বাড়ি ছেড়ে পালিয়েছিলেন যে বলিউড তারকারা

সোনু সুদ

মহামারির সময় ভারতীয় অভিবাসীদের বাড়ি ফিরতে সাহায্য করেছিলেন সোনু সুদ। ওই সময় তিনি হয়ে ওঠেন রিয়েল লাইফ হিরো। এখনও তার একগাদা সিনেমা মুক্তির অপেক্ষায়। সিনেমা করেছেন জ্যাকি চ্যানের সঙ্গেও। তবে এসবই হয়েছে গত দেড় দশকে। বছর বিশেক আগে তিনি ছিলেন স্রেফ ঘরছাড়া এক যুবক। টুইটারে একবার লিখেছিলেন, ‘সেদিনের কথা এখনও মনে আছে যেদিন ডিলাক্স এক্সপ্রেসে চড়ে লুধিয়ানা থেকে মুম্বাই এসেছিলাম। লুধিয়ানা স্টেশন থেকে একটা ফিল্মফেয়ার ম্যাগাজিন কিনে স্বপ্ন দেখছিলাম বলিউডে পা রাখার। বিশ বছর পর আমিই চলে এলাম সেই ম্যাগাজিনের কাভারে।’ আরেক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তার মা-বাবা মোটেও চাননি ছেলে শোবিজে আসুক। তথাপি স্বপ্নের ট্রেনটা ততক্ষণে হুইসেল বাজিয়ে বসেছিল।

কঙ্গনা রনৌত

বলিউডে এখন রানীর আসনে বসলেও শুরুটা মোটেও সহজ ছিল না। ছিল না পরিবারের জোরও। উল্টো বাধ সেধেছিলেন মা-বাবা দু’জনই। জেদের বসে মাত্র ১৫ বছর বয়সেই বাড়ি ছাড়েন কঙ্গনা। বলিউড সুপারস্টার হয়ে যাননি রাতারাতি। ১৬’তেই পড়েন গ্যাংস্টারদের পাল্লায়। ‘আমার বয়স যখন ১৬ তখনই মাফিয়াদের জালে আটকে যাই। ২১ বছরেই জীবন থেকে যাবতীয় ভিলেনদের তাড়িয়ে দেই। অনেক সংগ্রাম করেই সফল অভিনেত্রী হই, জাতীয় পুরস্কারও জোটে।’ এক সাক্ষাৎকারে জানান কঙ্গনা।

এখন আর অতীত নিয়ে মুষড়ে পড়েন না কঙ্গনা। বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকধারী নায়িকাদের একজন তিনি। মু্ম্বাইয়ের বিলাসবহুল শহর বান্দ্রায় একটা বাড়িও আছে তার।

যশ

ভারতের দক্ষিণি সিনেমার দর্শকরা এখন যশ বলতে অজ্ঞান। কেজিএফ-খ্যাত এ অভিনেতার বাবা চেয়েছিলেন ছেলে সরকারি চাকরি করবে। কিন্তু ছেলের মাথায় তো সিনেমার পোকা। কী আর করা। বয়স তখন সবে বিশের ঘরে। বাড়ির আরাম-আয়েশ ছেড়ে পকেটে মাত্র ৩০০ রুপি নিয়েই বেরিয়ে পড়েন। ২০০৮ সালেই কপাল খোলে। এখন এই সুপারস্টারের নতুন ছবি ‘কেজিএফ : চ্যাপ্টার টু’ ও ‘গুগলি-২’ এর জন্য মুখিয়ে আছে ভক্তরা।

কার্তিক আরিয়ান

ইদানীং প্রথম শ্রেণির তারকাদের মতোই দিন কাটছে কার্তিকের। বক্স অফিসে সফলতার সঙ্গে সঙ্গে বাড়ছে তার দরদামও। অথচ কদিন আগেও মুম্বাইয়ের একটি ফ্ল্যাটে ১২ জনের সঙ্গে গাদাগাদি করে দিন কাটতো তার। পড়ার ফাঁকে ফাঁকে যে বলিউডের হরিণটাকে তাড়া করছিলেন কার্তিক সে খবর জানতো বাবা-মা। চুপিচুপি অডিশন দিয়েছেন অনেক। বাদও পড়েছেন বহুবার। শেষে ‘পেয়ার কি পঞ্চনামা’য় সুযোগ জোটে নিজের প্রতিভা দেখানোর। এরপর বলতে গেলে কোনও বছরই বসে থাকতে হয়নি। এ বছর মুক্তি পাচ্ছে ‘ধামাকা’। কাজ চলছে ‘ভুল ভুলাইয়া-২’ ও ‘সত্যনারায়ণ কি কথা’র।
এই বিভাগের আরও খবর
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

বাংলা ট্রিবিউন
চলে গেলেন অভিনেতা রুমি

চলে গেলেন অভিনেতা রুমি

বাংলা ট্রিবিউন
জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

সমকাল
পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

নয়া দিগন্ত
স্বামীসহ ওমরাহ পালন করলেন অভিনেত্রী স্পর্শিয়া

স্বামীসহ ওমরাহ পালন করলেন অভিনেত্রী স্পর্শিয়া

ভোরের কাগজ
শাহরুখ নারীদের অত্যন্ত সম্মান করেন : নয়নতারা

শাহরুখ নারীদের অত্যন্ত সম্মান করেন : নয়নতারা

কালের কণ্ঠ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়