শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে সাব্বির-মিরাজ!

এশিয়া কাপের দল ঘোষণার সময় মাত্র দুজন ওপেনার নিয়ে দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। লিটন দাসের অবর্তমানে এনামুল হক বিজয় ও আনকোরা পারভেজ হোসেন ইমন ছাড়া আর কোনো ওপেনার না থাকায় মেইকশিফট ওপেনার ব্যবহারের সম্ভাবনার কথা বলেছিলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। আফগানিস্তানের বিপক্ষে ওপেনারদের ব্যর্থতার পর ইঙ্গিত মিলেছে সে পথেই হাঁটার। শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে ওপেনিং জুটিতে পরিবর্তনের আভাস টাইগার একাদশে।

এশিয়া কাপের স্কোয়াডে হুট করে তৃতীয় ওপেনার হিসেবে ঢুকে পড়েন নাঈম শেখ। এরপর আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে এনামুল হকের সঙ্গে তাকেই দেখা যায় ওপেনিংয়ে। তবে জাতীয় দলে প্রত্যাবর্তনটা বিস্মরণযোগ্য হয়েছে এই তরুণের। আফগান স্পিনার মুজিব উর রহমানের বলে দ্রুতই ফিরেছেন। আর দলে ফেরার পর তো টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রমাগতই ব্যর্থ হচ্ছেন বিজয়। অথচ দলে তার অন্তর্ভুক্তির বড় কারণই ছিল দ্রুত রান তোলার দাবি।

শারজায় বাংলাদেশের বিপক্ষে আফগানরা সফল তাদের স্পিন শক্তিতেই। শুরুতেই তো মুজিব উর রহমানের অফস্পিনে কুপোকাত হয়েছে টপঅর্ডার। শ্রীলঙ্কা দলেও  অফ স্পিনের সঙ্গে ক্যারম বল, লেগ স্পিন, গুগলি নিয়ে তৈরি আছেন মহেশ তিকসেনা। বাঁহাতি ব্যাটারদের বিপক্ষে অফস্পিনাররা বরাবরই সফল। তাই আফগান ম্যাচের শিক্ষা কাজে লাগিয়ে এই ম্যাচে টপঅর্ডারে বাঁহাতি ব্যাটার কমাতে চায় টাইগারদের থিঙ্কট্যাঙ্ক।

ওপেনিং জুটি ক্লিক না করায় এবং বাঁহাতি ব্যাটার কমিয়ে ডানহাতি ব্যাটার নিতে এই ম্যাচে দল থেকে বাদ পড়ছেন নাঈম শেখ, দলীয় সূত্রে এমনটাই জানা গেছে।

নাঈমের জায়গায় এই ম্যাচে দলে ফিরতে পারেন দীর্ঘদিন দলের বাইরে থাকা সাব্বির রহমান। হার্ডহিটার হিসেবে খ্যাতি থাকায় পাওয়ার প্লে কাজে লাগাতে সাব্বিরকে ওপেনারের ভূমিকায় দেখা যেতে পারে এ ম্যাচে।

এদিকে, এনামুল হক বিজয় ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে দলে ফেরার পর এখন পর্যন্ত ব্যর্থ টি-টোয়েন্টি ফরম্যাটে। ২০১৫ সালের পর টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরে ৭ ম্যাচে ১২.৮৫ গড় ও ৯৫.৭৪ স্ট্রাইক রেটে মাত্র ৯০ রান করেছেন বিজয়। তাই শ্রীলঙ্কার বিপক্ষে বাদ পড়ার শঙ্কায় তিনিও।

সে ক্ষেত্রে  সাব্বিরের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে মেহেদী হাসান মিরাজকে। দল ঘোষণার সময় মেইকশিফট ওপেনার হিসেবে মিরাজকে খেলানোর সম্ভাবনার কথা জানিয়েছিলেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর এশিয়া কাপের প্রস্তুতি ম্যাচগুলোতেও ইনিংস শুরু করতে দেখা গেছে মিরাজকে।
এই বিভাগের আরও খবর
৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

ভোরের কাগজ
রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

যুগান্তর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

পেছাল বাংলাদেশ, শীর্ষেই আছে আর্জেন্টিনা

কালের কণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়