রাজনীতি থেকে সরানোর চেষ্টা চলছে: ইমরান, ‘শেহবাজ শরীফ মীরজাফর’

বিদেশিদের দেয়া অর্থের মাধ্যমে পাকিস্তান তেহরিকে ইনসাফকে (পিটিআই) রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়ার চেষ্টা করছে। এ অভিযোগ করেছেন সদ্য ক্ষমতাচ্যুত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি দাবি করেছেন যদি সব সুষ্ঠুভাবে চলে তাহলে পিটিআই, পিএমএলএন, পিপিপির বিরুদ্ধে মামলা একই সঙ্গে চলা উচিত। তিনি আরও বলেন, আরও একবার পাকিস্তানি জনগণের ওপর চাপিয়ে দেয়া হয়েছে চোরদের। পাকিস্তানি শিশুদের ভবিষ্যতের জন্য তিনি জলসা করছেন। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ।

করাচির বাগে জান্নাহ’তে এক জলসায় শনিবার বক্তব্য রাখছিলেন ইমরান খান। মেট্রোপলিটনের জনগণকে তার সমর্থনে বেরিয়ে আসার জন্য ধন্যবাদ জানান তিনি।

বলেন, তার করাচি সফর পিটিআইয়ের স্বার্থে নয়। তার এই সফর করাচির শিশুদের ভবিষ্যতের স্বার্থে। পিটিআইয়ের বিরুদ্ধে বৈদেশিক অর্থায়ন বিষয়ক মামলার জবাবে ইমরান বলেন, তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়ার জন্য এই মামলা করা হয়েছে। তিনি আরও বলেন, বৈদেশিক অর্থায়নের বিষয়ে (আমার বিরুদ্ধে) মামলা এবং শেহবাজ শরীফের দুর্নীতির মামলা একই সঙ্গে শুনানি হওয়া উচিত। তিনি দাবি করেন ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) এবং ন্যাশনাল একাউন্টেবলিটি ব্যুরো (এনএবি) তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করেছে।

তিনি বলেন, যদি আপনারা আমাকে ধাক্কাতে ধাক্কাতে দেয়ালের সঙ্গে মিশিয়ে ফেলেন তাতে দেশ নয়, আপনারা ক্ষতিগ্রস্ত হবেন। আমরা শান্তিপ্রিয়ই থাকবো।
বক্তব্যের শুরুতে ইমরান খান শ্রোতাদের সতর্কতার সঙ্গে তার বক্তব্য শোনার আহ্বান জানান। যাতে তারা যাচাই করতে পারেন যে, তাকে বাইরে থেকে হস্তক্ষেপে অথবা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয়েছে। এ সময় তাকে হস্তক্ষেপ অথবা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ায় বিশ্বাস করেন কিনা সে জন্য হাত তুলে সবাইকে জানাতে বলেন ইমরান। তিনি বলেন, দেশের বিরুদ্ধে বিরাট এক আন্তর্জাতিক ষড়যন্ত্র হয়েছে। ক্ষমতার পুরো সময় তিনি কোনো দেশের বিরুদ্ধে ছিলেন না। মানবতার পক্ষেই অবস্থান নিয়েছিলেন।

ইমরান খান বলেন, যেহেতু যুক্তরাষ্ট্রে বসবাস করেন শক্তিশালী ও ক্ষমতাধর কিছু পাকিস্তানি, তাই তিনি সব দেশের সঙ্গেই আন্তরিক সম্পর্ক প্রতিষ্ঠায় বিশ্বাস করেন। তার ভাষায়Ñ আমার প্রিয় দেশবাসী, আমি সবার সঙ্গে বন্ধুত্ব চাই। তবে আমার দেশ কোনো দেশের দাস হোক এটা আমি চাই না। করাচি আসার আগে লোকজন আমাকে বলছিল, আমার পিছু নিয়েছে মাফিয়ারা। তাই আমার জীবন হুমকিতে। তা সত্ত্বেও আমি এখানে আসার সিদ্ধান্ত নিয়েছি। কারণ আপনাদের স্বাধীনতার মতো আমার জীবন গুরুত্বপূর্ণ নয়।
এই বিভাগের আরও খবর
কেজরিওয়ালকে গ্রেপ্তারসহ ভারত ইস্যুতে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র

কেজরিওয়ালকে গ্রেপ্তারসহ ভারত ইস্যুতে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র

মানবজমিন
মস্কো হামলায় এখনো প্রায় ১০০ জন নিখোঁজ: রিপোর্ট

মস্কো হামলায় এখনো প্রায় ১০০ জন নিখোঁজ: রিপোর্ট

জাগোনিউজ২৪
গাজায় ত্রাণ নিতে গিয়ে ডুবে মারা গেলেন অন্তত ১২ ফিলিস্তিনি

গাজায় ত্রাণ নিতে গিয়ে ডুবে মারা গেলেন অন্তত ১২ ফিলিস্তিনি

সমকাল
বাল্টিমোরে সেতু ধস, আবারও অনুসন্ধানে নামবেন ডুবুরিরা

বাল্টিমোরে সেতু ধস, আবারও অনুসন্ধানে নামবেন ডুবুরিরা

বাংলা ট্রিবিউন
কিয়েভ ও লেভিভে বিমান হামলা রাশিয়ার

কিয়েভ ও লেভিভে বিমান হামলা রাশিয়ার

প্রথমআলো
মসজিদুল আকসায় তারাবির নামাজে লাখো মুসল্লি

মসজিদুল আকসায় তারাবির নামাজে লাখো মুসল্লি

কালের কণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়