শিল্পীদের কামব্যাক বলে কিছু নেই: শাবনূর

দীর্ঘ বিরতির পর আবারও সিনেমার খবরে নিয়মিত হলেন একসময়ের জনপ্রিয় নায়িকা শাবনূর। ‘রঙ্গনা’ নামের একটি ছবিতে কাজ করছেন তিনি। যেটা পরিচালনায় আরাফাত হোসাইন। শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই ছবির আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সিনেমা ও নানা প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শাবনূর। বারবার যে বিষয়টি উঠে এসেছিল, তা হলো নায়িকার কামব্যাক তথা প্রত্যাবর্তন। যদিও তিনি মনে করেন, শিল্পীদের ফিরে আসা বলে কিছু নেই। যখনই যুতসই গল্প-টিম পাওয়া যাবে, তখনই শিল্পীরা কাজ করতে পারবেন।

শাবনূর বলেন, ‘শিল্পীদের কামব্যাক বলে কিছু নেই। এটা কী, আমি বুঝি না। শিল্পীদের মৃত্যু নেই। আমরা আর্টিস্ট, শেষ বয়স পর্যন্ত কাজ করে যাবো। দেখেন না, আমেরিকায় আর্টিস্টদের বয়স হয়ে যায়, তারপর অস্কার পেয়ে যায়। কেমন করে পায়? এজন্য বলি, আর্টিস্টদের মৃত্যু নেই। তাদের কামব্যাক বলে কিছু নেই। আমি কাজ করবো, সবার কাজ করবো, সবার সঙ্গে মিলেমিশে থাকবো।’

আলাপে আলাপে নিজের অতীতের স্মৃতিও হাতড়েছেন শাবনূর। জানালেন, ক্লাস নাইনে ওঠার আগেই তিনি সিনেমার নায়িকা হয়েছিলেন। তার ভাষ্য, ‘অনেকে হয়ত জানে না, আমি ক্লাস এইট থেকে নাইনে উঠিনি, তখনই আমি পুরোদস্তুর নায়িকা। একেবারে ছোটবেলায় আমার হাতেখড়ি। নির্মাতারা আমাকে গালে তুলে ভাত খাইয়েছেন, আমি এত ছোট ছিলাম। তখন নায়িকা মানে তো মিনিমাম একটা বয়সের ব্যাপার ছিল। আমি যখন প্রথম দিকে ছোট একটা ফ্রক পরে আসতাম, অনেকে আমাকে বলেছে, ‘এই পিচ্চি! ও কী করবে!’, আমাকে ধরে বলতো, ‘তুমি নায়িকা হবা?’ এহতেশাম (নির্মাতা) দাদু আমাকে নিয়ে এসেছিলেন, তার জন্যই আজকে আমি শাবনূর।”

শাবনূর জানান, তিনি অস্ট্রেলিয়ায় থাকতেই ‘রঙ্গনা’ ছবির নির্মাতা আরাফাত হোসাইন তার সঙ্গে যোগাযোগ করেছিলেন। মূলত এই ছবির কাজ করতেই তার ফিরে আসা। নায়িকা বলেন, “রঙ্গনা’ সিনেমার জন্যই দেশে এসেছি। এই সিনেমার গল্প ও গান আমাকে টেনে এনেছে। সিনেমাটিতে আমাকে ভিন্ন ঘরানার একটি চরিত্রে দেখা যাবে। আপাতত গল্প বলা যাবে না। তবে সময় উপযোগী গল্প। দশ বছর আগে আমাদের সিনেমার এক ধরনের দর্শক ছিল এখন আরেক ধরনের দর্শক। সবকিছু বিবেচনা করে বর্তমান প্রেক্ষাপট মাথায় রেখেই গল্পটি তৈরি হয়েছে। এখনকার দর্শক এ ধরনের গল্পই পছন্দ করে।” 
এই বিভাগের আরও খবর
টালিউড সিনেমায় তারিন

টালিউড সিনেমায় তারিন

দৈনিক ইত্তেফাক
নিজেকে এখন প্রাণভরে দেখি : পরীমণি

নিজেকে এখন প্রাণভরে দেখি : পরীমণি

ভোরের কাগজ
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

বাংলা ট্রিবিউন
চলে গেলেন অভিনেতা রুমি

চলে গেলেন অভিনেতা রুমি

বাংলা ট্রিবিউন
জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

সমকাল
পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

নয়া দিগন্ত
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়