শ্রীবরদীর ৯ ইউপির মধ্যে ৭টিতেই নৌকার পরাজয়

শেরপুরের শ্রীবরদী উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সাতটিতেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হেরেছেন। ওই সাতটি ইউপির চারটিতে স্বতন্ত্র ও দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা বিজয়ী হয়েছেন। গতকাল রোববার রাতে বেসকারিভাবে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, গোশাইপুর ইউপিতে নৌকার প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজামাল ইসলাম ৫ হাজার ৫৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সিঙ্গাবরুণা ইউপিতে নৌকার প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ফখরুজ্জামান ৫ হাজার ৩০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

শ্রীবরদী সদর ইউপিতে স্বতন্ত্র প্রার্থী মো. ফরিদুজ্জামান ৫ হাজার ৫২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সেখানে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবদুল হালিম ২ হাজার ৬২৩ ভোট পেয়েছেন।

ভেলুয়া ইউপিতে স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল করিম ৫ হাজার ৩৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ জোবায়ের রহমান পেয়েছেন ৪ হাজার ৯৩৪ ভোট। অন্যদিকে নৌকার প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রেজাউল করিম ৪ হাজার ২৬১ ভোট পেয়ে চতুর্থ অবস্থানে আছেন।

গড়জরিপায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আবদুল জলিল ৩ হাজার ১৯১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ওই ইউপিতে নৌকার প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম ১ হাজার ৮৪৬ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।

কুড়িকাহনিয়া ইউপিতে স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা ফিরোজ খান ৪ হাজার ৪৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সেখানে নৌকার প্রার্থী নূর হোসেন ১ হাজার ৭৪০ ভোট পেয়ে পঞ্চম অবস্থানে রয়েছেন।

তাতিহাটী ইউপিতে স্বতন্ত্র প্রার্থী ও জেলা বিএনপির সদস্য মো. আবদুর রউফ মিয়া চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ২ হাজার ৬৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ ইউপিতে নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আসাদউল্লাহ বিল্লাল ১ হাজার ৮৬৬ ভোট পেয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন।

রাণীশিমুল ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল হামিদ ৪ হাজার ৯৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাসুদ রানা পেয়েছেন ৪ হাজার ৩৪৮ ভোট।

কাকিলাকুড়া ইউপিতে নৌকার বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. হামিদউল্লাহ ৪ হাজার ৯৫০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪ হাজার ৫০৭ ভোট।

মনোনয়ন–বাণিজ্য ও সঠিক প্রার্থী বাছাই না করার কারণে আওয়ামী লীগের এমন ভরাডুবি হয়েছে বলে দাবি করছেন স্থানীয় নেতারা। নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের একজন জ্যেষ্ঠ নেতা প্রথম আলোকে বলেন, এলাকায় জনপ্রিয়তা থাকা সত্ত্বেও আবেদন করে অনেকেই দলের মনোনয়ন পাননি। তাঁদের আবেদন বিবেচনা না করে মনোনয়ন–বাণিজ্যের মাধ্যমে জনপ্রিয়তা নেই এমন ব্যক্তিদের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। ফলে ভোটাররা ওই প্রার্থীদের ভোট দেননি।
এই বিভাগের আরও খবর
বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত

বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত

ভোরের কাগজ
প্রথম ধাপে কত শতাংশ ভোট পড়েছে জানালো ইসি

প্রথম ধাপে কত শতাংশ ভোট পড়েছে জানালো ইসি

বাংলা ট্রিবিউন
দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১০

দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১০

মানবজমিন
তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী নিহত

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী নিহত

নয়া দিগন্ত
দ্বাদশ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: রিজভী

দ্বাদশ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: রিজভী

জাগোনিউজ২৪
গ্রীষ্মকাল হলেও ঢাকায় এখন শীত, সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

গ্রীষ্মকাল হলেও ঢাকায় এখন শীত, সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

জনকণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়