কী খেয়ে নিজেকে এত ফিট রাখেন অনন্যা পান্ডে

৬ সেপ্টেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ফ্যাশননির্ভর কমেডি ড্রামা সিরিজ ‘কল মি বে’। এখানে মুখ্য চরিত্রে ধনীর আদরের কন্যা ও ধনকুবেরের ফ্যাশনিস্তা স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন অনন্যা পান্ডে, যার একমাত্র কাজ সুন্দর করে সেজেগুজে থাকা! এই জীবনযাপন করতে করতে ‘বোর হয়ে’ পরকীয়ায় জড়িয়ে পড়ে বে। হাতেনাতে ধরা পড়ে যায় স্বামীর কাছে। এরপর দেখা যায় ‘বে’কে বাসা থেকে বের করে দিয়েছে তার স্বামী। তার সমস্ত ব্যাংক অ্যাকাউন্টও সিজ করা হয়। অর্থাৎ এক ঘণ্টার নোটিশে ‘রাজরানি’ থেকে সে রাস্তায় নেমে আসে। তার যাওয়ার কোনো জায়গা নেই। ‘ক্যাশ’ রাখার অভ্যাস না থাকায় খাবার কেনারও টাকা নেই। গায়ে লুই ভুতোর পোশাক, পায়ে শ্যানেলের জুতা আর হাতে গুচির ব্যাগ নিয়ে রাস্তায় দাঁড়িয়ে সে ভাবছে, এখন কী করা যায়। জীবনের এই মোড় থেকে সে কোথায় যাবে? এভাবেই এগিয়ে যায় গল্প, সিরিজ।

সিরিজটি নিয়ে চলছে তুমুল আলোচনা–সমালোচনা। আইএমডিবির রেটিংয়ে দশের ভেতর ৬ দশমিক ১ পাওয়া সিরিজটি দর্শক দেখছে আর সামাজিক যোগাযোগমাধ্যমে আলাপে অংশ নিচ্ছে। মুক্তির কয়েক দিন পর থেকেই সিরিজটি রয়েছে নেটফ্লিক্সের ‘নাউ স্ট্রিমিং’–এর ‘মোস্ট ওয়াচড’ তালিকায়। ফলে স্বাভাবিকভাবেই বলিউডের জেন–জিদের প্রতিনিধি, ২৫ বছর বয়সী অনন্যা পান্ডেও রয়েছেন আলোচনায়। ৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার অনন্যার ওজন মাত্র ৫২ কেজি। তাই সাক্ষাৎকারগুলোতে ঘুরেফিরে আসছে তাঁর খাদ্যাভ্যাস, ব্যায়াম আর সৌন্দর্যের রহস্য। খাওয়াদাওয়া ও ফিটসেন নিয়ে ভক্তদের নানা প্রশ্নের উত্তর দিয়েছেন অনন্যা।  

ওজন কতটা কমল-বাড়ল বা ‘ফিগার’ কেমন হলো, এসবের চেয়েও অনন্যার কাছে গুরুত্বপূর্ণ হলো শরীরটাকে ‘ফিট’ রাখা। খাওয়া নিয়ে নিজের প্রতি কঠোর নন অনন্যা, বরং দয়ালু। সপ্তাহের নিয়ম আর সপ্তাহান্তের অনিয়মের এক দারুণ ভারসাম্য বজায় রাখেন তিনি। শরীরটাকে সুস্থ রাখার জন্য খাবারদাবার, বিশ্রাম আর ব্যায়াম সবই ঠিকঠাক হওয়া চাই বলে বিশ্বাস করেন এই তারকা। ভোগ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে অনন্যা বলেন, ‘আমার শরীরের মেটাবলিজম জিনগতভাবেই ভালো। বোধ হয় বাবার (চাঙ্কি পান্ডে) থেকে পাওয়া। তাই যা মন চায় খেলেও দেখলে বুঝবেন না।’  

অনন্যার পছন্দের সবজি কী?
স্বাস্থ্যসচেতন হিসেবে পরিচিত বলেই যে অনন্যা পান্ডে সালাদ খেয়ে দিন কাটিয়ে দেন, এমনটা ভাবলে ভুল করবেন। রান্না করা সবজিই পছন্দ করেন তিনি। অনন্যার পছন্দের সবজি কি জানেন? ঢ্যাঁড়স! সকালবেলা ডিম, পনির আর কফি খান অনন্যা। দুপুরে নিজের জন্য বরাদ্দ রাখেন একটি চিকেন স্যান্ডউইচ। রাতের বেলাটায় স্যুপ খান। সঙ্গে থাকে মাংস কিংবা গ্রিল করা মাছ। তবে বাইরে গেলে স্ন্যাকস হিসেবে মাঝেমধ্যেই থাকে কেএফসির চিকেন পপকর্ন।

রোববারটা অনন্যার ‘চিট মিল ডে’। এই একটি দিন পছন্দমাফিক খাবারদাবার খান তিনি। তাঁর পছন্দের তালিকায় আছে বার্গার, ফ্রেঞ্চ ফ্রাই, পিৎজা, বাটার চিকেন, চিজ নান, চকলেট চিপ প্যানকেক, হট চকলেট, কুকিজ।

যেভাবে শরীরের যত্ন নেন
আগে ব্যায়াম করতেন না, কেবল বলিউডের গান ছেড়ে দিয়ে প্রতিদিন ঘণ্টাখানেক নাচতেন। সপ্তাহে এক দিন করতেন পিলাটিস। তবে দুবছর হলো নিয়মিত ব্যায়াম করেন। অনন্যা জানান, শরীরচর্চা কেবল শরীরের জন্যই নয়, মন এবং ত্বকের জন্যও উপকারী। ব্যায়ামের ফলে শরীরে বাড়ে সুখের হরমোন। যোগব্যায়ামের মতো শরীরচর্চায় ত্বকে রক্ত সঞ্চালন হয় খুব ভালোভাবে। ফলে ত্বকে অক্সিজেন এবং নানান পুষ্টি উপাদান পৌঁছে ঠিকঠাক। ত্বক ভেতর থেকে উজ্জ্বল হয়ে ওঠে। অনন্যার ত্বকে যে গোলাপি আভা দেখেন, সেটি নাকি মেকআপ নয়! ব্যায়ামের ফলে স্বাভাবিকভাবে গোলাপি আভা আসে বলেই দাবি করেন অনন্যা।
এই বিভাগের আরও খবর
কী খেয়ে নিজেকে এত ফিট রাখেন অনন্যা পান্ডে

কী খেয়ে নিজেকে এত ফিট রাখেন অনন্যা পান্ডে

প্রথমআলো
রাতে ঘুমাতে পারছেন না? ভালো ঘুমের জন্য যা করবেন

রাতে ঘুমাতে পারছেন না? ভালো ঘুমের জন্য যা করবেন

সমকাল
হোমিওপ্যাথি কি সত্যিই কাজ করে? বিজ্ঞান কী বলে?

হোমিওপ্যাথি কি সত্যিই কাজ করে? বিজ্ঞান কী বলে?

কালের কণ্ঠ
রোদে গেলেই মুখ তেল চিটচিটে হয়ে যায়?

রোদে গেলেই মুখ তেল চিটচিটে হয়ে যায়?

সমকাল
পূরণ হলো চিকিৎসকদের দুই দাবি

পূরণ হলো চিকিৎসকদের দুই দাবি

জনকণ্ঠ
ঢামেকে চিকিৎসকদের কর্মবিরতি, বন্ধ সেবা

ঢামেকে চিকিৎসকদের কর্মবিরতি, বন্ধ সেবা

নয়া দিগন্ত
ট্রেন্ডিং
  • সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কামাল ও সিন্ডিকেটের বিরুদ্ধে 'বস্তায় বস্তায় ঘুষ' নেওয়ার অভিযোগ: দুদকের অনুসন্ধান শুরু

  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া