সুখবর পেলেন মুস্তাফিজরা

জমে উঠেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শেষ মুহূর্তের খেলা। হারলে বাদ, জিতলে প্লে অফ–এমন সমীকরণ নিয়েই মাঠে নামছে লড়াইয়ে টিকে থাকা দলগুলো। আর এমন কঠিন পরিস্থিতিতে দিল্লি ক্যাপিটালসের জন্য সুখবর তাদের হার্ড হিটার ওপেনার পৃথ্বী শ-এর ফিরে আসা। জ্বরে আক্রান্ত হয়ে মুস্তাফিজদের এই ব্যাটার দলের শেষ তিনটি ম্যাচ মিস করলেও কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ফিরছেন মাঠে।

শনিবার (১৪ মে) টাইমস অব ইন্ডিয়ার রিপোর্টে বলা হচ্ছে, পৃথ্বী শ দলের সঙ্গে যোগ দিয়েছেন এবং লিগের ও টুর্নামেন্টে দিল্লির বাকি ম্যাচে খেলতে দেখা যাবে পৃথ্বী শ-কে।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অন্যতম ওপেনার পৃথ্বী শ শেষবার দলের হয়ে গত ১ মে খেলেছিলেন লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে। এরপর অজানা জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মিস করেছেন দলের শেষ তিনটি ম্যাচ। কিছুদিন আগেও দলের সহকারী কোচ শেন ওয়াটসন জানিয়েছেন, চলতি আসরে হয়তো আর দেখা যাবে না পৃথ্বী শ-কে। এর আগে গত ৫ মে হায়দরাবাদের বিপক্ষে জয়ের পর দিল্লির অধিনায়ক রিশভ পন্ত জানিয়েছিলেন, হাসপাতালের রিপোর্ট অনুযায়ী পৃথ্বী শ টাইফয়েড জাতীয় সমস্যায় আক্রান্ত।

এদিকে চলতি আসরে দিল্লির হাতে আছে আর মাত্র দুটি ম্যাচ। প্লে অফের টিকিট নিশ্চিত করতে এই ম্যাচগুলো জয়ের বিকল্প নেই মুস্তাফিজদের। এমন ম্যাচে দলের অন্যতম সেরা ওপেনারকে ফিরে পাওয়া মুস্তাফিজদের জন্য বড় সুখবরই বটে। আগামী ১৬ মে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ও ২১ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আসরের শেষ ম্যাচ খেলবে দিল্লি।

এদিকে এনরিখ নর্কিয়ার প্রত্যাবর্তনে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের কপাল পুড়েছে। জাতীয় দল বাদ দিয়ে যেই আইপিএল খেলতে যাওয়ায় দেশের ভেতর সমালোচনার মুখে পড়েছিলেন। সেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও নিয়মিত সুযোগ মিলছে না তার। সবশেষ রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচসহ টানা তিন ম্যাচ সাইড বেঞ্চে বসে কাটিয়েছেন। তার পরিবর্তে খেলা প্রোটিয়া তারকা এনরিখ নর্কিয়া ফর্মে ফেরায় বাকি ম্যাচগুলোতেও মুস্তাফিজের দলে ফেরার সম্ভাবনা ক্ষীণ।

এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছেন তিনি। সেগুলোর পাওয়ার প্লেতে দুর্দান্ত বল করলেও রিদম ধরে রাখতে পারেননি ফিজ। শেষদিকে গিয়ে প্রচুর রান দিয়েছেন, বিনিময়ে খুব বেশি উইকেটও পাননি। ৩২ ওভারে ৭.৬২ ইকোনমিতে ৮ উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। অবশ্য আইপিএলে মুস্তাফিজ ২০১৬ সালের পর কখনোই ম্যাচপ্রতি ১ উইকেটের বেশি পাননি। ২০১৬ সালে সবাইকে চমকে দেওয়ার বছরেও ১৬ ম্যাচে তার ১৭ উইকেট ছিল।
এই বিভাগের আরও খবর
আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

আর্সেনাল, সিটির সঙ্কট ছাড়া পথ নেই লিভারপুলের

কালের কণ্ঠ
৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

৯৭ মিনিটে গোল, অপরাজিতই থাকলো লেভারকুসেন

ভোরের কাগজ
রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

রিয়ালের কাছে হেরে যা বললেন বার্সা কোচ

যুগান্তর
১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

১০ জনের বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

মানবজমিন
ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

ড্রয়ে শেষ হলো লিভারপুল-ম্যানইউ ম্যাচ, শীর্ষেই থাকল আর্সেনাল

কালের কণ্ঠ
৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

জাগোনিউজ২৪
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়