পরীমণির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে?

বোট ক্লাব বিতর্কে আলোচনায় আসা চিত্রনায়িকা পরীমণিকে আপাতত সতর্ক করবে চলচ্চিত্র পরিচালকদের সংগঠন চলচ্চিত্র পরিচালক সমিতি। এরপরও যদি তিনি সতর্ক না হয়ে ‘অনিয়ন্ত্রিত’ জীবন যাপন করেন তবে তাতে চলচ্চিত্র সংগঠনগুলোর সমর্থন থাকবে না। প্রয়োজনে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থারও বিধান রয়েছে বলে জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। গতকাল নয়া দিগন্তের সাথে সাক্ষাৎকারে একাধিক ব্যবসা সফল সিনেমার এই পরিচালক এসব কথা জানান।

বোট ক্লাব ও অল কমিউনিটি ক্লাবের ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, পরিমণির ঘটনায় আমরাও কিছুটা বিব্রত। তার বিরুদ্ধে এর আগেও কিছু অভিযোগ এসেছিল কিন্তু আমরা তাকে সতর্ক করিনি। কিন্তু এখন মনে হচ্ছে চলচ্চিত্রের স্বার্থে সতর্ক করা উচিত। কারণ পরীমণি বিশ্বের নামকরা নায়িকাদের একজন। তার ভালো কাজে চলচ্চিত্র শিল্প যেমন প্রশংসিত হয় তেমনি খারাপ কিছু হলে বদনাম হয়। তাই আমরা তাকে সংশোধনের সুযোগ দিতে চাই। এতে যদি তিনি ভুল বুঝতে পেরে নিজেকে সংশোধন করেন তবে আমরা তার পাশে আছি, থাকব। আর যদি তা না করেন তবে তার দায় তাকেই নিতে হবে।
 
বোট ক্লাব ঘটনার বিচার দাবি করে তিনি বলেন, একজন শিল্পীকে সেখানে কাজের কথা বলে নিয়ে হেনস্তা করা হয়েছে। এটি নিন্দনীয়। আমরা এর বিচার চাই। যাতে করে এরকম ঘটনা আর কারো ক্ষেত্রে না ঘটে। যদিও ঘটনার বিষয়ে পরীমণি আমাদের অবহিত করেননি। করলে আমরা শুরু থেকেই পাশে থাকতাম। তারপরও যেহেতু তিনি প্রফেশনাল কাজে গিয়ে অপ্রতিকর ঘটনার শিকার হয়েছেন তাই আমরা তার পাশে থাকব। কারণ কারো বিপদে পাশে থাকা সংগঠনের দায়িত্ব। তবে এখানে তারও কিছু ভুল আছে জানিয়ে এই নেতা বলেন, এত রাতে তিনি সেখানে না গিয়ে অন্য সময়েও এ বিষয়ে আলোচনায় বসতে পারতেন। তার উচিত হলো ব্যালেন্স রেখে চলা।

গুলশানের অল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগের বিষয়ে তিনি বলেন, ভিডিও দেখে অমরা বিষয়টি অবহিত হয়েছি। যদিও এটা তার ব্যক্তিগত তারপরও সে আমাদের শিল্পী। তাই আমরা তার পাশে থাকব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব ঘটনায় তার বিরুদ্ধে যদি আইনি পদক্ষেপ নেয়া হয় এবং তদন্তে তিনি অপরাধী প্রমাণিত হন তবে আমরা তার সাথে থাকব কি না এ নিয়ে শিল্পী সমিতিসহ আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেবো। তিনি বলেন, সতর্কতার পরও যদি কেউ অনিয়ন্ত্রিত জীবন যাপন করেন তবে সে দায় তার একার। আমাদের নয়। এতে আমাদের সমর্থন থাকবে না। এ দিকে পরীমণির বিরুদ্ধে নতুন করে বনানী ক্লাবে ভাঙচুরের অভিযোগ উঠেছে। ক্লাবের সভাপতি রুবেল আজিজের অভিযোগ, ৭ মাস আগে বনানী ক্লাবে একটি প্রাইভেট পার্টিতে ভাঙচুর করেন পরীমণি। এ বিষয়ে স্বনামধন্য এই পরিচালক বলেন, বিষয়টি আগে তিনি জানতেন না। এ বিষয়ে তার বিরুদ্ধে আইনি কোনো ব্যবস্থা নেয়া হলে তারা তা পর্যবেক্ষণ করবেন। এরপর সংগঠনগুলোর সাথে আলোচনা সাপেক্ষে করণীয় ঠিক করবেন।
এই বিভাগের আরও খবর
ঢাকাই সিনেমার রাজকুমারের জন্মদিন আজ

ঢাকাই সিনেমার রাজকুমারের জন্মদিন আজ

কালের কণ্ঠ
নির্বাচনে কঙ্গনা, পেলেন বিজেপির টিকিট

নির্বাচনে কঙ্গনা, পেলেন বিজেপির টিকিট

বাংলা ট্রিবিউন
দীঘির মুখ খুলতে বারণ

দীঘির মুখ খুলতে বারণ

সমকাল
অক্টোবরেই আসছে ‘ভেনম ৩’

অক্টোবরেই আসছে ‘ভেনম ৩’

কালের কণ্ঠ
কলকাতার সিনেমায় পরীমনি, সঙ্গে সোহম

কলকাতার সিনেমায় পরীমনি, সঙ্গে সোহম

প্রথমআলো
যে বেশি কষ্ট দিয়েছে, চেষ্টা করেও তাকে ভোলা যাচ্ছে না

যে বেশি কষ্ট দিয়েছে, চেষ্টা করেও তাকে ভোলা যাচ্ছে না

সমকাল
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়