সাকিবকে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দিয়েছে বিসিবি

বিতর্ক আর সাকিব আল হাসান যেন অবিচ্ছেদ্য জুটি। তারই সর্বশেষ ফলাফল—৩০ এপ্রিল পর্যন্ত তাকে ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বার্ড (বিসিবি)। কথা-বার্তা ছাড়াই, হুট করে গত রোববার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাকিব ঘোষণা দেন, তিনি দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চান না। কারণ মানসিক অবসাদ। এমন অবস্থায় অলরাউন্ডারের মানসিক ও শারীরিক অবস্থার কথা চিন্তা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে। গতকাল বেক্সিমকো অফিসে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জালাল ইউনুস বলেছেন, সাকিবকে আমরা ভাবার জন্য দুদিন সময় দিয়েছিলাম। আজ (বুধবার) দুদিন শেষ হওয়ায় আমি নিজে ফোন করে তার কাছ থেকে সিদ্ধান্ত জানতে চেয়েছি যে তোমার প্ল্যানটা বলো। সে বলল, ‘আমি এখনো মনে করি শারীরিক ও মানসিকভাবে আমি ফিট না। সেজন্য আমি দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাচ্ছি না।’

পরবর্তী সময়ে আলোচনার মাধ্যমে সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান। তিনি বলেছেন, এরপর আমরা আমাদের বোর্ড সভাপতির (নাজমুল হাসান পাপন) সঙ্গে বসেছি, সিইও (নিজামউদ্দিন চৌধুরী) ছিলেন, বোর্ড পরিচালকও ছিলেন কয়েকজন। সাকিবের নিজের স্বার্থের কথা চিন্তা করে আমরা তাকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছি।

ফিক্সারের সঙ্গে যোগাযোগ, দর্শকের মোবাইল ছুড়ে ফেলা, নিজেকে একক পাণ্ডব মনে করা, বিপিএলে বায়োবাবল নিয়ম ভেঙে শোরুম উদ্বোধন করা, আফগানিস্তান সিরিজের মাঝে বিজ্ঞাপনসহ লম্বা তালিকার প্রশ্নবিদ্ধ কাজ করেছেন সাকিব। মাঠের খেলায় যেমন শীর্ষে সাকিব, বিতর্কেও যেন ভিন্ন এক আইডোলজি দাঁড় করিয়েছেন।

সর্বশেষ গত রোববার রাতে দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়ার আগে সাকিব বলেছিলেন, দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে যেটা বলতে হয় মানসিক ও শারীরিক যে অবস্থায় আছি, আমার কাছে মনে হয় না আন্তর্জাতিক ক্রিকেট খেলা খুব একটা সম্ভব। এ কারণে আমার মনে হয়, যদি আমি একটা বিরতি পাই, আমি যদি ওই আগ্রহটা ফিরে পাই তাহলে আমার খেলাটা সহজ হবে। আপাতত আমাকে দুটো দিন বিশ্রাম নিতে দিন। দক্ষিণ আফ্রিকা যাব কি যাব না, সেই সিদ্ধান্ত হবে আমি দেশে ফেরার পর।
এই বিভাগের আরও খবর
আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

কালের কণ্ঠ
৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

ভোরের কাগজ
রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

যুগান্তর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়