'অন্তর্জাল' সিনেমায় সাইবার ক্রাইম কর্মকর্তা এবি এম সুমন

দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র 'অন্তর্জাল' নির্মাণ করছেন ঢাকা অ্যাটাক' খ্যাত নির্মাতা দীপংকর দীপন। ছবিটিতে সিয়াম, সুনেরাহ বিনতে কামাল ও বিদ্যা সিনহা মিমের পর এবার যুক্ত হলেন এবিএম সুমন। 

ছবিটিতে এবিএম সুমন অভিনয় করবেন সিআইডির ফিনটেক সাইবার ক্রাইমের দ্বায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা রায়হান চরিত্রে।

চরিত্রটির জন্য ৩০ জুন সন্ধ্যায় চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে এবিএম সুমনের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল-এর প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু। 

আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা- এই মূল ভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে 'অন্তর্জাল'। এক মেইল বার্তায় জানানো হয়, প্রতিবছর সারাবিশ্বে ২ ট্রিলিয়ন মার্কিন ডলার বাজারমূল্যের ফিনটেক সাইবার ক্রাইম সংগঠিত হয়। বাংলাদেশ পুলিশের ক্রাইম ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট সিআইডি ফিনটেকসংশ্লিষ্ট নানান সাইবার ক্রাইমের রহস্য ও অপরাধ দমনে কাজ করছে। সিআইডি একদিকে প্রযুক্তিগত দক্ষতা আর অন্যদিকে আইনগত পদক্ষেপের মাধ্যমে আর্থিক সাইবার ক্রাইম, এআই নির্ভর আর্থিক অপরাধ, বিগ ডেটা, ব্লকচেইন নির্ভর বিভিন্ন ফিনটেক সাইবার অপরাধের রহস্য সমাধান করছে। এবিএম সুমনকে এমনই একটি প্রেক্ষিতে 'অন্তর্জাল' চলচ্চিত্রে দেখা যাবে।

ছবিটিতে সুমন বিদ্যা সিনহা মীমের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সাইবার আক্রমন থেকে দেশকে রক্ষায় কাজ করবেন। চিত্রনায়িকা বিদ্যা সিনহা মীম অন্তর্জাল চলচিত্রে কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট)-এর সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসাবে কাজ করছেন।

দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রে মীম ও সুমন সাইবার দুনিয়ার সংকটের মুখে বাংলাদেশকে রক্ষায় কাজ করবেন বলে জানিয়েন পরিচালক  দীপংকর দীপন।

এবি এম সুমন বর্তমানে জাজ মালি্টমিডিয়ার সিনেমা মাসুদ রানার জন্য নিজেকে প্রস্তুত করছেন। এরই মধ্যে তিনি অন্তর্জাল চলচ্চিত্রে যুক্ত হলেন। সুমন বলেন, 'দীপংকর দীপন দাদার ঢাকা অ্যাটাক আমার ক্যারিয়ারে অন্য মাত্রা যোগ করেছে। তার ভিশন খুব পরিস্কার এবং যেকোনো কাজের জন্য তার অভিনয়শিল্পীদের সঙ্গে দারুণ বোঝাপড়া তৈরি হয়। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা আমাকে দারুণ কিছু জানার সুযোগ করে দেয়। সেই সাথে এই ছবির চরিত্রটি আমার খুব ভাল লেগেছে।  ঢাকা অ্যাটাকে আমি পুলিশের অংশ ছিলাম, এখানেও তাই। হবে সেই চরিত্রটি থেকে এই চরিত্রটি অনেক অন্যরকম- কতটা সেটা ছবিটা দেখলেই মানুষ বুঝতে পারবে। '

পরিচালক দীপংকর দীপন বলেন, 'সুমন আমার খুব পছন্দের অভিনয়শিল্পী। সুমন যেকোনো চরিত্রে নিজেকে দারুণভাবে মানিয়ে নিতে পারেন। সুমনের অভিনয়দক্ষতা ও পরিশ্রমের জন্য অন্তর্জাল সিনেমার শৈল্পিক দিকটি অনেক সমৃদ্ধ হলো। এই সিনেমা সুমনকে নানামাত্রিক সাইবার ও ডিজিটাল সমস্যা ও সংকটের মুখোমুখি হতে হবে। এই চ্যালেঞ্জের জন্য সুমনকে দারুণভাবে তৈরি করার কাজটি শেষ করেছি আমরা। এই ছবির গবেষণা কাজ করার জন্য কয়েকজন সি আই ডি কর্মকর্তা আমাকে সহায়তা করেছেন। তাদের আদলেই এই চরিত্রটি বিনির্মাণ করা হয়েছে। '
এই বিভাগের আরও খবর
তিন খান একসঙ্গে নাচলেন বিয়েবাড়িতে

তিন খান একসঙ্গে নাচলেন বিয়েবাড়িতে

বাংলা ট্রিবিউন
এ বছর কারিনার ৩ সিনেমা

এ বছর কারিনার ৩ সিনেমা

দৈনিক ইত্তেফাক
সন্তান নিয়ে যে পাঁচ কথা বলেছিলেন দীপিকা-রণবীর

সন্তান নিয়ে যে পাঁচ কথা বলেছিলেন দীপিকা-রণবীর

প্রথমআলো
শাকিলা জাফরের ছেলের সঙ্গে নন্দিতার বাগ্‌দান

শাকিলা জাফরের ছেলের সঙ্গে নন্দিতার বাগ্‌দান

জনকণ্ঠ
ঐশ্বরিয়াকে ‘প্লাস্টিক’ বলেছিলেন ইমরান হাশমি!

ঐশ্বরিয়াকে ‘প্লাস্টিক’ বলেছিলেন ইমরান হাশমি!

দৈনিক ইত্তেফাক
কলকাতার মঞ্চে গাইবেন জেমস

কলকাতার মঞ্চে গাইবেন জেমস

বণিক বার্তা
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়