সঙ্গী খুঁজে পাচ্ছেন না বিশ্বের সবচেয়ে লম্বা মডেল

মডেল হতে গেলে অবশ্যই হতে হবে ছিপছিপে গড়ন ও উচ্চতা একটু বেশি। সেই উচ্চতা আবার একেক দেশের মানুষের উচ্চতার উপর নির্ভর করে ভিন্ন হয়। তবে বিশ্বের সবচেয়ে লম্বা মডেলের নাম জানেন কি?

৩২ বছর বয়সী একাতারিনা লিসিনা রাশিয়ার নাগরিক। তার উচ্চতা ৬ ফুট ৯ ইঞ্চি। তিনি পুরো বিশ্বের কাছে তার উচ্চতার জন্য পরিচিত। তবে এই উচ্চতা তাকে যেমন খ্যাতি এনে দিয়েছে তেমনি ফেলেছে বিড়ম্বনায়। সঙ্গী খুঁজে পাননা সহজে।

গিনেস বুকেও একাতারিনার নাম লেখা হয়েছে। তারও নেপথ্যে তার উচ্চতাই। পায়ের উচ্চতা ৪ ফুট ৩ ইঞ্চি, যা সবচেয়ে লম্বা পায়ের স্বীকৃতি তার। একসময় ভালো বাস্কেটবল খেলতেন একাতারিনা। অলিম্পিকে ব্রোঞ্জও পেয়েছিলেন। শুধু শারীরিক কারণে লম্বা নন, নানা গুণেও যে তিনি নিজেকে বেশ উচ্চতায় নিয়ে গিয়েছেন।

এই উচ্চতা তিনি পারিবারিক সূত্রেই পেয়েছেন। একাতারিনার বাবার উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি আর মা ৬ ফুট ২ ইঞ্চি লম্বা। এজন্য একাতারিনা ছোট থেকেই ছিলেন বেশ লম্বা। বয়সের সঙ্গে সঙ্গে তিনি মাথায় ছাড়িয়ে গিয়েছেন প্রায় সবাইকে। এমনকি বেশিরভাগ পুরুষও তার উচ্চতার ধারেকাছে যে নেই।

আর এজন্যই হয়েছে যত সমস্যা। সম্প্রতি নিজের জীবনের গল্প শুনিয়েছেন বিশ্বের সবথেকে লম্বা মডেল। তিনি জানিয়েছেন, তার জীবনে উচ্চতা যেমন তাকে খ্যাতি দিয়েছে, তেমন সমস্যাতেও ফেলেছে। আর সেই সমস্যা মূলত তার জীবনের রোমান্সে। হ্যাঁ, মনের মতো পুরুষ সঙ্গী পেতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হয়েছে একাতারিনাকে।

সাধারণত পুরুষের উচ্চতা হয় ৫ ফুট ৭ ইঞ্চি হয়। এর চেয়ে লম্বা পুরুষ হাতে গোনা। তবে তারাও তার উচ্চতা স্পর্শ করতে পারেন না। উচ্চতা নিয়ে একাতারিনার অবশ্য সেই অর্থে কোনো সমস্যা নেই। কিন্তু গোলমাল অন্য জায়গায়। হয়তো কোনো পুরুষকে তার মনে ধরেছে।

কিন্তু তার উচ্চতা একাতারিনার তুলনায় এতটাই কম যে, সম্পর্ক পাতাতে গিয়ে তিনি একটু থমকেই যান। অথবা তিনি না থমকালেও সেই পুরুষটিই পিছিয়ে যান। কেননা একাতারিনার অভিজ্ঞতা বলছে, বেশিরভাগ পুরুষই তার থেকে বেশি লম্বা মহিলার সঙ্গে সম্পর্ক পাতাতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না।

যদিও একাতারিনা নিজে বিশ্বাস করেন যে, একটা সম্পর্কে উচ্চতা কোনো বড় বিষয় নয়। তার পুরুষসঙ্গী তার খেয়াল রাখবে, যত্ন নেবে আর যদি সম্ভব হয় তো অর্থনৈতিক ভাবেও পাশে থাকবে- এরকমই ছাপোষা প্রত্যাশা এই বিশ্বখ্যাত মডেলের।
এই বিভাগের আরও খবর
এপ্রিলের পূর্ণিমা, গোলাপি চাঁদের রাত

এপ্রিলের পূর্ণিমা, গোলাপি চাঁদের রাত

বিডি প্রতিদিন
‘রূপান্তর’ বিতর্কে যা বললেন জোভান

‘রূপান্তর’ বিতর্কে যা বললেন জোভান

ভোরের কাগজ
প্রাক্তন সেনাকে বিয়ে করলেন অভিন্ন শরীরের যমজ বোন

প্রাক্তন সেনাকে বিয়ে করলেন অভিন্ন শরীরের যমজ বোন

মানবজমিন
নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ

নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ

নয়া দিগন্ত
গাজীপুরে ৩০০ গ্রাম ওজনের শিলা

গাজীপুরে ৩০০ গ্রাম ওজনের শিলা

দৈনিক ইত্তেফাক
সবচেয়ে বেশি ও কম সময় ধরে রোজা রাখবেন যে দেশের মানুষ

সবচেয়ে বেশি ও কম সময় ধরে রোজা রাখবেন যে দেশের মানুষ

জনকণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়