আপাতত পরিচালনার ইচ্ছে নেই ঈশিতার

'বর্তমান সময়ে যেসব কাজের প্রস্তাব পাই, সেখানে নিজের অভিনীত চরিত্র কতটা বিশ্বাসযোগ্য করে তোলার সুযোগ আছে তা প্রথমে দেখি। তারপরও কোন কাজটি ভালো, কোনটি মন্দ তা আগে থেকে নির্ধারণ করা কঠিন। এ জন্য যে গল্প ও চরিত্র ভালো লাগে এবং যেসব নির্মাতার কাজে নিজস্বতার ছাপ আছে, তাদের প্রাধান্য দিই। অভিনয় জীবনে এভাবেই কাজ করে যেতে চাই।' নিজের অভিনীত চরিত্রগুলো নিয়ে এমন কথাই শোনালেন নন্দিত অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা। 

তার এ কথা যে মিথ্যা নয়, এর প্রমাণ পাওয়া যায় সাম্প্রতিক কাজগুলোর দিকে চোখ বুলালে। গত বছরের ঈদে টেলিভিশনে প্রচার হওয়া আশফাক নিপুণের 'ইতি মা' টেলিছবিতে দর্শকরা ঈশিতার অভিনয়ে মুনশিয়ানা দেখেছেন। সেই নাটকে নিম্ন-মধ্যবিত্ত পরিবারের বড় সন্তানের চরিত্রটি বারবার আমাদের ভঙ্গুর সমাজব্যবস্থাকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। এতে তার অভিনীত 'নার্গিস' চরিত্রটি দর্শকমনে ছাপ ফেলেছে। এ ছাড়া সেই বছরের মাহমুদুর রহমান হিমির 'কেন' নাটকেও আলো ছড়িয়েছেন ঈশিতা। তারও আগে একাধিক নাটকে অভিনয় করে দর্শকের মনোযোগ কেড়েছেন এ অভিনেত্রী। নাটকের চরিত্রগুলো দেখে অনেকেই স্বীকার করেছেন- গল্প, চরিত্র নির্বাচন এবং অভিনয়ে ঈশিতার দৃষ্টিভঙ্গি অনেকের চেয়ে আলাদা। শুধু এ মন্তব্যই নয়, অভিনয়ের প্রশংসাও শোনা গেছে অনেকের মুখে।

এরপর মাঝে অনেকটা সময় অভিনয়ে আর পাওয়া যায়নি ঈশিতাকে। করোনায় ঘরবন্দি ছিলেন। বিরতি ভেঙে আবার ফিরেছেন। কাজ করেছেন মিজানুর রহমান আরিয়ানের 'নট আউট' নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। এক পরিবারের অপরাজিত যুদ্ধের গল্পে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। এতে ঈশিতাকে পরিবারের বড় মেয়ে 'তানিয়া' চরিত্রে দেখা যাবে। বিরতির পর অভিনয় প্রসঙ্গে ঈশিতার ভাষ্য, 'করোনার কারণে ঘরবন্দি ছিলাম অনেক দিন। কারণ কাজের চেয়ে এই সময়টায় নিজের ও পরিবারের সবার নিরাপদ ও সুস্থ থাকাটা বেশি জরুরি। করোনার প্রকোপ কমায় শিল্পীসত্তাকে খুশি করতে অভিনয়ে ফিরেছি। এর আগে নির্মাতা আরিয়ানের অনেক কাজ দেখেছি। তার কাজের ধরনও আমার পছন্দের। আশা করছি, ভালো কিছু হবে।' বর্তমান সময়ে অনলাইন প্ল্যাটফর্ম ও টেলিভিশন মাধ্যমে অনেক নাটক-টেলিছবি প্রচার বেড়েছে। তাই তো ঈশিতার কাছে জানতে চাই, এই সময়ে কাজগুলো কেমন হচ্ছে? জবাবে বলেন, 'নানা ব্যস্ততায় আগে টিভি নাটক দেখার সুযোগ পেতাম না। এখন টিভিতে না হলেও বিভিন্ন অনলাইন মাধ্যমে নাটকগুলো দেখি। ভালো কাজ, মন্দ কাজ সবসময় ছিল। এখন অনেক ভালো নাটক হচ্ছে। যারা পরিশ্রম ও মানসম্মত গল্প নিয়ে এগিয়ে যান তাদের কাজ নিয়ে আলোচনা হয়।
এই বিভাগের আরও খবর
নিজেকে এখন প্রাণভরে দেখি : পরীমণি

নিজেকে এখন প্রাণভরে দেখি : পরীমণি

ভোরের কাগজ
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

বাংলা ট্রিবিউন
চলে গেলেন অভিনেতা রুমি

চলে গেলেন অভিনেতা রুমি

বাংলা ট্রিবিউন
জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

সমকাল
পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

নয়া দিগন্ত
স্বামীসহ ওমরাহ পালন করলেন অভিনেত্রী স্পর্শিয়া

স্বামীসহ ওমরাহ পালন করলেন অভিনেত্রী স্পর্শিয়া

ভোরের কাগজ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়