শাহাদাতের আসল খুনি গ্রেপ্তার, জেল খাটছে নিরপরাধ জাহিদ

সিনেমার গল্পকেও হার মানিয়েছে ঢাকার ধামরাইয়ের শাহাদাত হত্যার ঘটনা। আসল খুনি প্রকাশ্যে ঘুরে বেড়ালেও বন্ধুকে খুন না করেও ৬ মাস ধরে জেল খাটছে বন্ধু। সম্প্রতি র‌্যাব ছায়া তদন্তের মাধ্যমে আসল খুনিকে গ্রেপ্তার করেছে। তারা খুন করার কথাটি স্বীকার করেছেন বলে র‌্যাব জানিয়েছেন।

বিনা দোষে জেল খাটা যুবক জাহিদের বাবা জানিয়েছেন, পুলিশের সঠিক তদন্তের অবহেলায় নিরপরাধ আমার সন্তান জেল খাটছে। শুধু তাই নয় তাকে রিমান্ডে এনে ব্যাপক মারধরও করা হয়েছে।

জানা গেছে, ধামরাইয়ের যাদবপুর ইউনিয়নের আমড়াইল গ্রামের কোহিনুর ইসলামের একমাত্র ছেলে শাহাদাত হোসেন (২৪) গত ২ আগস্ট নিজ বাড়ি থেকে বেড়িয়ে নিখোঁজ হন। এরপর ৮ই আগস্ট পাশের কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার পরিবার। ১২ই আগস্ট ধামরাইয়ের আমড়াইল গ্রামের একটি পরিত্যক্ত ভিটায় গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় শাহাদাত হোসেনের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের বাবা ধামরাই থানায় হত্যা মামলা করতে চাইলেও পুলিশ অপমৃত্যুর মামলা রেকর্ড করেন। এরপর প্রায় দেড় মাস পর গত ২২শে সেপ্টেম্বর শাহাদাত হোসেনের মৃত্যুর ময়না তদন্তের প্রতিবেদন হাতে পান ধামরাই থানা পুলিশ। প্রতিবেদনে জানা যায়, শাহাদাত হোসেন আত্মহত্যা করেনি, তাকে শ্বাসরোধে ও পিটিয়ে ও একটি চোখ উপড়ে হত্যার পর লাশ গাছে ঝুলিয়ে রাখা হয়েছিল। এরপর ২৩ সেপ্টেম্বর শাহাদাতের মা বাদী হয়ে অজ্ঞাত আসামি করে ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ধামরাই থানার এসআই সেকেন্দার আলী সঠিত তদন্ত না করেই সন্দেহজনকভাবে একই গ্রামের শাহাদাত হোসেনের বন্ধু জাহিদুল ইসলাম জাহিদকে গত ৩০শে সেপ্টেম্বর গ্রেপ্তার করে ৩ দিনের রিমান্ডে নেয়। রিমান্ডে জাহিদ হত্যার কথা স্বীকার না করায় তাকে জেলহাজতে প্রেরণ করে।

পরে র‌্যাব ওই ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল সম্প্রতি সাভারের আশুলিয়া থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর শাহাদাত হত্যাকাণ্ডের মূলহোতা জাহিদুল ইসলাম জাহিদ (২২), তার বন্ধু আবু তাহের (২৪), সবুজ হোসেনকে (২৮) গ্রেপ্তার করে।

নিরাপরাধ অপর জাহিদের বাবা শাজাহান পীর জানান, তদন্তকারী কর্মকর্তা সঠিক তদন্ত করলে আজ আমার নিষ্পাপ ছেলে জেল খাটতে হয় না। আমি গরিব টাকা দিতে না পারায় আমার সন্তান এখনও জেলে। তিনি র‌্যাবের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, পুলিশ না করলেও র‌্যাব ঠিকই খুনিদের গ্রেপ্তার করেছেন। এখন তিনি তার সন্তানের দ্রুত মুক্তি কামনা করেন। এদিকে, গ্রামবাসীরা দ্রুত প্রকৃত খুনিদের ফাঁসি দাবি জানান।
এই বিভাগের আরও খবর
দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১০

দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১০

মানবজমিন
তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী নিহত

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী নিহত

নয়া দিগন্ত
দ্বাদশ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: রিজভী

দ্বাদশ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: রিজভী

জাগোনিউজ২৪
গ্রীষ্মকাল হলেও ঢাকায় এখন শীত, সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

গ্রীষ্মকাল হলেও ঢাকায় এখন শীত, সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

জনকণ্ঠ
এ বছর পুলিৎজার পেলো ৩ সংবাদমাধ্যম

এ বছর পুলিৎজার পেলো ৩ সংবাদমাধ্যম

বাংলা ট্রিবিউন
উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল

উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল

মানবজমিন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়