শত শত বহিরাগত, এফডিসিতে যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা

আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে এফডিসি সরগরম। নির্বাচনকে কেন্দ্র করে এফডিসিতে  প্রতিদিন যেন তারকাদের মেলা বসছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত তারকা অবস্থান করছেন। ভোটাদের কাছে চাইছেন ভোট,দিচ্ছেন আড্ডা। এই নির্বাচন উপলক্ষে এফডিসিতে বেড়েছে বহিরাগতদের প্রবেশ। সরেজমিনে গিয়ে শনিবার বিকেলে কয়েক শ’ বহিরাগত দেখা গেল এফডিসিতে।

শিল্পীরা কেপিআইভুক্ত এলাকায় এতো পরিমাণ বহিরাগতদের প্রবেশে করোনা ছড়ানোসহ নানা আতঙ্কে ভুগছেন শিল্পীরা। তারা বলছেন, এফডিসিতে অপরিচিত মানুষের আনাগোনা বেড়েছে। এতে করে তারা আতঙ্কে রয়েছেন। বহিরাগতরা ভোটারদের প্রভাবিত এবং আতঙ্ক সৃষ্টি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বহিরাগতরা আগত সাংবাদিকদের সঙ্গেও সামান্য কারণে বচসায় জড়িয়ে পড়ছেন বলে কয়েকটি জাতীয় দৈনিকের গণমাধ্যমকর্মী জানিয়েছেন। পুলিশ প্রহরা ও নিরাপত্তাকর্মী থাকার পরেও এফডিসির মতো জায়গায় প্রতিদিন শত শত বহিরাগত ঢুকছে- বিষয়টি নিয়ে শিল্পীরাও বিস্মিত ও আতঙ্কিত।

ব্যবস্থাপনা নিয়ে এফডিসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, 'প্রধান গেটে নিরাপত্তার দায়িত্বে আমাদের পুলিশবাহিনী আছেন। অনেকসময় শিল্পীদের সঙ্গে দেখা করার কথা বলে ভিতরে প্রবেশ করে। সামনে নির্বাচন, সেজন্য আমরা দেখছি যেন বাইরের কেউ প্রবেশ করতে না পারে। আমরা চেষ্টা করছি।'

এ প্রসঙ্গে সাধারণ সম্পাদকপদপ্রার্থী জায়েদ খান বলেন, ‘শিল্পী নির্বাচনে শিল্পীরা আসবে। এছাড়া্ও এফডিসি সংশ্লিষ্টরা কাজের জন্য এখানে আসবে। কিন্তু আসছে শত শত বহিরাগত মানুষ। এখানে এতো বহিরাগতদের আনাগোনা যে আমরা শিল্পীরাই নিরাপত্তাহীনতায় ভুগছি। আজ  জন্য আমাদের প্যানেলের দুইজন সিনিয়র শিল্পী  সূচরিতা ও অঞ্জনা আপা এফডিসিতে আসতে গিয়ে বরিহগতদের এতো ভিড় শুনে রাস্তা থেকে গাড়ি ঘুড়িয়ে চলে গেছে। আর আমরা শিল্পীরা তো বহিরাগতদের জন্য এফডিসিতে হাটতেই পারছিনা।  এ অবস্থা কোনো দুর্ঘটনা ঘটারও আভাস পাচ্ছি।’

আজ এফডিসির এমডি  নুজহাতের কাছে লিখিত অভিযোগ করবেন বলেও জানিয়ে জায়েদ খান বললেন, এর আগে নির্বাচন কমিশনকে জানিয়েছি বিষটি। 

রবিবার সকালে জায়েদ খান-মিশা প্যানেল থেকে আন্তর্জাতিক সম্পাদক পদে নির্বাচন করতে যাওয়া চিত্রনায়ক জয় চৌধুরী বলেন,এফডিসিতে বহিরাগত ঢুকছে প্রতিদিন এক থেকে দেড়শো। এটা কোনোভাবেই মানা যায় না। আমরা স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছি। খুবই বিরক্ত। এদের এখনই ঠজেকানো না গেলে অনাকাঙ্ক্ষিত ঘটে যাবে।

এবারের নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের সহ-সাধারণ সম্পাদকপ্রার্থী চিত্রনায়ক সাইমন সাদিকও একই অভিযোগ করলেন। তিনি বলেন, এফডিসিতে প্রচুর বাইরের লোক প্রবেশ করছে। এতে করে আমাদের শিল্পীদের চলাচলে সমস্যা দেখা দিচ্ছে। ভোটের প্রচারণার চেয়ে সেলফিতে বেশি সময় দিতে হয়। এতে করে আমাদের ভোটের প্রচারণায় প্রচুর সমস্যা করছে। বিষয়টি নিয়ে আমরা এফডিসির এমডি মহোদয়ের কাছে গিয়েছিলাম। তাকে বিষয়টি অবগত করার পর তিনি বলেন, দেখুন  এফডিসিতে তো আমাদরে কনস্ট্রাকশনের কাজ হচ্ছে এই পরিস্থিতিতে আমাদের গেইট ওপেন রাখতে হচ্ছে। তাই সাধারণ মানুষদের প্রবেশ ঠেকানো সম্ভব হচ্ছে না। 
এই বিভাগের আরও খবর
নিজেকে এখন প্রাণভরে দেখি : পরীমণি

নিজেকে এখন প্রাণভরে দেখি : পরীমণি

ভোরের কাগজ
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল

বাংলা ট্রিবিউন
চলে গেলেন অভিনেতা রুমি

চলে গেলেন অভিনেতা রুমি

বাংলা ট্রিবিউন
জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

জোভান-মাহির ফ্যানপেজ গায়েব হয়ে গেল!

সমকাল
পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

নয়া দিগন্ত
স্বামীসহ ওমরাহ পালন করলেন অভিনেত্রী স্পর্শিয়া

স্বামীসহ ওমরাহ পালন করলেন অভিনেত্রী স্পর্শিয়া

ভোরের কাগজ
ট্রেন্ডিং
  • ভালোবাসা দিবসে পরী মনির ‘বুকিং’

  • নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

  • ভিসা পদ্ধতি পুরোপুরি তুলে নিলো যে দেশ

  • শন্তিপূর্ণভাবে মানুষ যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

  • ২০৩৫ সালের মধ্যে চীনের পারমাণবিক অস্ত্র বাড়বে তিন গুণ

  • তানজানিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহত ১৯

  • ব্যাংকে ৫ কোটি টাকার বেশি থাকলে বেশি কর

  • কাতার বিশ্বকাপে ফিরছে জিদানের সেই ভাস্কর্য

  • ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞায় তেলের মূল্য আকাশছোঁয়া

  • অবিশ্বাস্য কীর্তিতে হাজার রানের ক্লাবে এনামুল বিজয়