ডিজিটাল নিরাপত্তা আইনে মাহি গ্রেফতার

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার হয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাকে। খবরটি নিশ্চিত করেছেন গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম।

গতকাল রাতে মাহি ও তার স্বামী রকিব সরকারের বিরুদ্ধে গাজীপুরে দুটি মামলা হয়েছে। সৌদি আরব থেকে ওমরাহ শেষে আজ শনিবার (১৮ মার্চ) বিমানবন্দরে পৌঁছান মাহি। সেখান থেকে নায়িকাকে গ্রেফতার করে পুলিশ।

নায়িকা ও তার স্বামীর বিরুদ্ধে ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। অন্যটিতে আছে জমি দখলের অভিযোগ।

গতকাল শুক্রবার (১৭ মার্চ) দিবাগত রাতে বাসন থানার এসআই রোকন মিয়া বাদী হয়ে মামলা করেন। একইদিন হুকুমের আসামি করে অন্য মামলাটি করেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন।

মামলা প্রসঙ্গে আজ সকালে জিএমপি কমিশনার মোল্লা নজরুল ইসলাম বলেন, ফেসবুকে চিত্রনায়িকা মাহিয়া মাহি মিথ্যা কথা বলে মানুষের সহানুভূতি নেওয়ার চেষ্টা করেছেন। পুলিশের বিরুদ্ধে ঢালাও অভিযোগ করেছেন। মাহি ও তার স্বামী পুলিশকে বিতর্কিত করার মিশনে নেমেছেন। ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ তাদের বিরুদ্ধে মামলা করেছে।

মাহি ও রকিব তখন সৌদি আরবে অবস্থান করছিলেন। সেখান থেকে গতকাল এ নায়িকা ফেসবুক লাইভে এসে তার স্বামীর মালিকানাধীন একটি গাড়ির শোরুম ভাংচুর এবং মালামাল লুটের অভিযোগ করেন। তিনি বলেন, টাকার বিনিময়ে হামলাকারীদের সাহায্য করেছে পুলিশ।

কমিশনার মোল্লা নজরুল বলেন, শোরুমে হামলার বিষয়টি জানার সঙ্গে সঙ্গে পুলিশ পাঠানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুইপক্ষই পালিয়ে যায়। জমি সংক্রান্ত বিরোধের জেরে এ ঘটনা ঘটে। ইসমাইল হোসেনসহ তার পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। তারা চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় শুক্রবার রাতে আহত ইসমাইল হোসেন বাদী হয়ে ২৮ জনের বিরুদ্ধে বাসন থানায় একটি মামলা দায়ের করেছেন। এ বিষয়ে তদন্ত চলছে।

ফেসবুক লাইভে মাহি বলেন, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পূর্ব পাশে সনিরাজ কার প্যালেস নামে তার স্বামীর একটি গাড়ির শোরুম রয়েছে। ওই শোরুমে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। হামলাকারীরা শোরুমের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। তারা ভাংচুর ও লুটপাট করেছে।

ইসমাইল হোসেন ওরফে লাদেন ও মামুন সরকারের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেন মাহি। ফেসবুকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বিরুদ্ধে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগও তোলেন।

মাহির ফেসবুক লাইভের পর শুক্রবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন। সেখানে মাহির স্বামী রকিব সরকারের বিরুদ্ধে কয়েক কোটি টাকা মূল্যের জমি দখলের অভিযোগ তোলেন তিনি। এছাড়া মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে জড়িত থাকা এবং খুন, অস্ত্র ও নারী নির্যাতনের মামলাও রয়েছে বলে অভিযোগ আনা হয়েছে।

লিখিত বক্তব্যে ইসমাইল হোসেন বলেন, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পূর্ব পাশে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উত্তর পাশে তার নিজের ও রকিব সরকারের চাচাতো ভাই ব্যবসায়ী মামুন সরকারের মালিকানাধীন সাড়ে ৩২ শতাংশ জমি রয়েছে। প্রায় পাঁচ বছর ধরে ওই জমি জোরপূর্বক দখল করে সনিরাজ কার প্যালেস নামে গাড়ির শো রুম খোলা হয়। সম্প্রতি মামুন সরকার জমিতে ভবন নির্মাণ করতে গেলে রকিব তার লোকজন দিয়ে নির্মাণসামগ্রীসহ লাখ লাখ টাকার মালামাল নিয়ে যায়। তখন ইসমাইল হোসেনের একটি রড বাইন্ডিং মেশিন ভেঙে ফেলে।
এই বিভাগের আরও খবর
ঢাকাই সিনেমার রাজকুমারের জন্মদিন আজ

ঢাকাই সিনেমার রাজকুমারের জন্মদিন আজ

কালের কণ্ঠ
নির্বাচনে কঙ্গনা, পেলেন বিজেপির টিকিট

নির্বাচনে কঙ্গনা, পেলেন বিজেপির টিকিট

বাংলা ট্রিবিউন
দীঘির মুখ খুলতে বারণ

দীঘির মুখ খুলতে বারণ

সমকাল
অক্টোবরেই আসছে ‘ভেনম ৩’

অক্টোবরেই আসছে ‘ভেনম ৩’

কালের কণ্ঠ
কলকাতার সিনেমায় পরীমনি, সঙ্গে সোহম

কলকাতার সিনেমায় পরীমনি, সঙ্গে সোহম

প্রথমআলো
যে বেশি কষ্ট দিয়েছে, চেষ্টা করেও তাকে ভোলা যাচ্ছে না

যে বেশি কষ্ট দিয়েছে, চেষ্টা করেও তাকে ভোলা যাচ্ছে না

সমকাল
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়