গ্রাহকের ‘অভিযোগের পাহাড়’ নিয়ে অপারেটরদের সঙ্গে বসবে বিটিআরসি

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি’র কল সেন্টারে (ডায়াল নম্বর ১০০) প্রতিদিন গ্রাহকদের অসংখ্য কল আসে। বিভিন্ন অভিযোগ আসে সমাধানের আশায়। সেসব অভিযোগ জমতে জমতে ‘পাহাড়’ তৈরি হয়েছে। এসব অভিযোগের সমাধানের জন্য আগামী মার্চ মাসের মাঝামাঝি বিটিআরসি দেশের সব মোবাইল মোবাইল ফোন অপারেটরের সঙ্গে বসবে। কারণ এসব অভিযোগের প্রায় সবই মোবাইল অপারেটরগুলোর বিরুদ্ধে।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিটিআরসির সিস্টেম অ্যান্ড সার্ভিসেস (এসএস) বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খলিল-উর-রহমান এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আমরা পরিকল্পনা করেছি মার্চের মাঝামাঝি সময়ে গত এক বছরে কল সেন্টারে যত অভিযোগ পেয়েছি, সবগুলো নিয়ে অপারেটরদের সঙ্গে বসবো। এক বছরে আমরা কোন কোন ডাইমেনশনের অভিযোগ পেয়েছি এবং আমাদের স্ট্র্যাটেজি কী হওয়া উচিত যাতে এই জাতীয় অভিযোগ অনেক কম হয় এবং আরও উন্নত সব সেবা (কোয়ালিটি অব সার্ভিস) দিতে পারি এ নিয়ে আলোচনা হবে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) টেলিকম খাতে কর্মরত সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করে বিটিআরসি। মতবিনিময় সভা রাজধানীর আগারগাঁওয়ের বিটিআরসি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জানানো হয়, জুয়ার বিভিন্ন ওয়েবসাইট ও অ্যাপের তথ্য জানতে জেলা প্রশাসকদের (ডিসি) চিঠি দিয়েছে বিটিআরসি। জেলা প্রশাসকদের কাছ থেকে তথ্য পেলে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে পদক্ষেপ নেবে কমিশন।

স্বাগত বক্তব্যে বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ বলেন, বিটিআরসি দেশের ভাইব্রেন্ট একটি সংস্থা। তাদের ভুলভ্রান্তি হতে পারে, সে ক্ষেত্রে তিনি পরামর্শ আশা করেন। সাংবাদিকদের তথ্যের প্রয়োজনে বিটিআরসির তাৎক্ষণিক সাড়া দেওয়ার বিষয়টি তিনি বিশেষভাবে দেখবেন বলে জানান।

গত অক্টোবর মাসে মোবাইল ডেটার (ইন্টারনেট) প্যাকেজ নিয়ে নতুন নির্দেশনা জারি করে বিটিআরসি। ফলে ডেটা প্যাকেজগুলোর দাম বেড়ে যায়। এ প্রসঙ্গে বিটিআরসি বলেছে, দাম বেড়ে গেলে অপারেটরগুলোকে যৌক্তিক পর্যায়ে নামাতে বলা হয়। যেসব প্যাকেজ বেশি ব্যবহৃত হয়, সেগুলোর দাম কমাতে বলা হয়েছিল। তারা দাম কমিয়েছে বলে বিটিআরসি দাবি করে। মতবিনিময় সভায় বিটিআরসির পক্ষ থেকে বলা হয়, ব্যান্ডউইথের দামেও পরিবর্তন আসবে। ক্যাশ সার্ভার বসছে অনেক। সেটার সঙ্গে সামঞ্জস্য রেখে দাম নির্ধারিত হবে। তিনি ইন্টারনেটের দামের বিষয়টি পুনর্বিবেচনার কথাও জানান।
এই বিভাগের আরও খবর
ব্যান হলে হোয়াটসঅ্যাপ!

ব্যান হলে হোয়াটসঅ্যাপ!

সমকাল
বিটিসিএল ডোমেইন সার্ভারে ত্রুটি, অনেক ওয়েবসাইট বন্ধ!

বিটিসিএল ডোমেইন সার্ভারে ত্রুটি, অনেক ওয়েবসাইট বন্ধ!

ভোরের কাগজ
ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট কোন কোন যন্ত্রে লগইন করা আছে বুঝবেন যেভাবে

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট কোন কোন যন্ত্রে লগইন করা আছে বুঝবেন যেভাবে

প্রথমআলো
সাধ এবং সাধ্যের অপূর্ব সমন্বয় ‘সিম্ফনি জেড৭০’

সাধ এবং সাধ্যের অপূর্ব সমন্বয় ‘সিম্ফনি জেড৭০’

ভোরের কাগজ
ইলন মাস্ক বাদ, কে হলেন বিশ্বের শীর্ষ ধনী?

ইলন মাস্ক বাদ, কে হলেন বিশ্বের শীর্ষ ধনী?

জনকণ্ঠ
এই চশমায় আছে কৃত্রিম বুদ্ধিমত্তা

এই চশমায় আছে কৃত্রিম বুদ্ধিমত্তা

প্রথমআলো
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়