয়ায় নৌ-পুলিশ তাদের ওপর হামলা করেছে। এ সময় নৌ-পুলিশ অতর্কিত হামলা ও গুলি চালিয়ে ১১ জনকে আহত করেন। এর মধ্যে চারজন গুলিবিদ্ধ হয়। তিনজনের অবস্থায় আশঙ্কাজনক।

আমির হোসেন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মো. আনোয়ার হোসেন জানান, আহত পুলিশ সদস্যদের অবস্থা গুরুতর নয়। তবে জেলেদের কয়েকজনের অবস্থায় গুরুতর। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আমির হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেয়ার পথে আমির হোসেনের মৃত্যু হয়। মজুচৌধুরীরহাট নৌ-পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. কামাল উদ্দিন জানান, জেলেদের হামলায় ৬ পুলিশ আহত হয়েছেন। এ ঘটনার সঙ্গে জড়িত ১০ জেলেকে আটক করা হয়েছে।
এই বিভাগের আরও খবর
সাত বিভাগে বৃষ্টির আভাস, সহসাই কমছে না তাপপ্রবাহ

সাত বিভাগে বৃষ্টির আভাস, সহসাই কমছে না তাপপ্রবাহ

বণিক বার্তা
কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

জনকণ্ঠ
ঈদের দিন আবহাওয়ার পূর্বাভাস জানাল অধিদপ্তর

ঈদের দিন আবহাওয়ার পূর্বাভাস জানাল অধিদপ্তর

ভোরের কাগজ
দালালের ফাঁদে যুবকরা নিঃস্ব

দালালের ফাঁদে যুবকরা নিঃস্ব

যুগান্তর
চার বিভাগে তাপপ্রবাহ শনিবার পর্যন্ত, ঘাম ঝরবে বেশি, বাড়বে অস্বস্তি

চার বিভাগে তাপপ্রবাহ শনিবার পর্যন্ত, ঘাম ঝরবে বেশি, বাড়বে অস্বস্তি

দৈনিক ইত্তেফাক
কেএনএফের সঙ্গে শান্তি আলোচনা স্থগিত

কেএনএফের সঙ্গে শান্তি আলোচনা স্থগিত

বিডি প্রতিদিন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়