রাতে ইপিএলের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ

এতিহাদে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রোববার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টায়। মাঠে নামার আগে পেপ গার্দিওলা এবং ইয়ুর্গেন ক্লপ সমীহর চোখে দেখছেন প্রতিপক্ষকে। তবে জয়ের ব্যাপারে আশাবাদী ম্যানসিটি ও লিভারপুল।

শীর্ষে থাকা সিটি থেকে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে অলরেডরা। শিরোপার দৌড়ে আছে এই দুই দল। তাই ম্যাচটা হয়ে উঠেছে শিরোপা নির্ধারকও। সিটিজেনদের জন্য আশার খবর লড়াইটা তাদের ঘরের মাঠ এতিহাদে। আরও একটা কারণে স্বাগতিকরা আশায় বুক বাঁধতে পারে। সবশেষ ৪ দেখায় জয়হীন লিভারপুল। আছে ২টি করে হার আর ড্র। পেপ গার্দিওলা এবং ইয়ুর্গেন ক্লপের অধীন ২৩ বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। যেখানে ৮টি করে জয় দুই দলের আর ৬টি ম্যাচ ছিল ড্র।

সবশেষ ১৯ ফেব্রুয়ারি টটেনহ্যামের কাছে হার ছাড়া ঘরের মাঠে টানা ৯ ম্যাচে অপরাজিত সিটিজেনরা। সুপার সানডের মহারণের আগে রুবেন দিয়াস, কোলে পালমারকে পাচ্ছেন না গার্দিওলা। আশার খবর হলো, চ্যাম্পিয়ন্স লিগের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরছেন কাইল ওয়ালকার। আক্রমণভাগে স্প্যানিশ থিংক ট্যাংকের আস্থা বরাবরের মতো স্টার্লিং, ফোডেন, রিয়াদ মাহারেজ। ডি ব্রুইনা, ক্যানসেলো, সিলভারা জ্বলে উঠতে হবে জয় পেতে। গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে চলছে কথার লড়াইও।

গার্দিওলা বলেন, ‘ইয়ুর্গেন ক্লপ আমাকে সেরা কোচ বলতে পারেন। তবে আমি সেরা হওয়ার মতো কিছু করিনি। আমাদের দারুণ একটি ম্যানেজিং টিম আছে, যাদের মাধ্যমে আমরা ভালো করছি। আমার একার কোনো ক্যারিশমা নেই। অবশ্যই বলব লিভারপুল দুর্দান্ত। ঘরের মাঠে হলেও লড়াইটা বেশ কঠিন হবে। অনেকে আমাদের ফুটবলের নাদাল ফেদেরার বলতে পারেন। ক্লপের সঙ্গে দ্বৈরথটা বেশ জমে উঠেছে। সিটি জিতলে ক্লপকে দামি ওয়াইনের আমন্ত্রণ জানাব।’

ইংলিশ প্রিমিয়ার লিগে এই দুই দলের ধারেকাছে নেই কেউ। ৫৯ পয়েন্ট নিয়ে চেলসির অবস্থান তিন নম্বরে। সমান ম্যাচ খেলে সিটির ৭৩ আর লিভারপুলের পয়েন্ট ৭২। অলরেডদের জন্য লড়াইটা মর্যাদা রক্ষার। সঙ্গে শিরোপা পুনরুদ্ধারেরও। ৩০ বছর পর জার্মান কোচের হাত ধরে ইপিএল শিরোপা ঘরে তুলে ছিল লিভারপুল।

এক বছর পরই আবারও সিটিজেনদের ঘরে যায় শিরোপা। আরও একবার শিরোপার হাতছানি অলরেডদের। এই ম্যাচটা জিতলে অনেকটা নিশ্চিত হয়ে যাবে লিভারপুলের। সেই সঙ্গে ১ অক্টোবরের পর আবারও লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ। আশার খবর হলো, টানা আট অ্যাওয়ে ম্যাচে জয় রয়েছে লিভারপুলের। তা ছাড়া ফ্রেশ একটা স্কোয়াড পাচ্ছেন ক্লপ।
এই বিভাগের আরও খবর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

কালের কণ্ঠ
উত্তর জানা নেই নাজমুলের

উত্তর জানা নেই নাজমুলের

কালের কণ্ঠ
চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে ৫১১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

বণিক বার্তা
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়