মেসির জোড়া গোলের পর টাইব্রেকারে জিতলো ইন্টার মিয়ামি

ইন্টার মিয়ামির হয়ে একের পর এক গোল করে যাচ্ছেন শুধু লিওনেল মেসি। চার ম্যাচে এ নিয়ে করলেন ৭ গোল। রোববার রাতেও করলেন জোড়া গোল। রোববার রাতে লিগ কাপের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে মেসির ইন্টার মিয়ামি মুখোমুখি হয়েছিলো এফসি ডালাসের।

এই ম্যাচে জোড়া গোল করলেও ইন্টার মিয়ামি প্রায় পরাজয়ের মুখোমুখি হয়ে গিয়েছিলো। কিন্তু শেষ পর্যন্ত টাইব্রেকারে জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ইন্টার মিয়ামি।

ম্যাচের নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ৪-৪ গোলের সমতায়। ৮ গোলের রোমাঞ্চেও জয় পরজয় নির্ধারণ না হওয়া খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে মেসির ইন্টার মিয়ামি ম্যাচ জয় করে নেয় ৫-৩ ব্যবধানে।

ইন্টাার মিয়ামির হয়ে শুধু গোল করাই নয়, অসাধারণ পারফরম্যান্স করে সবার মন জয় করে নিয়েছেন মেসি। ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে দুর্দান্ত পারফরম্যান্সের সুধা পান করাচ্ছেন তিনি ফুটবলপ্রেমীদের। কেউ কেউ তো তাকে অতিমানব বলেও অভিহিত করতে শুরু করেছেন।

প্রথমার্ধে ২-১ গোলে পিছিয়ে পড়েছিলো ইন্টার মিয়ামি। এরপর নিজে গোল করলেন, করালেন। সব মিলিয়ে নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ৪-৪ গোলে সমতায়।

ম্যাচের ৬ষ্ঠ মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে দেন মেসি। এরপর ৩৭তম মিনিটে ফাকুন্দো কুইংননের গোলে সমতায় ফেরে এফসি ডালাস। মাচের ৪৫তম মিনিটে বার্নার্ড কামুঙ্গোর গোলে এগিয়ে যায় ডালাস।

৬৩ মিনিটে এফসি ডালাস ব্যবধান তৈরি করে ৩-১ ব্যবধানের। নিশ্চিত পরাজয়ের সামনে দাঁড়িয়ে ইন্টার মিয়ামি। এ পর্যায়ে যেন আর মেসির ক্যারিশমাও কাজে লাগার কথা নয়।

৬৫তম মিনিটে একটি গোল করে ব্যবধান কমান বেঞ্জাামিন ক্রেমাসচি। কিন্তু এর তিন মিনিট পর আবারও পিছিয়ে পড়ে মিয়ামি। ৬৮তম মিনিটে রবার্ট টেলরের আত্মঘাতি গোলে হতাশার সাগরে ডোবে মেসির দল। ব্যবধান তৈরি হয় ৪-২ এ। নিশ্চিত পরাজয়।

এ মুহূর্তে জ্বলে ওঠেন মেসি। তার অসাধারণ ফুটবল প্রাণ ফেরায় মিয়ামি সমর্থকদের মধ্যে। পুরো দলের মধ্যেও যেন সেই প্রাণ সঞ্চারিত হলো। মেসিকে ঠেকাতে গিয়ে আত্মঘাতি গোল করলেন মার্কো ফারফান। ব্যবধান তৈরি হলো ৪-৩।

খেলার মধ্যে যেন দারুণ নাটকীয়তা তৈরি হলো। এবার নিজেকে লাইমলাইটে নিয়ে আসেন মেসি। ৮৫তম মিনিটে করে ফেললেন সমতাসূচক গোল। ম্যাচে দু’দল চলে আসে ৪-৪ গোলের সমতায়। এরপর রেফারি ৭ মিনিট ইনজুরি সময়ের খেলা চালালেও কেউ গোল করতে পারেনি। খেলা গড়ায় টাইব্রেকারে।

এ পর্বে এসে প্রথম শটটি নেন মেসি। গোল হযে যায়। মিয়ামির হয়ে বাকি চারটি শট নেন সার্জিও বুস্কেটস, লিয়ান্দ্রো ক্যাম্পাানা, ক্যামাল মিলার এবং বেঞ্জামিন ক্রামসচি।
এই বিভাগের আরও খবর
প্রিমিয়ার লিগের শিরোপা–ভাগ্য এখন টটেনহামের হাতে, সেই ভাগ্য পরীক্ষার শুরু আজ

প্রিমিয়ার লিগের শিরোপা–ভাগ্য এখন টটেনহামের হাতে, সেই ভাগ্য পরীক্ষার শুরু আজ

প্রথমআলো
বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ারের দায়িত্বে জেসি

বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ারের দায়িত্বে জেসি

সমকাল
পয়েন্ট হারিয়ে পিএসজির শিরোপা অপেক্ষা বাড়ল

পয়েন্ট হারিয়ে পিএসজির শিরোপা অপেক্ষা বাড়ল

কালের কণ্ঠ
আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

কালের কণ্ঠ
৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

ভোরের কাগজ
রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

যুগান্তর
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়