‘কষ্টিপাথরে যাচাই করে আরফানুলকে মনোনয়ন, মাদকসংশ্লিষ্টতা ভিত্তিহীন’

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে। গণমাধ্যমে তাঁকে নিয়ে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে কুমিল্লা টাউন হল মিলনায়তনে এই মতবিনিময় হয়। সেখানে এমন দাবি করা হয়।

মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তাঁকে ‘কষ্টিপাথরে যাচাই করে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন’ বলে মতবিনিময় সভায় দাবি করা হয়।

মতবিনিময় সভায় গণমাধ্যমকর্মীদের উদ্দেশে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকউল্লাহ খোকন বলেন, ‘আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে মাদক নিয়ে মনোনয়ন পাওয়ার আগে লেখা হয়নি। মনোনয়ন পাওয়ার পর লেখা হয়েছে। ২০১৮ সালের একটি তালিকা নিয়ে ২০২২ সালে প্রতিবেদন করা হয়েছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থীর বিরুদ্ধে মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতার অভিযোগ ভিত্তিহীন, অসত্য। এটা আমরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। আমাদের প্রার্থী এই অসত্য প্রতিবেদনের বিষয়ে মানহানির মামলা করবেন।’

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর বলেন, ‘পঁচাত্তরের পর খন্দকার মোশতাকের কুমিল্লা টাউন হলের জনসভা ভেঙে দিয়েছেন আজকের মেয়র পদপ্রার্থী আরফানুল হক রিফাতসহ দলীয় নেতা-কর্মীরা। তখন সামরিক আদালতে তাঁর সাড়ে তিন বছরের কারাদণ্ড হয়। ১৯৮১ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রসংসদের বহিঃক্রীড়া সম্পাদক ছিলেন। ১৯৮২ সালের ১ জানুয়ারি তাঁকে ছাত্রশিবিরের ক্যাডাররা হাত ও পায়ের রগ কেটে দেয়। তাঁর শরীরে জখম করে। তাঁকে তখন ৩৫ ব্যাগ রক্ত দেওয়া হয়। সিঙ্গাপুরে পাঠানো হয় চিকিত্সার জন্য।’ তিনি আরও বলেন, ‘কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠার পর আরফানুল হক রিফাত ২০১২ ও ২০১৭ সালে মেয়র পদে প্রার্থী ছিলেন। দলীয় ষড়যন্ত্র ও কোন্দলের কারণে তিনি পরপর দুবার দলীয় মনোনয়ন পাননি। এবার তিনি মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছেন। কষ্টিপাথরে যাচাই করে নেত্রী মনোনয়ন দিয়েছেন। তাঁর মনোনয়ন পাওয়ার পর পত্রিকায় তাঁর বিরুদ্ধে মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতার অভিযোগ আনা হয়। এ অভিযোগ ভিত্তিহীন।’

মতবিনিময় সভায় বক্তব্য দেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর ও আতিকউল্লাহ খোকন। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন ভৌমিক ও আবদুল হাই বাবলু, মহানগর আওয়ামী লীগের সদস্য হেলাল উদ্দিন আহমেদ, মহানগর যুবলীগের আহ্বায়ক জি এস সহিদ, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম টুটুল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাদেকুর রহমান পিয়াস ও মহানগর ছাত্রলীগের আহ্বায়ক আবদুল আজিজ সিহানুক।

দলীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড আরফানুল হক রিফাতকে মেয়র পদে দলীয় মনোনয়ন দেওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর মাদকসংশ্লিষ্টতা নিয়ে বিভিন্নজন পোস্ট দেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের করা একটি তালিকা ছড়িয়ে পড়ে। গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়।
এই বিভাগের আরও খবর
চুয়াডাঙ্গায় ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

চুয়াডাঙ্গায় ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

মানবজমিন
চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, ৩৫ বছরে দেশের সর্বোচ্চ

চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, ৩৫ বছরে দেশের সর্বোচ্চ

জাগোনিউজ২৪
ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

জাগোনিউজ২৪
দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

জনকণ্ঠ
চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস

নয়া দিগন্ত
তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

তিন বিদেশি শক্তি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল: জিএম কাদের

মানবজমিন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়