মেসির জোড়া গোল, দুর্দান্ত জয়ে বিশ্বকাপ প্রস্তুতি আর্জেন্টিনার

আগামী নভেম্বরে কাতারে শুরু হবে ফুটবল বিশ্বকাপ ২০২২। এর আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে নিজেদের তাতিয়ে নিচ্ছেন খেলোয়াড়রা। আজ বুধবার যুক্তরাষ্ট্রের রেড বুল অ্যারেনায় একটু বেশিই তেতে উঠেছেন লিওনেল মেসি। তার অগ্নি রুপে ঝলসে যেতে হয়েছে জ্যামাইকাকে। বদলি নামা মেসির জোড়া ও জুলিয়ান আলভারেজের গোলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। টানা দুই জয়ে বিশ্বকাপের প্রস্তুতিও দারুণভাবে সারলো সাদা-আকাশী জার্সিধারীরা।

এদিকে রাফিনহার জোড়া গোলে তিউনিসিয়াকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে ব্রাজিল। একটি করে গোল করেন নেইমার জুনিয়র, রিচার্লিসন ও পেদ্রো।

এ জয়ে টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ল আলবিসেলেস্তারা। সবশেষ ২০১৯ সালের ৩ জুলাই কোপা আমেরিকায় ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টাইনরা। এর পরতো ইতিহাসের সামনে লিওনেল স্কালোনির শিষ্যরা। এখন তাদের সামনে আছে সর্বোচ্চ ৩৭ ম্যাচে অপরাজিত থাকা ইতালি। আরেক ম্যাচ জিতলেই ৩৫ ম্যাচ জেতা ব্রাজিল-স্পেনকে ছাড়িয়ে যাবে। তবে এজন্য অপেক্ষা করতে হবে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব পর্যন্ত। কারণ বিশ্বকাপের আগে আর কোনো ম্যাচ নেই মেসি বাহিনীর।

শেষ চার ম্যাচে প্রতিপক্ষের জালে ১৪ বাল পাঠিয়েছে আর্জেন্টাইনরা। যেখানে হজম করতে হয়নি একটিও।

একটা সময় বলা হতো- লিওনেল মেসি মানে বার্সেলোনা। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপসহ কয়েককবার কোপা আমেরিকার ফাইনাল খেলেও শিরোপা এনে দিতে ব্যর্থ হয়েছিলেন। কিন্তু গত কয়েক বছর ধরে ‘ক্লাবের মেসি’ এই বোল পাল্টে গিয়েছে। গত বছর মেসি আর্জেন্টিনাকে এনে দিয়েছেন কোপার শিরোপা। অপরদিকে মেসি এখন বার্সেলোনায় নেই, আছেন পিএসজিতে। কিন্তু গত দুই-তিন বছর মেসি আর্জেন্টিনার হয়ে যতটা উজ্জ্বল, ঠিক ততটা ফরাসি ক্লাবটির হয়ে না।

শেষ তিন ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে পাঁচ গোল, হন্ডুরাস এবং জ্যামাইকার বিপক্ষে জোড়া গোল করেন আর্জেন্টিনার অধিনায়ক। এ নিয়ে আর্জেন্টিনার হয়ে মেসির গোল হলো সংখ্যা ৯০টি। আন্তর্জাতিক ফুটবলে তার ওপরে আছেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো (১১৭) ও  ইরানের আলি দাই (১০৯)।

দলগত প্রচেষ্টায় ১৩ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। নিকোলাস টাগলিয়াফিকো বক্সের ভেতরে বল পাঠান লাউতারো মার্টিনেজের কাছে। গোলপোস্টের বেশ কাছে থাকলেও প্রতিপক্ষের খেলোয়াড়দের চ্যালেঞ্জের মুখে শট নিতে পারেননি তিনি। কয়েকজনকে কাটিয়ে গোলমুখের সামনে বল বাড়ান ইন্টার ফরোয়ার্ড। সুযোগ বুঝে লক্ষ্যভেদ করেন ম্যানসিটি স্ট্রাইকার আলভারেজ।
এই বিভাগের আরও খবর
এবার কোস্টারিকাকে হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

এবার কোস্টারিকাকে হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

নয়া দিগন্ত
বড় ব্যবধানে বাংলাদেশকে হারাল শ্রীলংকা

বড় ব্যবধানে বাংলাদেশকে হারাল শ্রীলংকা

যুগান্তর
এল সালভাদরকে সহজেই হারাল আর্জেন্টিনা

এল সালভাদরকে সহজেই হারাল আর্জেন্টিনা

কালের কণ্ঠ
মুস্তাফিজের পর স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন জাকের

মুস্তাফিজের পর স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন জাকের

কালের কণ্ঠ
জেনিথের প্রথম সেঞ্চুরিতে শ্রীলংকার লড়াইয়ের পুঁজি

জেনিথের প্রথম সেঞ্চুরিতে শ্রীলংকার লড়াইয়ের পুঁজি

বণিক বার্তা
লিটন বাদ, তৃতীয় ওয়ানডেতে দলে জাকের আলী

লিটন বাদ, তৃতীয় ওয়ানডেতে দলে জাকের আলী

মানবজমিন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়