১৭৬ ইউপি ৫ পৌরসভায় চলছে ভোটের দামামা

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের অধীনে এটাই বড় আকারের প্রথম নির্বাচন।

এদিকে এরই মধ্যে বিভিন্ন কেন্দ্রে ভোট কারচুপি, প্রাকাশ্যে ইভিএমে ক্লিকসহ বিভিন্ন অভিযোগে ভোটবর্জনের খবর পাওয়া গেছে।
আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

নারায়ণগঞ্জ: শান্তিপূর্ণভাবে সোনারগাঁও উপজেলার মোগড়াপাড়া ইউনয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ১২টি ভোটকেন্দ্রে ৭০টি বুথে একসঙ্গে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়। নারী ও পুরুষ ভোটাররা পৃথক লাইনে সমান তালে ভোটপ্রদান করছেন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৪১ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ২৪ হাজার ৩৩৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। চেয়ারম্যান পদে টানা দুবারের নির্বাচিত প্রার্থী আরিফ মাসুদ বাবু এবারও তৃতীয়বারের মতো বিজয়ী হওয়ার আশা করছেন। তিনি বলেন, গত ১০ বছর তিনি নানা উন্নয়নসহ সাধারণ। মানুষের সেবায় নিয়োজিত ছিলেন। মানুষ এখন উন্নয়নে বিশ্বাসী। তাই এবারও ভোটের মাধ্যমে মানুষ জবাব দেবে। ইভি এম মেশিনে ভোটগ্রহণে ধীরগতির কারণে ভোটারদের ভোগান্তির কথা জানান তিনি। অন্যদিকে নির্বাচনে প্রথমবার অংশ নেয়া তার প্রতিদ্বন্দ্বী সরকার দলীয় মনোনীত প্রার্থী সোহাগ রনিও একই প্রত্যাশার কথা জানান।

সিরাজগঞ্জ: শাহজাদপুর ও উল্লাপাড়া উপজেলার দুটি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকেই ভোটকেন্দ্রেগুলোতে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিটি কেন্দ্রেই নারী ভোটার উপস্থিতি বেশি দেখা গেছে। উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন এবং সদস্যপদে ৬৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। এদিকে শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়নে  চেয়ারম্যান পদে ৬ জন সাধারণ সদস্য পদে ৪৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে ১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শরীয়তপুর: জেলার সদর উপজেলার ও জাজিরা উপজেলার ৮টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় ৬৭ ভোটকেন্দ্রে একযোগে  শুরু হয়েছে; চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। ৮ ইউনিয়নের মধ্যে ৭ ইউনিয়নেই ভোটগ্রহণ ইলেকট্রিক ভোটিং মেশিন ইভিএম এর মাধ্যমে। শরীয়তপুরের ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৩, সাধারণ সদস্য পদে ১৯৬ জন। আর একটি ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে উপনির্বাচনসহ মোট ৮টি ইউনিয়নে সংরক্ষিত নারী আসনে ৪৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার রয়েছে ৮২ হাজার ৫৭৯ জন।

নোয়াখালীর: জেলার সদর, সেনবাগ, বেগমগঞ্জ ও হাতিয়ার সাত ইউনিয়ন পরিষদ নির্বাচনের শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। বুধবার সকাল থেকেই ভোটকেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। তবে পুরুষদের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি বেশি। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করতে পুলিশ, র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা সার্বক্ষণিক নির্বাচনী এলাকায় টহল দিচ্ছেন। জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, ১৫ জুন (বুধবার) জেলার সদর উপজেলার বিনোদপুর, বেগমগঞ্জের মিরওয়ারিশপুর, সেনবাগের কেশারপাড়, অর্জুনতলা, মোহম্মদপুর এবং হাতিয়ার হরণী ও চানন্দী ইউনিয়নের ৭৫টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলছে।

সদরের একটি ইউনিয়নে ১৭ হাজার ৭৮৭, বেগমগঞ্জের একটি ইউপিতে ২৩ হাজার ৫৭৯, সেনবাগের তিনটি ইউপিতে ৬৫ হাজার ৪০২ এবং হাতিয়ার দুটি ইউপিতে ৬২ হাজার ৯৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মেসবাহ উদ্দিন জানান, সকাল ৮টায় শুরু হওয়া নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 
এই বিভাগের আরও খবর
উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল

উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল

মানবজমিন
ডিবির সংবাদ সম্মেলন ‘মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেত মিল্টন’

ডিবির সংবাদ সম্মেলন ‘মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেত মিল্টন’

দৈনিক ইত্তেফাক
এখনও আগুন জ্বলছে সুন্দরবনে, তদন্ত কমিটি গঠিত

এখনও আগুন জ্বলছে সুন্দরবনে, তদন্ত কমিটি গঠিত

বণিক বার্তা
মিল্টন সমাদ্দারের স্ত্রীকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

মিল্টন সমাদ্দারের স্ত্রীকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বাংলা ট্রিবিউন
ঢাকা-জয়দেবপুর রুটে সকল ট্রেন চলাচল বন্ধ

ঢাকা-জয়দেবপুর রুটে সকল ট্রেন চলাচল বন্ধ

নয়া দিগন্ত
তুলে নিয়ে কিশোরীকে লঞ্চের কেবিনে ধর্ষণ

তুলে নিয়ে কিশোরীকে লঞ্চের কেবিনে ধর্ষণ

যুগান্তর
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়