ধুনটে ইউপি নির্বাচনে একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থীর জয়

 প্রতিদ্বন্দ্বী পুরুষ প্রার্থীদের হারিয়ে বগুড়ার ধুনট উপজেলায় ইউপি নির্বাচনে একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী হিসেবে জয় পেয়েছেন সোনিতা নাসরিন। তিনি গতকাল রোববার তৃতীয় ধাপে অনুষ্ঠিত নিমগাছি ইউপি থেকে নির্বাচন করে জিতেছেন।

 সোনিতা নাসরিন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুজাদ্দৌলার স্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য। তিনি নৌকার প্রতীক নিয়ে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নেন। তিনি পাঁচজন স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে প্রথমবারের মতো বিজয়ী হন। ওই পাঁচ প্রার্থী হলেন আজাহার আলী পাইকার, আলেক উদ্দীন, শাহদৎ হোসেন, নবাব আলী ও রুহুল আমিন।

 উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে নিমগাছি ইউপিতে সোনিতা নাসরিনসহ ছয়জন চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশ নেন। ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ছিল ২৪ হাজার ৯৬৭। এর মধ্যে নারী ভোটার ১২ হাজার ৫৭১ ও পুরুষ ভোটার ১২ হাজার ৩৯৬ জন। এর মধ্যে সোনিতা নাসরিন ৫ হাজার ৪৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিন পেয়েছেন ৪ হাজার ৭৮৭ ভোট।

 স্থানীয় ১০ থেকে ১২ জন ভোটারের সঙ্গে কথা বলে জানা গেছে, নিমগাছি ইউনিয়নের পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা ছিল কিছুটা বেশি। তাই তাঁরা এই প্রথমবার চেয়ারম্যান পদে একজন নারী প্রার্থীকে পেয়ে অতি উৎসাহিত হয়ে কেন্দ্রে এসে ভোট দিয়েছেন। এ ছাড়া সোনিতা নাসরিনের বাবার বাড়ি ও স্বামীর বাড়ি একই ইউনিয়নে। তাই দুই গ্রাম থেকে সর্বাত্মকভাবে সমর্থন পাওয়ায় নির্বাচনে তিনি সহজে জয় পেয়েছেন।

নান্দিয়ারপাড়া কেন্দ্রের ভোটার আছিয়া খাতুন, মরিয়ম খাতুন ও জয়নব খাতুন বলেন, ‘পুরুষ প্রার্থীদের অনেকবার ভোট দিছি। ভোটের পরে তাদের সঙ্গে আর কথা বলা যায় না। তারা হামাগরে (আমাদের) আর চিনে না। সোনিতা নাসরিন হামাগরে (আমাদের) পাশের গ্রামোর নারী প্রার্থী। তাই তার সাথোত (সঙ্গে) হামরা (আমরা) সব সময় কথা বলার পাচ্ছি। এ কারণে ভোটটা এবার হামরা তাকেই দিচ্ছি।’

 নবনির্বাচিত চেয়ারম্যান সোনিতা নাসরিন বলেন, ‘নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করার পর থেকেই আমার স্বামীর এবং আমার বাবার গ্রামের মানুষ আমাকে সর্বাত্মক সহযোগিতা করেছেন। এ ছাড়া আমি একজন নারী প্রার্থী হওয়ায় নারী ভোটাররা তাঁদের চাওয়া–পাওয়া নিয়ে আমার সঙ্গে খোলামেলা সুখ–দুঃখের কথা বলতে পেরেছেন। আমি তাঁদের সব ধরনের সহযোতিার আশ্বাস দেওয়ায় তাঁরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন।’
এই বিভাগের আরও খবর
কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

কেএনএফের আরো ৩ সদস্যসহ ৪ জন আটক

জনকণ্ঠ
ঈদের দিন আবহাওয়ার পূর্বাভাস জানাল অধিদপ্তর

ঈদের দিন আবহাওয়ার পূর্বাভাস জানাল অধিদপ্তর

ভোরের কাগজ
দালালের ফাঁদে যুবকরা নিঃস্ব

দালালের ফাঁদে যুবকরা নিঃস্ব

যুগান্তর
চার বিভাগে তাপপ্রবাহ শনিবার পর্যন্ত, ঘাম ঝরবে বেশি, বাড়বে অস্বস্তি

চার বিভাগে তাপপ্রবাহ শনিবার পর্যন্ত, ঘাম ঝরবে বেশি, বাড়বে অস্বস্তি

দৈনিক ইত্তেফাক
কেএনএফের সঙ্গে শান্তি আলোচনা স্থগিত

কেএনএফের সঙ্গে শান্তি আলোচনা স্থগিত

বিডি প্রতিদিন
কয়েক সেকেন্ডেই চোরাই ফোনের আইএমইআই নম্বর বদলে ফেলতো ওরা

কয়েক সেকেন্ডেই চোরাই ফোনের আইএমইআই নম্বর বদলে ফেলতো ওরা

মানবজমিন
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়